1. admin@narayanganjtimes.com : ntimes :
  2. ahmedshawon75@gmail.com : ahmed shawon : ahmed shawon
বুধবার, ১২ মে ২০২১, ০৫:১৫ অপরাহ্ন

শ্রমিক হত্যার প্রতিবাদে সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের মানববন্ধন

নারায়ণগঞ্জ টাইমস
  • রবিবার, ১৮ এপ্রিল, ২০২১
  • ৮৭

বাঁশখালী শ্রমিক হত্যার বিচার বিভাগীয় তদন্ত, মালিক-পুলিশসহ দায়ীদের দৃষ্টান্তমূলক শাস্তি, নিহতদের আজীবন আয়ের সমান ক্ষতিপূরণ, আহতদেও সুচিকিৎসা ও উপযুক্ত ক্ষতিপূরণের দাবিতে মানববন্ধন করেছে সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলা শাখা।

রোবাবার (১৮ এপ্রিল) বেলা ১১ টায় নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে স্বাস্থবিধি মেনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি আবু নাঈম খান বিপ্লব এর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি সেলিম মাহমুদ, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম শরীফ, রি-রোলিং স্টিল মিলস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক এস এম কাদির, রিকশা, ব্যাটারি রিকশা, ইজিবাইক চালক সংগ্রাম পরিষদের উপদেষ্টা হাসনাত কবীর।

নেতৃবৃন্দ বলেন, বাঁশখালি বিদ্যুৎ কেন্দ্রে বকেয়া বেতন-ভাতার দাবিতে বিক্ষোভরত শ্রমিকদের উপর অতি উৎসাহী পুলিশনির্মমভাবে গুলিবর্ষণ করেছে। গুলিবিদ্ধ হয়ে ৫ জন নিহত এবং ৩০ জনের অধিক শ্রমিক আহত হয়েছে।

বকেয়া বেতন-ভাতা দাবি করায় নির্বিচারে গুলি করা কোনভাবেই গ্রহণযোগ্য নয়। এই ঘটনার বিচার বিভাগীয় তদন্তের মাধ্যমে ঘটনার প্রকৃত কারণ উদঘাটন করে দায়ীদের চিহ্নিত করে শাস্তি নিশ্চিত করতে হবে।

নেতৃবৃন্দ আরও বলেন, সাড়ে তিন লক্ষ টাকা ক্ষতিপূরণ দেয়ার ঘোষণা এসেছে। বিনা অপরাধে শ্রমিক হত্যা করা হয়েছে। এ ক্ষতিপূরণ অন্যায্য।

নিহত প্রত্যেক শ্রমিকের পরিবারকে আজীবন আয়ের সমান ক্ষতিপূরণ, আহতদের বিনামূল্যে চিকিৎসা ও উপযুক্ত ক্ষতিপূরণ এবং শ্রমিকদের বকেয়া পাওনা অবিলম্বে পরিশোধসহ ১০ দফা দাবি মেনে নিতে হবে।

নেতৃবৃন্দ হুঁশিয়ারি করে দিয়ে বলেন, এ হত্যাকাণ্ড চালাকি করে ধামাচাপা দেয়ার চেষ্টা করলে এটা সারাদেশে জাতীয় শ্রমিক আন্দোলনে রূপ নিবে।

নিউজটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বা ব্যবহার করা  সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.narayanganjtimes.com কর্তৃক সংরক্ষিত।
Customized By NewsSmart