1. admin@narayanganjtimes.com : ntimes :
  2. ahmedshawon75@gmail.com : ahmed shawon : ahmed shawon
বুধবার, ১২ মে ২০২১, ০৬:০৩ অপরাহ্ন

লঞ্চ দুর্ঘটনায় ৩৪ জনের প্রাণহানি, শোক জানাননি তারা

নারায়ণগঞ্জ টাইমস:
  • মঙ্গলবার, ৬ এপ্রিল, ২০২১
  • ৬১৩
লঞ্চ দুর্ঘটনায় ৩৪ জনের প্রাণহানি, শোক জানাননি তারা

নারায়ণগঞ্জ সদরের সৈয়দপুর কয়লাঘাটে নির্মাণাধীন চায়না ব্রিজের কাছে শীতলক্ষ্যা নদীতে রোববার (৪ এপিল) যাত্রীবাহী লঞ্চ সাবিত আল হাসান অপর একটি লাইটার জাহাজের ধাক্কায় ডুবে যায়। এই খবর ছড়িয়ে পড়লে যাত্রীদের স্বজন ছাড়াও শত শত উৎসূক মানুষ ভীড় করে ঘটনাস্থলে চারপাশে। নারায়ণগঞ্জ জেলা প্রশাসক, পুলিশ সুপার, সদর ও বন্দর ইউএনওসহ সংশ্লিষ্টরা ছুটে যান। বিআইডব্লিউটিএ, কোস্টগার্ড, নৌ বাহিনীর সংশ্লিষ্ট কর্মকর্তারা উদ্ধার অভিযান তদারিক করেন। রাতেই ৫ নারীর মরদেহ উদ্ধার হয়। নদীর পাড়ে নির্ঘুম রাত কাটায় স্বজনরা। তাদের কান্নায় সেখানকার বাতাস ভারী হয়ে উঠে। সোমবার ভোর থেকে পুনরায় শুরু হয় উদ্ধার কার্যক্রম। সকালে এক শিশুর মরদেহ উদ্ধারের পর বেলা ১২টা ২০ মিনিটে উদ্ধারকারী জাহাজ প্রত্যয় ডুবে যাওয়া লঞ্চটিকে তীরে তুলে আনেন। এবং লঞ্চের ভেতর থেকে উদ্ধার হয় আরও ২০টি লাশ। এবং সন্ধ্যা থেকে পরদিন মঙ্গলবার সকাল ১০টা পর্যন্ত ভাসমান অবস্থায় আরও ৮ জনের মরদেহ উদ্ধার করা হয়। এতে প্রাণহানির সংখ্যা দাড়ায় ৩৪ জনে। যা চলতি বছরে দেশে বড় ধরনের কোন দুর্ঘটনা। ফলে স্থানীয় ও জাতীয় গণমাধ্যম ছাড়াও বর্হিবিশ্বের গণমাধ্যমেও সংবাদ শিরোনাম হয়েছে এই দুর্ঘটনাটি। রোববার সন্ধ্যার পর থেকে মঙ্গলবার দুপুর পর্যন্ত স্বজন হারানোদের কান্নায় ঘটনাস্থলে এক হৃদয় বিদারক দৃশ্যের অবতারনা হয়। বেদনাদায়ক এই পরিস্থিতিতে ঘটনাস্থলে দেখা যায়নি নারায়ণগঞ্জের ৫ এমপি ও জেলা পরিষদের চেয়ারম্যানকে। এমন কি গণমাধ্যমে শোক বার্তাও পাঠাননি তারা। সমবেদনা জানাননি নিহতের স্বজনদের।

মঙ্গলবার (৬ এপ্রিল) রাত ১০টা পর্যন্ত নারায়ণগঞ্জ-১ আসনের এমপি বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী, নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমান, নারায়ণগঞ্জ-৫ আসনের এমপি সেলিম ওসমান, নারায়ণগঞ্জ-২ আসনের এমপি নজরুল ইসলাম বাবু, নারায়ণগঞ্জ-৩ আসনের এমপি লিয়াকত হোসেন খোকা ও নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেনের বা তাদের পক্ষে শোক প্রকাশের লিখিত কোন শোক বার্তা বা বিবৃতি গণমাধ্যমে দেখা যায়নি।

এছাড়া জেলা আওয়ামীলীগ, মহানগর আওয়ামীলীগ, জেলা বিএনপি, মহানগর বিএনপি, জাতীয় পার্টির কোন শোক বিবৃতি পাওয়া যায়নি গণমাধ্যমে।

আরও পড়ুন :শীতলক্ষ্যা ট্রাজেডি : নিহত ৩৪ জনের তালিকা

ওদিকে মঙ্গলবার বিকালে ইসলামী আন্দোলন নারায়ণগঞ্জ মহানগর শাখারর উদ্যোগের ‍নিহতদের স্মরণে দোয়া অনুষ্ঠিত হয়েছে।

নিউজটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বা ব্যবহার করা  সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.narayanganjtimes.com কর্তৃক সংরক্ষিত।
Customized By NewsSmart