1. admin@narayanganjtimes.com : ntimes :
  2. ahmedshawon75@gmail.com : ahmed shawon : ahmed shawon
বুধবার, ১২ মে ২০২১, ০৫:২৮ অপরাহ্ন

নারায়ণগঞ্জে অস্বাভাবিকভাবে বেড়েছে সবজির দাম

নারায়ণগঞ্জ টাইমস
  • বৃহস্পতিবার, ১৫ এপ্রিল, ২০২১
  • ১০৪
অস্বাভাবিকভাবে বেড়েছে সবজির দাম

রমজান উপলক্ষ্যে প্রতি বছরই বাড়ে সবজির দাম। তবে এবার তার সঙ্গে দেশব্যাপী লকডাউন হওয়ায় বাজারে এখন বিভিন্ন সবজির দাম বেড়েছে অস্বাভাবিকভাবে।

নারায়ণগঞ্জ শহরের কয়েকটি বাজারে গিয়ে দেখা যায় নিত্য প্রয়োজনীয় দ্রব্য যেমন আলু, পিয়াজ, আদা রসুন, টমেটো, ঢেড়স, পোটল, কুমড়া ইত্যাদির বাজার মূল্য মানুষের ক্রয়সীমা অতিক্রম করেছে।

 

এক সপ্তাহের ব্যবধানে নিত্য প্রয়োজনীয় পণ্যদ্রব্য কাঁচাবাজারের দাম আকাশ চুম্বি হয়ে দাড়িয়েছে।

রমজান ও লকডাউনকে কেন্দ্র করে গত সপ্তাহের ৭০ টাকা পাল্লা দরের আলু বিক্রি হচ্ছে ১১০-১১৫ টাকা দরে, ১০০ টাকা দরের টমেটো প্রতি পাল্লা বিক্রি হচ্ছে ১৫০ টাকায়, আদা রসুন ৬০ টাকার আদা ৮০-৯০টাকা দর, ৮০ টাকার রসুন ১৩০-১৪০ টাকা দরে প্রতি কেজি বিক্রি হচ্ছে।

এছাড়াও বিভিন্ন সবজি যেমন পুঁই শাক, ডাটা শাক, লাল শাক ইত্যাদি শাক ইত্যাদি তরকারির মূল্য উর্ধ্বগতি।

বাজারে মুরগির দাম তূলনামূলকভাবে কিছুটা কমেছে। প্রতি কেজি ব্রয়লার মুরগি ১৭০ টাকায়, লেয়ার ২৪০ টাকায় এবং সোনালী মুরগি বিক্রি হচ্ছে ৩৪০ টাকায়।

এদিকে কাঁচামালের পাইকারদের সাথে কথা বললে তারা জানায়, লকডাউনের কারনে বিভিন্ন অঞ্চল থেকে তাজা সবজির গাড়ি আসা সম্ভব হচ্ছে না। এ কারনে বাজারের সবজির মওজুদ কম। যার কারণে পণ্যদ্রব্যের মূল্য উর্ধ্বগতি।

অন্য দিকে ক্রেতাদের অভিমত হচ্ছে লকডাউন এবং রমজানকে কেন্দ্র করে সিন্ডিকেট করে কৃত্রিমভাবে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধি করা হয়েছে। এতে আমদের হিমসিম খেতে হচ্ছে। এরজন্য সরকারের উচিত মনিটরিং এর মাধ্যমে বাজার নিয়ন্ত্রণ করা।

বাজার করতে আসা ফারুক বলেন, সবজির কোনো কমতি নেই। বাজারে লকডাউনের কোনো প্রভাবও নেই। সেই হিসেবে সব সবজিরই দাম কমার কথা।

কিন্তু বাজারে এসে দেখি সব কিছুরই দাম দ্বিগুন বেড়ে গেছে। কোনো রকম অজুহাত পেলেই দাম বাড়িয়ে দেন বিক্রেতারা।

নিউজটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বা ব্যবহার করা  সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.narayanganjtimes.com কর্তৃক সংরক্ষিত।
Customized By NewsSmart