1. admin@narayanganjtimes.com : ntimes :
  2. ahmedshawon75@gmail.com : ahmed shawon : ahmed shawon
বুধবার, ১২ মে ২০২১, ০৭:৪৩ অপরাহ্ন

বন্দরে শাহী মসজিদ এলাকায় ময়লার ভাগাড়, জনদুর্ভোগ

নারায়ণগঞ্জ টাইমস :
  • বৃহস্পতিবার, ১ অক্টোবর, ২০২০
  • ৩২১

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ২১নং ওয়ার্ডের ঐতিহ্যবাহী এলাকা শাহী মসজিদ পুকুরপাড় সংলগ্ন রাস্তার পাশ ময়লার ভাগাড়ে পরিনত হয়েছে। বৃহস্পতিবার (১ অক্টোবর) সকালে স্থানীয় এলাকাবাসী ও পথচারীরা মসজিদের সামনে ময়লার স্তুপ নিয়ে ক্ষাভ প্রকাশ করেন।
স্থানীয়রা জানায়, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ২১নং ওয়ার্ডের ঐতিহ্যবাহী গুরুত্বপূর্ণ এলাকা শাহী মসজিদ। ওই শাহী মসজিদ এলাকায় অবস্থিত এ সড়কটি ঘেষে তিনটি শিক্ষা প্রতিষ্ঠান যথাক্রমে বন্দর ইসলামিয়া ফাজিল মাদ্রাসা, বন্দর কলোনি সরকারি প্রাথমিক বিদ্যালয় ও সিকদার আব্দুল মালেক উচ্চ বিদ্যালয় রয়েছে। আর এ সড়কটি ঘেষে ময়লা-আবর্জনার ভাগাড় থেকে প্রতিনিয়ত বের হচ্ছে দূর্গন্ধ। ফলে নিত্যদিন চরম ভোগান্তির শিকার হচ্ছেন পথচারী, মসজিদের মুসল্লী, কোমলমতি শিক্ষার্থী ও এলাকার সাধারণ মানুষ। নাকে রুমাল চেপে মুসল্লীদের মসজিদে যেতে হচ্ছে। বিদ্যালয়ের সামনে এ ধরনের ময়লার ভাগাড় থাকায় শিক্ষার্থীরা রোগাক্রান্ত হতে পারে। ২১নং ওয়ার্ডের বিভিন্ন এলাকার ময়লা ও বর্জ্য শাহী মসজিদের রাস্তার পাশে ফেলা হচ্ছে। মাঝে মাঝে প্রাণীদের মৃতদেহও ফেলা হচ্ছে এই ভাগাড়ে। বর্জ্য ফেলার পরিবেশ বান্ধব কোনো পদ্ধতি বা নিয়ম এখানে মানা হচ্ছে না। যার ফলে দূষিত হচ্ছে এলাকা। দূষিত হচ্ছে পরিবেশ।
এলাকাবাসী অভিযোগ করে বলেন, সিটি করপোরেশনের ২১নং ওয়ার্ড কাউন্সিলর বিএনপি নেতা হান্নান সরকারকে এ বিষয়ে বার বার বলার পরও তার কোনো ভ্রূক্ষেপ নেই। ওনি এটাকে কোন সমস্যা মনে করছেন না। অথচ ২১নং ওয়ার্ডের অভিভাবক কাউন্সিলর হান্নান সরকার। কাউন্সিলরের গাফিলতিতে এই করোনা মহামারী পরিস্থিতিতেও এতিহ্যবাহী শাহী মসজিদের পরিবেশ রক্ষায় কার্যকরী কোন প্রদক্ষেপ নিচ্ছে না। আমরা নগর মাতা ডা. সেলিনা হায়াত আইভীর দৃষ্টি আকর্ষন করছি।

এ ব্যাপারে ২১নং ওয়ার্ড কাউন্সিলর হান্নান সরকার বলেন, আমি এ বিষয়ে নাসিক মেয়র ডা. সেলিনা হায়াত আইভী আপাকে অবগত করেছি। তিনি বিষয়টি দেখবেন বলে আমাকে আশ্বস্ত করেছেন। আসলে ময়লা ফেলার স্থান সংকুলানের কারনেই এ অবস্থার সৃষ্টি হয়েছে। তবে খুব দ্রুত এর একটা নিরসন হবে বলে আমি মনে করি।

নিউজটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বা ব্যবহার করা  সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.narayanganjtimes.com কর্তৃক সংরক্ষিত।
Customized By NewsSmart