1. admin@narayanganjtimes.com : ntimes :
  2. ahmedshawon75@gmail.com : ahmed shawon : ahmed shawon
বুধবার, ১২ মে ২০২১, ০৯:১৭ অপরাহ্ন

২০ ঘন্টা পর ঢাকা-না.গঞ্জ রুটে ট্রেন চলাচল স্বাভাবিক

নারায়ণগঞ্জ টাইমস :
  • শুক্রবার, ২৫ সেপ্টেম্বর, ২০২০
  • ২৪৮

 ঢাকা-নারায়ণগঞ্জ রুটে ২০ ঘন্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। গত বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে ঢাকা থেকে ছেড়ে যাওয়া ট্রেনটির ৪টি বগি নারায়ণগঞ্জ রেলস্টেশনের অদূরে লাইনচ্যুত হলে ওই রুটে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। বৃহস্পতিবার মধ্যরাতে লাইনচ্যুত হওয়া ৪টি বগি উদ্ধারের পর শুক্রবার সকাল থেকে ওই রুটে ট্রেন চলাচল স্বাভাবিক হয়। বিষয়টি নিশ্চিত করেছেন নারায়ণগঞ্জ রেলস্টেশনের স্টেশন মাস্টার গোলাম মোস্তফা।
তিনি বলেন, বৃহস্পতিবার মধ্যরাতে লাইনচ্যুত হওয়া ৪টি বগি উদ্ধার করা হয়। এরপর লাইনের বেশকিছু অংশ মেরামত করে রাত আড়াইটায় লাইনচ্যুত হওয়া ট্রেনটিকে ঢাকায় ফেরত পাঠানো হয়। শুক্রবার সকাল থেকে ওই রুটে স্বাভাবিক ভাবে ট্রেন চলাচল করেছে। শুক্রবার ছুটির দিন ৬ জোড়া ট্রেন চলাচল করেছে।

আরও পড়ুন নারায়ণগঞ্জে ট্রেন লাইনচ্যুত, তদন্ত কমিটি গঠন

এদিকে শুক্রবার সকালে ঘটনাস্থলে গিয়ে দেখা গেছে, ট্রেনের কিছু কর্মী লাইনের মধ্যখানে থাকা পাথর ঠিক করছেন। লাইনের উপরে উঠে আসা একটি গাছের উপরের অংশ কেটে ফেলা হয় ট্রেন চলাচলের সুবিধার্থে। তবে লাইনের কিছু কিছু অংশ ক্ষয়ে গেছে। যেগুলো পরিবর্তন করা জরুরি।
উল্লেখ্য, গত বৃহস্পতিবার দুপুর ১২টায় ঢাকা থেকে নারায়ণগঞ্জের উদ্দেশ্যে ছেড়ে আসা ট্রেনটি নারায়ণগঞ্জ রেলস্টেশনের অদূরে ফকির টোলা জামে মসজিদের সামনে এলে এর ৪টি বগি লাইনচ্যুত হয়ে যায়। এতে এ রুটে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। বগি লাইনচ্যুত হওয়ায় এ রুটে বৃহস্পতিবার পরবর্তী ৮ জোড়া ট্রেনের সিডিউল বাতিল করা হয়। ঘটনা তদন্তে রেলওয়ের সহকারী পরিবহন কর্মকর্তা মোঃ আমিনুল ইসলামকে আহবায়ক করে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী সাত কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন রেলের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ।

নিউজটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বা ব্যবহার করা  সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.narayanganjtimes.com কর্তৃক সংরক্ষিত।
Customized By NewsSmart