নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

রোববার,

০৬ অক্টোবর ২০২৪

নারায়ণগঞ্জের কাইকারটেক .ব্রীজ যেন পর্যটন কেন্দ্র

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২২:২১, ১ অক্টোবর ২০২৪

নারায়ণগঞ্জের কাইকারটেক .ব্রীজ যেন পর্যটন কেন্দ্র

নারায়ণগঞ্জের কাইকারটেক ব্রীজ এখন নতুন পর্যটন ও বিনোদন স্পটে পরিণত হয়েছে।প্রতিদিন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ছোট-বড়, ধনী গরিব সকল শ্রেণী পেশার মানুষ একটু বিনোদনের উদ্দেশ্যে এখানে ভীড় করছেন। প্রকৃতির মায়াভরা অবারিত সবুজ দেখতে কার না ভালো লাগে।

কাইকারটেক ব্রীজ থেকে চারদিকে তাকালেই চোখে পড়বে সবুজ আর সবুজের সমারোহ। এখানকার প্রকৃতির রূপ দেখে মুগ্ধ হন দর্শনার্থীরা। সোনারগাঁ ও বন্দর উপজেলার সীমান্তবর্তী এলাকায় ব্রহ্মপুত্র নদের ওপর দাঁড়িয়ে আছে কাইকারটেক ব্রীজ।

সরেজমিনে দেখা গেছে,কাইকারটেক ব্রিজে ঘুরতে আসা দর্শনার্থীদের ঘিরে ব্রীজের দুই পাশে চেয়ার বসিয়ে ভ্যান গাড়িতে করে ফুচকা, চটপটি , পিঠা, চিপস, চানাচুর, বাদামের দোকান দিয়ে বসেছেন ব্যবসায়ীরা। দুর দূরান্ত থেকে আসা দর্শনার্থীরা ব্রীজের নিচে ব্রহ্মপুত্র নদের নৌকা ভাড়া করে  ঘুরাঘুরি  করছে।

কেউ কেউ বন্ধুদের নিয়ে প্রিয় মানুষকে কেউ পরিবার নিয়ে বিনোদনে মেটে উঠেছেন। আবার কেউ মনোমুগ্ধকর পরিবেশে সময়টাকে উপভোগ করার পাশিপাশি ক্যামেরাবন্দি করে রাখছে।

জানা গেছে, সাপ্তাহিক ও সরকারি ছুটির সময় কাইকারটেক ব্রীজে হাজার হাজার মানুষের সমাগম হয় এখানে। কাইকারটেক ব্রীজের পাশেই অবস্থিত ব্রহ্মপুত্র নদের তীর ঘেঁষে গড়ে উঠেছে কাইকারটেক হাট। এরইমধ্যে হাটটি তার বয়স পার করেছে দুই শতাব্দী। প্রতি সপ্তাহের রোববার দিন নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জ, কুমিল্লাসহ বিভিন্ন জেলা থেকে ব্যবসায়ীরা  আসেন এই হাটে। 

নারায়ণগঞ্জের বন্দর উপজেলা থেকে ঘুরতে আসা দর্শনার্থী সালমা আক্তার বলেন, পরিবার পরিজন নিয়ে দূরে কোথাও যেতে পারছিনা না ব্যস্ততার কারণে তাই খোলা আকাশের নিচে আমরা পরিবার নিয়ে ঘুরতে এসেছি। এখানকার পরিবেশটা খুব সুন্দর এবং অনেক ভাল লাগছে খুব অল্প সময়ের মধ্যে এসে পরিবারের সবাইকে নিয়ে খুব আনন্দ উপভোগ করলাম।

ঘুরতে আসা দর্শনার্থী মামুন বলেন, আমরা পাঁচ বন্ধু মিলে আজকে এখানে আড্ডা দিতে এসেছি। এখানে আসলে আমাদের মন ভালো হয়ে যায়। আমরা খোলামেলা আকাশের নিচে আড্ডা দিতে পারি এবং বন্ধুদের সাথে গল্প করতে পারি।

এখানে আসলে অনেক বন্ধুদের সঙ্গে দেখা হয় এবং খোঁজখবর নিতে পারি। বাড়িতে থাকলে মনে হয় বন্ধ ঘরে বসে আছি এখানকার পরিবেশটা মন ভালো করে দেয় আমাদের হাজারো স্মৃতি এখানে জড়িয়ে আছে।

স্থানীয় বাসিন্দারা বলেন, নারায়ণগঞ্জ ও তার আশপাশের জেলা থেকে দর্শনার্থীরা এখানে ছুটে আসেন এই কাইকারটেক ব্রীজে। তবে জনসাধারণের  সড়ক পারাপারের বিরাট ধরনের ঝুঁকি তৈরি হয়। গাড়ি চলাচলের সময় যানজট লেগে যায় তাই এখানে প্রশাসনেরও দৃষ্টি দেওয়া প্রয়োজন মনে করেন স্থানীয় বাসিন্দারা।
 

সম্পর্কিত বিষয়: