1. admin@narayanganjtimes.com : ntimes :
  2. ahmedshawon75@gmail.com : ahmed shawon : ahmed shawon
শনিবার, ১৫ মে ২০২১, ১২:০৩ অপরাহ্ন

বিয়ে করলেই ৫ লাখ টাকা উপহার

নারায়ণগঞ্জ টাইমস :
  • শুক্রবার, ২৫ সেপ্টেম্বর, ২০২০
  • ৩১০

বিয়ে করলেই সংসারের নানা খরচ। এজন্য অনেকেই হয়তো বিয়ের প্রতি আগ্রহই হারিয়ে ফেলেন। বিয়ের প্রতি এই অনীহা দূর করতে এবার বিয়ে করলেই উপহারের ঘোষণা দিয়েছে জাপান সরকার।

দেশটিতে বিয়ের পর নবদম্পতিকে নগদ অর্থ উপহারের একটি পরিকল্পনা হাতে নেওয়া হয়েছে। এই অর্থও চোখে পড়ার মতো। বাংলাদেশি মুদ্রায় প্রায় ৫ লাখ টাকা। আগামী এপ্রিল থেকে ‘নিউলিওয়েড অ্যান্ড নিউ লাইফ সাপোর্ট প্রজেক্ট’ নামের এই প্রকল্পের কার্যক্রম শুরু হবে।

আরও পড়ুন কাশীপুরে বিয়ের ৫ মাসের মাথায় কিশোরীর লাশ উদ্ধার

অনেকের মনেই প্রশ্ন জাগতে পারে, হঠাৎ কেন এই উদ্যোগ নেওয়া হলো? মূলত, জাপানের অনেকেই অবিবাহিত থাকেন। কেউ একেবারেই একা থাকেন, আবার কেউ লিভ টুগেদার করেন। এজন্য সন্তান নেওয়ার ব্যাপারে আগ্রহী নন তারা। ফলে দেশটিতে জন্মহার দিন দিন কমে যাচ্ছে। আর সেটি বাড়ানোর জন্যই উদ্যোগটি নেওয়া হয়েছে।

তবে এই আর্থিক উপহার পেতে কিছু শর্তও পূরণ করতে হবে। নবদম্পতি দু‌জনেরই বয়স ৪০ বছরের কম হতে হবে। পাশাপাশি তাদের মিলিত আয় হতে হবে ৫.‌৪ মিলিয়ন ইয়েন। তবে দু’‌জনের বয়সই ৩৫ বছর হলে এবং মিলিত আয় ৪.‌৮ মিলিয়ন ইয়েন হলে, তারা পাবেন ৩ লাখ ইয়েন।

ন্যাশনাল ইনস্টিটিউট অব পপুলেশন অ্যান্ড সোশ্যাল সিকিউরিটি রিসার্সের ২০১৫ সালের সমীক্ষা অনুযায়ী, জাপানে ২৫-৩৪ বছর বয়সি অবিবাহিত পুরুষ ২৯.‌১ শতাংশ। অন্যদিকে একই বয়সের অবিবাহিত নারীর সংখ্যা ১৭.‌৮ শতাংশ। তাদের বেশির ভাগই আর্থিক কারণে বিয়েতে আগ্রহী নন বলে জানিয়েছেন।

নিউজটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বা ব্যবহার করা  সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.narayanganjtimes.com কর্তৃক সংরক্ষিত।
Customized By NewsSmart