1. admin@narayanganjtimes.com : ntimes :
  2. ahmedshawon75@gmail.com : ahmed shawon : ahmed shawon
বুধবার, ১২ মে ২০২১, ০৮:২৯ অপরাহ্ন

সোনারগাঁয়ে এনজিও কর্মী হত্যার মূল ঘাতক গ্রেপ্তার

নারায়ণগঞ্জ টাইমস :
  • শনিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২০
  • ২০৫

সোনারগাঁয়ের চাঞ্চল্যকর এনজিও কর্মী সাজিদুর রহমানকে গলাকেটে হত্যা মামলার প্রধান আসামি মোঃ হান্নান (২৫)কে গ্রেপ্তার করেছে র‌্যাব। শুক্রবার (২৫ সেপ্টেম্বর) দিবাগত রাতে র‌্যাব-১১ এর একটি দল ঢাকার খিলগাঁওয়ের পশ্চিম নন্দীপাড়া এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে।
শনিবার (২৬ সেপ্টেম্বর) র‌্যাব-১১’র অতিরিক্ত পুলিশ সুপার মোঃ জসিম উদ্দীন চৌধুরী এ তথ্য জানান।

আরও পড়ুন আড়াইহাজারে ১৫ লাখ টাকার গরু ডাকাতি, আহত ২

তিনি আরও জানান, গ্রেপ্তারকৃত হান্নান সোনারগাঁয়ের বারদী ইউনিয়নের মিস্ত্রীপাড়া গ্রামের মোঃ শামসুদ্দিনের ছেলে। তার স্ত্রী শারমিন আক্তার এনজিও প্রতিষ্ঠান ব্যুরো বাংলাদেশ, বারদী শাখা হতে ৫০ হাজার টাকা ঋণ গ্রহণ করেন যা সাপ্তাহিক ১ হাজার ২৫০ টাকা হারে কিস্তি পরিশোধ করে আসছিল। ঘটনার দিন গত ৬ সেপ্টেম্বর নিহত এনজিও কর্মী ব্যুরো বাংলাদেশ, বারদী শাখার প্রোগ্রাম অর্গানাইজার মোঃ সাজিদুর রহমান পূর্ব নির্ধারিত তারিখ অনুযায়ী কিস্তির টাকা আদায়ের উদ্দেশ্যে সোনারগাঁয়ের বারদী ইউনিয়নের মিস্ত্রীপাড়া গ্রামের মোঃ শামসুদ্দিনের ছেলে হান্নানে বাড়িতে যান। সেখানে কিস্তির টাকা নিয়ে কথা কাটাকাটির একপর্যায়ে ধৃত আসামি হান্নান পুর্ব-পরিকল্পনা মোতাবেক তোষকের নিচ থেকে ধারালো ছুরি বের করে এনজিও কর্মী সাজিদুর রহমানকে জবাই করে হত্যা করে।
পরবর্তীতে ঘাতক হান্নান নিহতের রক্তাক্ত দেহ তার কক্ষের খাটের উপরে রেখে কৌশলে পালিয়ে যায়। ঘটনার সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে এনজিও কর্মী সাজিদুর রহমান এর গলাকাটা লাশ উদ্ধার করে। এই ঘটনায় নিহত এনজিও কর্মীর সহকর্মী ব্যুরো বাংলাদেশ, বারদী শাখার ব্রাঞ্চ ম্যানেজার মোঃ শামীম মিয়া বাদী হয়ে সোনারগাঁ থানায় হত্যা মামলা দায়ের করেন। এ ঘটনায় মামলার এজাহার ভুক্ত আসামী হান্নানের স্ত্রী শারমিন আক্তার (২৩)কে ৭ সেপ্টেম্বর কুমিল্লার মেঘনা থানার টিটিরচর এলাকায় অভিযান পরিচালনা করে গ্রেফতার করে র‌্যাব-১১ এদিকে। মামলা হওয়ার পর থেকে ঘাতক হান্নান গা ঢাকা দিয়ে দেশের বিভিন্ন এলাকায় পালিয়ে বেড়ায়। এরই প্রেক্ষিতে র‌্যাব কর্তৃক গোয়েন্দা নজরদারী ও গোপন অনুসন্ধানের মাধ্যমে তাকে গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে হান্নান উক্ত হত্যাকান্ডের সাথে জড়িত থাকার কথা স্বীকার করে। পরে তাকে সোনারগাঁ থানায় সোপর্দ করা হয়েছে বলে জানিয়েছেন র‌্যাবের এই কর্মকর্তা।

নিউজটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বা ব্যবহার করা  সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.narayanganjtimes.com কর্তৃক সংরক্ষিত।
Customized By NewsSmart