1. admin@narayanganjtimes.com : ntimes :
  2. ahmedshawon75@gmail.com : ahmed shawon : ahmed shawon
বুধবার, ১২ মে ২০২১, ০৮:২৭ অপরাহ্ন

মুজিববর্ষ উপলক্ষে না.গঞ্জ সদর উপজেলায় ৩৬৩ শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষ রোপন

নারায়ণগঞ্জ টাইমস :
  • বৃহস্পতিবার, ৩ সেপ্টেম্বর, ২০২০
  • ২৫৮

‘মুজিব বর্ষের আহবান লাগাই গাছ, বাড়াই বন’ এই শ্লোগানকে সামনে রেখে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে নারায়ণগঞ্জ সদর উপজেলা ও উপজেলা বন বিভাগের উদ্যোগে ৩৬৩টি শিক্ষা প্রতিষ্ঠানে আঙিনায় ও খালি জায়গায় রোপনের জন্য বিভিন্ন ধরণের ফলজ, বনজ, ওষধি ও অন্যান্য গাছের চারা বিতরণ করা হয়েছে। বুধবার (২ সেপ্টম্বের) উপজেলা চত্তর থেকে সদর উপজেলার নির্বাহী অফিসার নাজিহদা বারিক চারাগাছ গুলো বিতরণ করেন। এসময় উপজেলা বন কর্মকর্তা উপস্থিত ছিলেন। চারাগাছ বিতরণকৃত শিক্ষা প্রতিষ্ঠানগুলো মধ্যে সদর উপজেলার ১২০টি প্রাথমিক বিদ্যালয়, ৯৩টি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান, মন্দিরভিত্তিক শিশুশিক্ষা কার্যক্রমের আওতাভুক্ত ২৩টি শিক্ষা প্রতিষ্ঠান এবং ১২৭টি কিন্ডারগার্টেন স্কুল।
পরে বৃহস্পতিবার (৩ সেপ্টম্বর) বেলা ১১ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত সকল স্কুল, কলেজ এবং মাদ্রাসায় একযোগে বিতরণকৃত গাছের চারা প্রতিষ্ঠান আঙিনা ও খালি জায়গায় রোপণ করা হয়। এসময় সদর উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত ও সদর উপজেলার নির্বাহী অফিসার নাহিদা বারিকের উপস্থিতিতে ভার্চুয়াল সভার মাধ্যমে প্রকৃতির ভারসাম্য রক্ষাসহ মানুষের প্রয়োজনে ও বৈশ্বিক উষ্ণতা রোধে বৃক্ষের ভূমিকা বর্ণনা করা করা হয় এবং শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষরোপনের পাশপাশি প্রত্যেকেই যাতে করে নিজ নিজ বাড়ীতে বৃক্ষরোপন করে, সে বিষয়ে তাদের আগ্রহী করা হ। তাছাড়া প্রতিষ্ঠান প্রধানদের এসব চারাগাছ রোপণের পাশাপাশি যত্ন নেয়ার জন্য অনুরোধ করা হয় যাতে গাছের চারা বড় হয়ে পরিবেশের ভারসাম্য রক্ষা করতে পারে। গাছ মানুষের পরম বন্ধু। সবুজ শ্যামল প্রকৃতি গড়তে তাই বৃক্ষরোপণের ভূমিকা অপরিসীম।

নিউজটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বা ব্যবহার করা  সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.narayanganjtimes.com কর্তৃক সংরক্ষিত।
Customized By NewsSmart