1. admin@narayanganjtimes.com : ntimes :
  2. ahmedshawon75@gmail.com : ahmed shawon : ahmed shawon
রবিবার, ১৬ মে ২০২১, ০৮:৩৪ অপরাহ্ন

বন্দরে ঝুঁকিপূর্ণ ভবনে শতাধিক দরিদ্র পরিবার

নারায়ণগঞ্জ টাইমস :
  • বুধবার, ১৬ সেপ্টেম্বর, ২০২০
  • ২৫৯

বন্দরে ঝুঁকিপূর্ণ বহুতল ভবনে জীবনের ঝুঁকি নিয়ে দীর্ঘদিন ধরে বসবাস করে আসছে নিন্ম আয়ের শতাধিক পরিবার। স্থানীয় প্রশাসন এখন থেকে ঝুঁকিপূর্ণ ভবনের মালিকদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহন না করলে রানা প্লাজার মতে র্দূঘটনা সংগঠিত হয়ে ব্যাপক প্রাণহানী ঘটনার আশংকা প্রকাশ করছেন সচেতন মহল।
বুধবার (১৬ সেপ্টেম্বর) সকালে বন্দর বাবুপাড়া এলাকায় সরজমিন ঘুরে দেখা যায়, বন্দর বাবুপাড়া এলাকার হাজী মো: হামিদ মিয়া (হামদু) এর ২টি ৪তলা ভবন, একই এলাকার বন্দর উপজেলার সাবেক চেয়ারম্যান আতাউর রহমান মুকুলের শশুর ওহিদ মিয়ার একটি ৪তলা ভবন, বন্দর লক্ষনখোলার মৃত রহমান চেয়ারম্যানের ২তলা বাড়ি, একই এলাকার দারুসালাম জামে মসজিদের পিলার, সোনাকান্দা করইতলা মোড় এলাকায় ৪তলা ভবন, বন্দর বাবুপাড়ায় মৃত হালিম মিয়ার ২তলা পুরাতন ভবনসহ বন্দরের বিভিন্ন এলাকায় বসবাসের অনপুযোগি ভবনে জীবনের ঝুকি নিয়ে নি¤œ আয়ের মানুষ পরিবার পরিজন নিয়ে বসবাস করছে দীর্ঘ দিন ধরে।
এ ব্যাপারে ভারাটিয়াদের সাথে আলাপ কালে তারা বলেন, পুরাতন বিল্ডিংয়ে থাকতে ভয় করে। রাতে নিশ্চিন্তে ঘুমাতে পারি না, কখন কি হয়ে যায়। আমাদের রুজি রোজগার অনেক কম। তাই এক পর্যায়ে বাধ্য হয়ে পরিবার পরিজন নিয়ে ঝুকিপূর্ণ ভবনে আমাদেরকে বসবাস করতে হচ্ছে।
তারা আরো জানান, কিছু দিন পূর্বে বন্দর পুলিশ ফাঁড়ির সাথে জনৈক ওহিদ মিয়ার ঝুঁকিপূর্ণ ৪তলা ভবনের উপর থেকে দেওয়াল ভেঙ্গে রাস্তায় পড়ে। এসময় রাস্তায় লোকজন না থাকায় অপ্রীতিকর প্রাণ রক্ষা পায় অনেকের। কিন্তু কি করবো বাসা ছাড়তে পারছি না। অনেক মাসের ভাড়া জমে গে,ে বাড়িওলাও যাইতে দিবো না। আপনারা আসছেন, দেখে যান, গ্যাসের পাইপ লিক হয়ে কেমন করে গ্যাস বের হচ্ছে। বাড়িওলাকে কয়েকবার বলেছি কোন কাজ হয়না।
এ ব্যাপারে এক বাড়িওলার সাথে আলাপ কালে তিনি জানান, আল্লাহ্ ভরসা। কিছুই হবে না মরণ থাকলে মরবো। এখন নতুন করে বাড়ি বানানো টাকা কই থেকে পাবো। আর বাড়াটিয়াদের বলেছি আমার বকেয়া টাকা দিয়ে বাসা ছেড়ে দিতে।

এ ব্যাপারে বন্দর উপজেলা নির্বাহী অফিসার শুক্লা সরকারের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, সিটি কর্পোরেশনের আওতাধীন ঝুঁকিপূর্ণ ভবন থাকলে সে ব্যবস্থা সিটি কর্পোরেশন নিবে। তারপরও আমার কাছে ঝুঁকিপূর্র্ণ ভবন বিষয়ে অভিযোগ আসলে আমি ব্যবস্থা নিবো।

নিউজটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বা ব্যবহার করা  সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.narayanganjtimes.com কর্তৃক সংরক্ষিত।
Customized By NewsSmart