1. admin@narayanganjtimes.com : ntimes :
  2. ahmedshawon75@gmail.com : ahmed shawon : ahmed shawon
বুধবার, ১২ মে ২০২১, ০৫:৫৭ অপরাহ্ন

রূপগঞ্জে রাস্তায় রাস্তায় চেকপোস্ট

নারায়ণগঞ্জ টাইমস
  • বৃহস্পতিবার, ১৫ এপ্রিল, ২০২১
  • ৫৪
রূপগঞ্জে রাস্তায় রাস্তায় চেকপোস্ট

করোনাভাইরাস সংক্রমণের উর্ধ্বগতি ঠেকাতে বুধবার (১৪ এপ্রিল) ভোর থেকে সারা দেশে সর্বাত্মক লকডাউন শুরু হয়েছে।

এই ঘোষিত লকডাউনের প্রথম দিন থেকেই রূপগঞ্জে ‘কঠোর লকডাউন’ কার্যকর করার লক্ষ্যে উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ রাস্তায় চেক পোস্ট বসিয়ে পুলিশকে তৎপর থাকতে দেখা গেছে।

এসব চেকপোস্টে গাড়ি থামিয়ে যাত্রীদের পরিচয় এবং রাস্তায় বের হওয়ার কারণ জিজ্ঞাসা করা হচ্ছে। যেসব পেশার মানুষ জরুরি সেবার সঙ্গে সম্পৃক্ত তাদের চেক পোস্ট অতিক্রম করার অনুমতি দিয়ে অন্যদের ফিরিয়ে দেওয়া হচ্ছে। বহু রাস্তায় বেরিকেড বসিয়ে চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে।

সেসব রাস্তায় জরুরি সেবা সংস্থার কোনো যানবাহনও যেতে পারছে না, যেতে হচ্ছে বিকল্প রাস্তায়। সরকারের পক্ষ থেকে কঠোর লকডাউন হিসেবে বর্ণনা করা হলেও গার্মেন্টসসহ শিল্পকারখানা এবং ব্যাংক খোলা রয়েছে।

বাংলাদেশে নতুন করে আরোপ করা এই লকডাউনকে সরকারি দলিলে বলা হচ্ছে “বিধি নিষেধ”।

এই কঠোর লকডাউন কার্যকর করতে সরকারের ১৩দফা বিধি নিষেধ বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন ব্যতিত (ওষুধ ও নিত্য প্রয়োজনীয় পণ্য কেনা, চিকিৎসা সেবা, মরদেহ দাফন বা সৎকার এবং টিকা নিতে যাওয়া) কোনোভাবেই বাড়ির বাইরে বের হওয়া যাবে না।

পুলিশের তরফ থেকে ইতোমধ্যে বলা হয়েছে, বুধবার থেকে কঠোর লকডাউন কার্যকর করতে সরকার যে নির্দেশনা দিয়েছে তা বাস্তবায়নে এবার কঠোর পদক্ষেপ নেওয়া হবে।

এ জন্য মুভমেন্ট পাস ছাড়া কাউকে বাড়ির বাইরে আসতে দেওয়া হবে না বলে পুলিশ জানিয়েছে।

এ বিষয়ে নারায়ণগঞ্জ (গ সার্কেল) এ.এসপি আবির হোসেন বলেন, সরকারের কর্মসূচীর অংশ হিসেবে নারায়ণগঞ্জ জেলা পুলিশ প্রত্যেকটি প্রবেশ মুখে লকডাউন কার্যকর করছে।

মানুষকে করোনা মুক্ত রাখতে এবং সারা বাংলাদেশ যাতে করোনা ছড়িয়ে না পড়ে তাই সরকারের প্রত্যকটা নিদের্শনা বাস্তবায়ন করতে জেলা পুলিশসহ ভূলতা ফাঁড়ির পুলিশও তৎপর রয়েছে।

নিউজটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বা ব্যবহার করা  সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.narayanganjtimes.com কর্তৃক সংরক্ষিত।
Customized By NewsSmart