1. admin@narayanganjtimes.com : ntimes :
  2. ahmedshawon75@gmail.com : ahmed shawon : ahmed shawon
শনিবার, ১৫ মে ২০২১, ১১:১৭ পূর্বাহ্ন

নারায়ণগঞ্জে মসজিদের মিম্বর ভাঙ্গলো রেলওয়ে, উত্তেজনা

নারায়ণগঞ্জ টাইমস :
  • মঙ্গলবার, ৬ অক্টোবর, ২০২০
  • ৪২৪

শীতলক্ষ্যা নদীর তীরে নতুন সীমানা পিলার স্থাপনের কার্যক্রমে বাধার পর এবার মসজিদের মিম্বর ভেঙ্গলো রেলওয়ে কর্তৃপক্ষ। এসময় বেশ কিছু গাছ ভেঙ্গে ফেলাসহ একটি সীমানা পিলার স্থাপনের জন্য খননকৃত গর্ত ভরাট করে ফেলা হয়। খবর পেয়ে বিআইডব্লিউটিএ’র নারায়ণগঞ্জ নদী বন্দরের কর্মকর্তা-কর্মচারীরা ঘটনাস্থলে গেলেও রেলওয়ের উর্ধ্বতনরা এর আগেই ঘটনাস্থল থেকে চলে যান। মসজিদের মিম্বার ভাঙ্গা দেখতে পেয়ে স্থানীয় লোকজন ও মুসুল্লিরা ক্ষিপ্ত হয়ে উঠেন। এ ঘটনায় উত্তেজনা বিরাজ করছে।
জানা গেছে, হাইকোর্টের নির্দেশ অনুযায়ী জিপিএস পদ্ধতিতে ধলেশ্বরী ও শীতলক্ষ্যার উভয়তীরে ২ হাজার ৪০০ টি নতুন সীমানা পিলার বসানো হচ্ছে। ১০০ ফুট পরপর সীমানা পিলার স্থাপন করা হচ্ছে। এই সীমানা পিলার পাইলিং এর মাধ্যমে স্থাপন করা হচ্ছে। উচ্চতায় ১০ ফুট এবং বেস হচ্ছে ৫ ফুট বাই ৫ ফুট। যাতে কেউ ইচ্ছে করলেই সীমানা পিলার উঠিয়ে নিতে না পারে। এই পিলারের আয়ুস্কাল কমপক্ষে ১০০ বছর। শীতলক্ষ্যা নদীর পূর্ব তীরে মদনগঞ্জ থেকে ২৬নং ওয়ার্ডের রামনগর পর্যন্ত ইতিমধ্যে শতাধিক নতুন সীমানা পিলার স্থাপন করা হয়েছে।
এদিকে গত রোববার শীতলক্ষ্যার পশ্চিম তীরে নারায়ণগঞ্জ রেলওয়ে স্টেশন সংলগ্ন এলাকায় সীমানা পিলার স্থাপনে রেলওয়ে কর্তৃপক্ষ বাধা দেয়। পরে সোমবার দুপুরে শীতলক্ষ্যার পশ্চিম তীরে নারায়ণগঞ্জ রেলওয়ে স্টেশন সংলগ্ন এলাকায় ৫টি নতুন সীমানা পিলার স্থাপন করতে গেলে রেলওয়ের জিআরপি পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই মোখলেছের নেতৃত্ব রেলওয়ে পুলিশের একটি টিম সীমানা পিলার স্থাপন কাজে বাধা দেয়। এসময় উভয়পক্ষের মধ্যে বাকবিতন্ডায় মৃদু উত্তেজনার সৃষ্টি হয়। খবর পেয়ে বিআইডব্লিউটিএ’র নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ মাহবুব জামিলের নেতৃত্বে বিআইডব্লিউটিএ’র নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম-পরিচালক শেখ মাসুদ কামাল, উপ পরিচালক মোবারক হোসেন, সহকারী পরিচালক এহতেশামুল পারভেজ, নূর হোসেনসহ অন্যান্য কর্মকর্তারা ঘটনাস্থলে ছুটে যান। তবে এসময় রেলওয়ের জিআরপি পুলিশ ফাঁড়ির কাউকে পাওয়া যায়নি।
এদিকে মঙ্গলবার দুপুরে নতুন সীমানা পিলার স্থাপনের কার্যক্রমে বাধা দিতে গিয়ে উচ্ছেদের নামে নগরীর ৩নং মাছঘাট এলাকায় মসজিদের মিম্বর ভেঙ্গে ফেলে রেলওয়ে কর্তৃপক্ষ। এসময় বেশ কিছু গাছ ভেঙ্গে ফেলাসহ একটি সীমানা পিলারের জন্য খননকৃত গর্ত ভরাট করে ফেলা হয়। খবর পেয়ে বিআইডব্লিউটিএ’র নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম-পরিচালক শেখ মাসুদ কামালের নেতৃত্বে বিআইডব্লিউটিএ’র নারায়ণগঞ্জ নদী বন্দরের কর্মকর্তা-কর্মচারীরা এবং স্থানীয় লোকজন ঘটনাস্থলে গেলেও কাউকে পাওয়া যায়নি।
বিআইডব্লিউটিএর যুগ্ম পরিচালক শেখ মাসুদ কামাল জানান, মঙ্গলবার রেলওয়ের কিছু লোকজন বিআইডব্লিউটিএর নিজস্ব জমিতে ভেকু দিয়ে ভাংচুর চালায়। এসময় ৩নং মাছঘাট এলাকায় বিআইডব্লিউটিএর একটি মসজিদের মিম্বার ভেঙ্গে ফেলে। এছাড়া বেশকিছু গাছপালাও ভেঙ্গে ফেলে। একটি সীমানা পিলারের জন্য খোড়া গর্ত ভরাট করে ফেলে। খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গেলেও রেলওয়ের কর্মকর্তাদের পাওয়া যায়নি। তারা ভাংচুরের নির্দেশ দিয়ে ঘটনাস্থল ত্যাগ করেছে বলে শ্রমিকরা জানিয়েছে।
এ বিষয়ে নারায়ণগঞ্জ রেল স্টেশনের মাস্টার গোলাম মোস্তফা বলেন, স্টেশনের প্লাটফর্ম বর্ধিত করার জন্য কিছু জায়গা পরিস্কার করা হয়েছে। ওই সময় ভেকুর চালকের অসাবধানতায় মসজিদের মিম্বর কিছুটা ক্ষতিগ্রস্ত হয়। ওই সময় রেলওয়ের পানির মটরের একটি সংযোগও ক্ষতিগ্রস্ত হয়েছে ভেকু চালকের অসাবধানতায়।

নিউজটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বা ব্যবহার করা  সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.narayanganjtimes.com কর্তৃক সংরক্ষিত।
Customized By NewsSmart