নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

বুধবার,

২৩ অক্টোবর ২০২৪

ত্বকী হত্যা মামলায় জামাই মামুন গ্রেফতার

নারায়ণগঞ্জ টাইমস:

প্রকাশিত:১৮:৩২, ১ অক্টোবর ২০২৪

ত্বকী হত্যা মামলায় জামাই মামুন গ্রেফতার

নারায়ণগঞ্জের আলোচিত মেধাবী ছাত্র তানভীর মুহাম্মদ ত্বকী হত্যা মামলার অন্যতম আসামী আব্দুল্লাহ আল মামুন ওরফে জামাই মামুনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১ এর একটি টিম। গ্রেপ্তারকৃত আব্দুল্লাহ আল মামুন (৪০) বরিশালের সদর থানাধীন চরমোনাই এলাকার আব্দুর রহিমের ছেলে।


মঙ্গলবার (১ অক্টোবর) দুপুরে র‌্যাব-১১ এর মিডিয়া অফিসার ও এএসপি সনদ বড়ুয়া জানান, দীর্ঘদিন ধরে ঢাকায় আত্মগোপনে ছিলেন আব্দুল্লাহ আল মামুন। সোমবার দিনগত রাতে তাবলিগ জামাতে ছদ্মবেশে ঢাকা থেকে খাগড়াছড়ির রামগড় যাচ্ছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে খাগড়াছড়িগামী বাস থেকে তাকে গ্রেপ্তার করা হয়। পরে আজ মঙ্গলবার দুপুরে রিমান্ড চেয়ে তাকে নারায়ণগঞ্জ আদালতে পাঠানো হয়। ৬ অক্টোবর মামলার রিমান্ড শুনানির দিন ধার্য করে আসামিকে কারাগারে পাঠিয়েছে আদালত।

 

এরআগে ত্বকী হত্যা মামলায় গত ৮ থেকে ১৬ সেপ্টেম্বর পর্যন্ত গ্রেপ্তার জামশেদ শেখ, সাফায়েত হোসেন শিপন, মামুন মিয়া, কাজল হাওলাদার এবং ইয়ার মোহাম্মদ পারভেজ বর্তমানে নারায়ণগঞ্জ কারাগারে রয়েছেন। এদের মধ্যে কাজল হাওলাদার গত ১৫ সেপ্টেম্বর আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

 

২০১৩ সালের ৬ মার্চ নারায়ণগঞ্জ শহরের শায়েস্তা খান রোডের বাসা থেকে বেরিয়ে স্থানীয় সুধীজন পাঠাগারে যাওয়ার পথে নিখোঁজ হয় তানভীর মুহাম্মদ ত্বকী (১৭)। সে এবিসি ইন্টারন্যাশনাল স্কুলের ছাত্র ছিল। দুইদিন পর ৮ মার্চ কালিরবাজার চারাগোপ এলাকায় শীতলক্ষ্যা নদীর কুমুদিনীর শাখা খাল থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ। পরে নিহতের বাবা রফিউর রাব্বি বাদী হয়ে নারায়ণগঞ্জ সদর মডেল থানায় একটি হত্যা মামলা করেন।