1. admin@narayanganjtimes.com : ntimes :
  2. ahmedshawon75@gmail.com : ahmed shawon : ahmed shawon
শনিবার, ১৫ মে ২০২১, ১২:০৯ অপরাহ্ন

সিদ্ধিরগঞ্জে গ্যাস লাইন সরানোর নামে রওশন চেয়ার‌ম্যানের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ

নারায়ণগঞ্জ টাইমস :
  • বুধবার, ২৩ সেপ্টেম্বর, ২০২০
  • ১৬০

সিদ্ধিরগঞ্জে তিতাসের গ্যাসের পাইপ সরানোর নামে আওয়ামীলীগে অনুপ্রবেশকারী রওশন আলী ওরফে রওশন চেয়ারম্যানের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ উঠেছে। তার বাহিনীর দুই সদস্য কালাম ও আনোয়ারে মাধ্যমে এই চাঁদাবাজি করা হচ্ছে। তাদের টার্গেট বহিরাগত (যারা দেশের বিভিন্ন জেলা থেকে এখানে এসে বাড়ি করেছেন) শতাধিক বাড়ির মালিক। চাঁদার পরিমান ৩ থেকে ৫ হাজার টাকা। নাসিক ১ নম্বর ওয়ার্ডের মিজমিজি বাতানপাড়া ক্যানেলপাড় এলাকার বিভিন্ন বাড়ির মালিক এ অভিযোগ করেছেন।

এলাকাবাসী জানায়, সিদ্ধিরগঞ্জ পুল পাগলাবাড়ি থেকে জালকুড়ি যাওয়া ক্যানেল ও রাস্তার উন্নয়ন কাজ করছে বাংলাদেশ সেনাবাহিনী। ওই রাস্তা দিয়ে তিতাস গ্যাসের দু’টি পাইপ লাইন রয়েছে, যা রাস্তার মাঝখানে পড়ে যাবে। সেই পাইপ লাইন তুলে রাস্তার এক পাশে নেওয়ার কথা বলে প্রতি বাড়ি থেকে রওশন আলী ওরফে রওশন চেয়ারম্যানের অনুসারী কালাম ও আনোয়ারের মাধ্যমে তিন থেকে পাঁচ হাজার টাকা করে চাঁদা আদায় করছেন। চাঁদা দিতে অস্বীকার করলে নানাভাবে হুমকিধমকি দেওয়ারও অভিযোগ রয়েছে।

এছাড়াও রওশন চেয়ারম্যানের বিরুদ্ধে একটি সিন্ডিকেট করে মিজমিজি বাতানপাড়া এলাকায় শতশত বাড়ি ঘরে অবৈধ গ্যাস সংযোগ দেওয়ার অভিযোগ রয়েছে। তিনি শত শত বাড়ি-ঘরে অবৈধ গ্যাস সংযোগ দিয়ে হাতিয়ে নিয়েছেন লাখ লাখ টাকা।

এ বিষয়ে কথা হলে রওশন আলী দাবি করেন, এলাকাবাসীর দাবির পরি প্রেক্ষিতেই আমি এ উদ্যোগ নিয়েছি। সিদ্ধিরগঞ্জ পুল থেকে জালকুড়ি যাওয়া ক্যানেল এবং রাস্তার উন্নয়ন কাজ চলছে। ওই রাস্তা দিয়ে তিতাস গ্যাসের দু’টি পাইপ লাইন রয়েছে। যা রাস্তার মাঝখানে পড়ে যাবে। এটা তুলে রাস্তার পাশে নেওয়া প্রয়োজন। তাই এ কাজ করতে হলে তিতাস গ্যাসকে টাকা দিতে হবে।

আরও পড়ুন বন্দরে খান মাসুদ বাহিনীর ১১ জনের বিরুদ্ধে মামলা

এ বিষয়ে নাসিক ১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ওমর ফারুক জানান, কয়েকজন এলাকাবাসী আমাকে ফোন করে চাঁদা নেওয়ার বিষয়টি জানিয়েছেন। আমি ওই এলাকার লোকজনকে বলে দিয়েছি আপনারা কাউকে চাঁদা দেবেন না। এটা তিতাস গ্যাস কর্তৃপক্ষের কাজ, এটার সমাধান তারা করবে।
তিতাস কর্তৃপক্ষের কাছে কোনো আবেদন করেছেন কিনা জানতে চাইলে বলেন, আমরা এলাকাবাসীর সাক্ষর নিচ্ছি। যারা টাকা দিচ্ছে তাদের সাক্ষর নিচ্ছি। সাক্ষর নেওয়া শেষ হলে আমরা তিতাস গ্যাসের অফিসে আবেদন করবো। এ পাইপ সরাতে প্রয়োজনে আমরা সেনাবাহিনীর সহযোগিতা নেবো। আমাদের এলাকায় সেনাবাহিনী ডিএনডি প্রজেক্টে যখন ব্রিজের কাজ করছিল ওই সময় আমার সঙ্গে তাদের (সেনাবাহিনীর) কথা হয়েছে। তারা বলছে, এ পাইপ সরাতে আমাদের সহযোগিতা করবে।
তিতাসের নারায়ণগঞ্জ জোনের উপ মহাব্যবস্থাপক (ডিজিএম) মফিজুল ইসলাম জানান, টাকা নেওয়ার কোনো নিয়ম বা বিধান তিতাসের নেই, আমরা অভিযোগ পেলে মেরামত করে দেবো।

উল্লেখ রওশন আলী ছিলেন সিদ্ধিরগঞ্জ ইউনিয়ন পরিষদের ১ নম্বর ওয়ার্ডের সদস্য। বিএনপির নেতৃত্বাধীন চারদলীয় জোট সরকারের আমলে সিদ্ধিরগঞ্জ ইউনিয়ন পরিষদের নির্বাচিত চেয়ারম্যান নূর হোসেনকে বিতাড়িত করে সাবেক সংসদ সদস্য গিয়াস উদ্দিন ইউপি সদস্য রওশন আলীকে সিদ্ধিরগঞ্জ ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান করেন। ২০০২ সালে অপারেশন ক্লিনহার্ট এর সময় সেনাবাহিনীর হাতে গ্রেপ্তার হয় রওশন চেয়ারম্যান। এই তার বাড়ি থেকে বিপুল পরিমান জাল দলিল উদ্ধার করা হয়। পরে দীর্ঘদিন কারাভোগ করে জামিনে বেরিয়ে আসে সে।

নিউজটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বা ব্যবহার করা  সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.narayanganjtimes.com কর্তৃক সংরক্ষিত।
Customized By NewsSmart