1. admin@narayanganjtimes.com : ntimes :
  2. ahmedshawon75@gmail.com : ahmed shawon : ahmed shawon
শনিবার, ১৫ মে ২০২১, ১১:৫০ পূর্বাহ্ন

মসজিদে বিস্ফোরণ : না,গঞ্জ ওলামা পরিষদের ৪ দাবি

নারায়ণগঞ্জ টাইমস :
  • বুধবার, ৯ সেপ্টেম্বর, ২০২০
  • ২৭৫

নারায়ণগঞ্জে ফতুল্লার পশ্চিম তল্লা বাইতুস সালাত জামে মসজিদে বিস্ফোরণের ঘটনায় চার দফা দাবি দিয়েছে নারায়ণগঞ্জ ওলামা পরিষদ। তারা বলেন, মসজিদ বিস্ফোরণে যে হৃদয়বিদারক ও মর্মান্তিক ঘটনা ঘটেছে, তার শোক প্রকাশের ভাষা আমাদের জানা নেই। এ পর্যন্ত ২৮ জন মুসুল্লি ইন্তেকাল করেছেন, অনেকে মুমুর্ষ অবস্থায় আছেন। আমরা বিপর্যস্থ পরিবারগুলোর প্রতি আন্তরিক ও গভীর সমবেদনা প্রকাশ করছি, আল্লাহ তায়ালার কাছে প্রার্থনা করি, তিনি যেন ক্ষতিগ্রস্থ পরিবারগুলোক এই কঠিন বেদনাদায়ক মর্মান্তিক পরিস্থিতিতে ধৈর্য ধারণের তাওফিক দান করেন। বুধবার (৯ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে শহরের ডিআইটি মসজিদের সামনে সংবাদ সম্মেলন করে চার দফা দাবি পেশ করেন। এসময় উপস্থিত ছিলেন, ওলামা পরিষদ নারায়ণগঞ্জ শাখার সভাপতি মাওলানা আব্দুল আউয়াল, সাধারণ সম্পাদক জাকির হোসেন কাসেমী, সিনিয়র সহসভাপতি আব্দুর কাদির, যুগ্ম সম্পাদক মাওলানা ফেরদাউসুর রহমান, ইশা নারায়ণগঞ্জ মহানগর সভাপতি মাওলানা মাছুম বিল্লাল প্রমুখ।
দাবীগুলোর মধ্যে রয়েছে-
প্রথমত মসজিদ আল্লাহ তাআলার ঘর, ইবাদতের জন্য নির্ধারিত এবং সে জন্য অত্যন্ত পবিএ স্থান। আমরা উৎকণ্ঠার সাথে লক্ষ করেছি ক্ষতিগ্রস্থ মসজিদটিতে দর্শনার্থীরা নারী পুরুষ নির্বিশেষে বিভিন্ন দল ও সংস্থা মসজিদের পবিত্রতার প্রতি লক্ষ্য না রেখেই প্রবেশ করছেন। সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে এ ব্যাপারে মসজিদের পবিত্রতার প্রতি লক্ষ্য রেখে প্রয়োাজনীয় পদক্ষেপ অর্থাৎ দ্রæত নামাজ ও অন্যান্য ইবাদতের পরিবেশ তৈরির জন্য জোর দাবী জানাচ্ছি।

আরও পড়ুন মসজিদে বিস্ফোরণ : নিহত ২৮ জনের তালিকা

দ্বিতীয়ত: সরকারের বিদ্যুৎ প্রতিমন্ত্রী বলেছেন মসজিদ অবৈধ, আমরা দুঃখের সাথে জানাচ্ছি যে, যে সময় ২৮ জন মুসুল্লি শহীদ হয়েছে, অসংখ্য পরিবার শোকাহত, তখন এ ধরণের দায়িত্বজ্ঞানইীন বিবৃতির আমরা তীব্র নিন্দা জানাচ্ছি। আমরা সু-স্পষ্ট ভাষায় বলতে চাই, মসজিদ নির্মাণের ক্ষেত্রে যথাযথ বিধির অনুস্বরণ না করা এক বিষয় আর মসজিদ অবৈধ এ ধরণের কথা আরেক বিষয়। আমরা জানতে পেরেছি যে, মসজিদের জায়গা ওয়াকফকৃত ছিলো, তাই এ ধরনের অগ্রহণযোগ্য বিবৃতি আমরা দৃঢ়ভাবে প্রত্যাখ্যান করছি।
তৃতীয়ত: ওলামা পরিষদ উদ্বেগের সাথে লক্ষ্য করেছে, কিছু মহল এই মর্মান্তিক বেদনাদায়ক ঘটনাটিকে ভিন্ন খাতে প্রবাহিত করার অপচেষ্টা চালাচ্ছে। আমরা দৃঢ়তার সাথে বলতে চাই, ঘটনার সুষ্ঠু তদন্তের আগে এ ধরণের কথাবার্তা গ্রহণযোগ্য নয়। ওলামা পরিষদ একজন বিচারপতির নেতৃত্বে এই ঘটনার বিচারবিভাগীয় তদন্তের দাবী জানাচ্ছে।
চাতুর্থত: ওলামা পরিষদ এই দুঃখজনক ঘটনা শহিদদের পরিবারকে উপযুক্ত ক্ষতিপূরণ ও ও সহায়তা দানের পাশাপাশি সম্পূর্ণ অসহায় পরিবারগুলোর দায়িত্ব গ্রহণ করে তাদের পুণর্বাসনের জোর দাবী জানাচ্ছে।

নিউজটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বা ব্যবহার করা  সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.narayanganjtimes.com কর্তৃক সংরক্ষিত।
Customized By NewsSmart