1. admin@narayanganjtimes.com : ntimes :
  2. ahmedshawon75@gmail.com : ahmed shawon : ahmed shawon
শনিবার, ১৫ মে ২০২১, ১১:১০ পূর্বাহ্ন

মসজিদ ও বহুতল মিনার ঝুঁকিপূর্ণ দাবী করে নারায়ণগঞ্জ ডিসি-এসপির কাছে অভিযোগ

নারায়ণগঞ্জ টাইমস :
  • মঙ্গলবার, ৮ সেপ্টেম্বর, ২০২০
  • ৩৩২

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ২৫ নং ওয়ার্ডে বন্দর দক্ষিন লক্ষনখোলা এলাকায় অবস্থিত দারুস সালাম নামে একটি মসজিদ ও তার বহুতল মিনার ঝুকিপূর্ন দাবী করে জেলা প্রশাসক ও জেলা পুলিশ সুপার বরাবর অভিযোগ করেছে এলাকাবাসী। মঙ্গলবার দুপুরে মসজিদ কমিটির কোষাধ্যক্ষকে সঙ্গে নিয়ে শতাধিক এলাকাবাসী গণস্বাক্ষর দিয়ে এ অভিযোগ করেছেন।
অভিযোগে উল্লেখ করা হয়, ২৫নং ওয়ার্ডে বন্দর দক্ষিন লক্ষনখোলা এলাকায় অবস্থিত দারুস সালাম জামে মসজিদটি এক তলা বিশিষ্ট অনেক পুরনো। টাইলস দিয়ে মসজিদের পিলার গুলো মোটা করলেও ভিতরে শক্তিশালী তেমন কোন সামগ্রী নেই। তার উপরে ছয় তলা বিশিষ্ট একটি মিনার নির্মান করা হয়েছে। মিনারটির নিচ তলায় একটি দোকান, দুতলা ও তৃতীয় তলায় ইমাম মোয়াজ্জেমের থাকার রুম এবং উপরের অংশে আরো তিন তলা সমান উচ্চতায় মিনার তৈরী করা হয়েছে। মিনারটিতে নিম্মমানের নির্মান সামগ্রী দেয়ায় অল্প বাতাস বা ঝড় এলেই নড়াচড়া করে। এ মিনারের ডান পাশে একটি মহিলা মাদ্রাসা রয়েছে। এ মাদ্রাসায় প্রায় শতাধীক শিশু লেখা পড়া করেন। মসজিদটির সামনে রয়েছে উচ্চ ক্ষমতাসম্পন্ন বিদ্যুতের লাইন। এলাকাবাসীর দাবী এ মসজিদ ও মিনারটির বিষয় দ্রæত ব্যবস্থা নেয়া না হলে যেকোন সময় এটি ভেঙ্গে পড়ে বড় ধরনের হতাহতের ঘটনা ঘটতে পারে।
এবিষয়ে মসজিদ কমিটির আহবায়ক ও উপদেষ্টা এ্যাডঃ মোহাম্মদ আমির হোসেন বলেন, আমিও শুনছি মসজিদ ও মিনার ঝুকিপূর্ন। তবে কতটুকু ঝুকিপূর্ন ইঞ্জিনিয়ার এনে পরীক্ষা করে দেখবো। এরপর ইঞ্জিনিয়ার যদি বলে ঝুকিপূর্ন তাহলে প্রয়োজনীয় ব্যবস্থা নিবো।
মসজিদের কোষাদক্ষ জাকির হোসেন বলেন, ইঞ্জিনিয়ারের পরামর্শ ছাড়াই অপরিকল্পিত ভাবে মসজিদটি নির্মান করা হয়েছে। কমিটিতে অনেকেই এব্যাপারে দীর্ঘদিন ধরে প্রতিবাদ করে আসলেও প্রভাবশালীদের কারনে কোন সিদ্ধান্ত নেয়া হয়না। ফতুল্লার তল্লায় মসজিদে বিস্ফোরনে অনেক হতাহতের ঘটনায় আমাদের এলাকাবাসীর মধ্যে আতংক দেখা দিয়েছে। তাই জেলা প্রশাসনকে লিখিত ভাবে জানিয়েছি।

নিউজটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বা ব্যবহার করা  সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.narayanganjtimes.com কর্তৃক সংরক্ষিত।
Customized By NewsSmart