1. admin@narayanganjtimes.com : ntimes :
  2. ahmedshawon75@gmail.com : ahmed shawon : ahmed shawon
বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ০৯:৫২ পূর্বাহ্ন

ধর্ষণের প্রতিবাদে নারায়ণগঞ্জে ৭ দফা দাবিতে সাধারণ শিক্ষার্থীদের বিক্ষোভ

নারায়ণগঞ্জ টাইমস :
  • বুধবার, ৭ অক্টোবর, ২০২০
  • ২১৭

নোয়াখালীর বেগমগঞ্জে নারীকে বিবস্ত্র করে নির্যাতন ও সারাদেশে সংঘবদ্ধ ধর্ষণের প্রতিবাদে নারায়ণগঞ্জের চাষাড়ায় ৭ দফা দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে সাধারণ শিক্ষার্থীরা। বুধবার (৭ অক্টোবর) সকাল ১১টা থেকে বেলা সাড়ে ১২টা পর্যন্ত চাষাড়া বিজয়স্তম্ভের সম্মুখ সড়ক অবরোধ করে বিক্ষোভ করে সাধারণ শিক্ষার্থীরা। ওই সময় নারী আন্দোলন কর্মীদের হাতে বাঁশের লাঠি দেখতে পাওয়া যায়।
এর আগে সারাদেশে সংঘবদ্ধ ধর্ষণ ও নারী নির্যাতনের প্রতিবাদে নারায়ণগঞ্জ প্রীতিলতা বিগ্রেড গণজমায়েতের আহ্বান করে। তাদের আহ্বানে সাড়া দিয়ে সকাল ১০টা থেকে শহীদ মিনারে জমায়েত হতে শুরু করে নারায়ণগঞ্জ মহিলা কলেজ, নারায়ণগঞ্জ কলেজ, সরকারী তোলারাম কলেজ, মাহবুবুর রহমান মোল্লা কলেজ, রণদা প্রসাদ সাহা বিশ্ববিদ্যালয়, মিসির আলী কলেজসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।
পরে সকাল ১১টায় শহীদ মিনার থেকে একটি বিক্ষোভ মিছিল করে শিক্ষার্থীরা। মিছিলটি নারায়ণগঞ্জ প্রেসক্লাব ঘুরে চাষাড়া বিজয়স্তম্ভের সামনে এসে শেষ হয়। পরে সেখানেই সড়কে বসে আন্দোলন শুরু করে তারা। এ সময় শিক্ষার্থীরা ধর্ষকের বিরুদ্ধ লড়াই হবে একসাথে, আমার বোন ধর্ষিতা কেন? প্রশাসন জবাব চাইদ, ইত্যাদি স্লোগান দেয়।
এসময় শিক্ষার্থীরা তাদের ৭ দফা দাবি উল্লেখ করে বলেন, ধর্ষণ আইন পুনঃবিবেচনার মাধ্যমে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড নিশ্চিত করা, ধর্ষণজনিত ঘটনা বা অপরাধের জন্য আলাদা দ্রুত বিচার ট্রাইবুনাল গঠন এবং ৩০-৬০ কার্যদিবসের মধ্যে বিচার সম্পন্ন করার প্রক্রিয়া তৈরী করা, নির্যাতিত নারীর বিনামূল্যে চিকিৎসা এবং পরিবারকে ক্ষতিপূরণ প্রদান করা, জেলায় জেলায় ধর্ষণ প্রতিরোধে পুলিশের আলাদা টাস্কফোর্স গঠন, নির্জন রাস্তায় সচল সিসিটিভি স্থাপন, পূর্ববর্তী সব ধর্ষণ মামলার রায় ৬ মাসের মধ্যে সম্পন্ন করা, দলীয় মদদে কোন ধর্ষককে বা কোন অপরাধকে আশ্রয় দেওয়া হলে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা।
দাবি মেনে না নেওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবার ঘোষণা দিয়ে চাষাড়া বিজয়স্তম্ভ থেকে নারায়ণগঞ্জ প্রেস ক্লাব পর্যন্ত আরেকটি বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার সকাল ১১টায় আবারো একই স্থানে আন্দোলন করবার ঘোষণা দিয়ে কর্মসূচি শেষ করে শিক্ষার্থীরা।

নিউজটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বা ব্যবহার করা  সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.narayanganjtimes.com কর্তৃক সংরক্ষিত।
Customized By NewsSmart