নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শুক্রবার,

২০ সেপ্টেম্বর ২০২৪

পারভেজ হত্যা মামলায় সাবেক মন্ত্রী গাজীর ৫ দিনের রিমান্ড মঞ্জুর

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:১৬:২৩, ১৮ সেপ্টেম্বর ২০২৪

পারভেজ হত্যা মামলায় সাবেক মন্ত্রী গাজীর ৫ দিনের রিমান্ড মঞ্জুর

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গুলিবিদ্ধ হয়ে যুবক পারভেজ হোসেন (২৩) নিহত হওয়ার ঘটনায় সাবেক পাট ও বস্ত্রমন্ত্রী গাজী গোলাম দস্তগীরের ৫দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। 

বুধবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হায়দার আলীর আদালতে হাজির করে পুলিশ ১০ দিনের রিমান্ডের আবেদন করলে আদালত শুনানি শেষে ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।  নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক আব্দুর রশিদ এর সত্যতা নিশ্চিত করেছেন। 

নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও মহানগর বিএনপির আহবায়ক এড. সাখাওয়াত হোসেন খান বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গুলিবিদ্ধ হয়ে যুবক পারভেজ হোসেন (২৩) নিহত হয় সেই মামলার এজাহারভুক্ত আসামি সাবেক পাট ও বস্ত্রমন্ত্রী গাজী গোলাম দস্তগীরের ৫দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আমরা মনে করি তাকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করলে এই ঘটনার সঙ্গে জড়িতদের শনাক্ত করা সম্ভব হবে। 

উল্লেখ্য গত (২২ আগস্ট) পারভেজ হোসেন (২৩) হত্যার ঘটনায় তাঁর বাবা সোহরাব হোসেন বাদী হয়ে ফতুল্লা মডেল থানায় হত্যা মামলা করেন। মামলা নং- ২০(৮)২৪ । 

এর আগে, গত ১৯ জুলাই বিকেল পাঁচটার দিকে ঢাকা-নারায়ণগঞ্জ লিংকরোডের ভুঁইগড় এলাকায় মিছিল করার সময় পারভেজ হোসেন (২৩) গুলিবিদ্ধ হয়ে নিহত হন। তাঁর বাড়ি নারায়ণগঞ্জ সদর উপজেলার কুতুবপুর মাহমুদপুর এলাকায়।

ফতুল্লা থানায় মামলার বাদী সোহরাব হোসেন এজাহারে উল্লেখ করেন, ১৯ জুলাই বিকেলে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের নির্দেশে সাবেক সংসদ সদস্য শামীম ওসমান, নজরুল ইসলাম ও গোলাম দস্তগীর গাজী, শামীম ওসমানের ভাতিজা আজমেরী ওসমান, শ্যালক তানভীর আহমেদসহ (টিটু) ১৭৮ জন এবং অজ্ঞাতনামা আরও ৮০ জন আন্দোলনকারী ছাত্রছাত্রীদের ওপর ঝাঁপিয়ে পড়েন। 

শামীম ওসমানের নির্দেশে আসামিরা ককটেল বিস্ফোরণ ও গুলি করেন। পারভেজ ওই স্থান অতিক্রম করার সময় অয়ন ওসমান অস্ত্র দিয়ে গুলি করেন। গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলে তাঁর মৃত্যু হয়। পরে ঢাকা মেডিকেল কলেজ গিয়ে ছেলের মরদেহ শনাক্ত করেন বাদী।