নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

রোববার,

০৬ অক্টোবর ২০২৪

হামলা, ভাংচুর ও হত্যার প্রতিবাদে শহরে সিপিবির গণসমাবেশ  

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২১:২৭, ৪ অক্টোবর ২০২৪

হামলা, ভাংচুর ও হত্যার প্রতিবাদে শহরে সিপিবির গণসমাবেশ  

মসজিদ, মন্দির, মাজার ও বাড়িঘরে হামলা ও শ্রমিক হত্যার প্রতিবাদে বাংলাদেশের কমিউনিস্টপার্টি নারায়ণগঞ্জ শহর কমিটির উদ্যোগে গণসমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার ( ৪ অক্টোবর) বিকাল ৪টায় নারায়ণগঞ্জ ২নং রেল গেইটে এ গণসমাবেশ অনুষ্ঠিত হয়। 

সিপিবি নারায়ণগঞ্জ শহর কমিটির সভাপতি কমরেড আঃ হাই শরীফের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য এ্যাডভোকেট মন্টু ঘোষ, হাফিজুল ইসলাম, জেলা কমিটির সদস্য বিমল কান্তি দাস, সুজয় রায় চৌধুরী বিকু, শোভা সাহা, শিশির চক্রবর্তী, আব্দুস সোবহান প্রমূখ।

সমাবেশে নেতৃবৃন্দ বলেন, দেশের বিভিন্ন জেলায় অসংখ্য মাজারে হামলা ও ভাংচুর করা হয়েছে। বিভিন্ন জেলায় মন্দিরে প্রতিমা ভাংচুর করা হয়েছে। দেশের সংখ্যালঘু সম্প্রদায়, পাহাড়ি উপজাতীয়দের ওপর নানা প্রকার সাম্প্রদায়িক হামলা ও অত্যাচার করা হচ্ছে। বেশ কয়েকজন পাহাড়ি ছাত্রকে হত্যা করা হয়েছে। 

স্কুলের শিক্ষকদের ওপর হামলা করা হচ্ছে। শ্রমিকরা তাদের ন্যায়সংগত দাবি করায় তাদেও ওপর গুলি করে হত্যা করা হয়েছে। ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের আকাঙ্খার কোন বাস্তবায়ন আমরাদেখছি না। অবস্থা দেখে মনে হচ্ছে দেশ গভীর সংকটের দিকে যাচ্ছে। অবিলম্বে বাজার সিন্ডিকেট ভেঙ্গে দিতে হবে, দ্রব্যমূল্য কমাতে হবে। আইন-শৃঙ্খলা পরিস্থিতি ঠিক করতে হবে। 

শ্রমিকদের দাবি মেনে নিতে হবে। সংস্কৃতির ওপর আক্রমণ বন্ধ করতে হবে। স্বৈরতন্ত্রের পরিবর্তে দেশ ও রাষ্ট্রের গণতান্ত্রিক সংস্কার করতে হবে। কোন প্রকার সাম্প্রদায়িক রাজনীতি ও সংস্কৃতি জনগণ মেনে নেবে না।