1. admin@narayanganjtimes.com : ntimes :
  2. ahmedshawon75@gmail.com : ahmed shawon : ahmed shawon
রবিবার, ১৬ মে ২০২১, ১০:১৩ অপরাহ্ন

না,গঞ্জে মসজিদের হাউজ পরিস্কার করতে গিয়ে নিহত ১, মুয়াজ্জিন আহত

নারায়ণগঞ্জ টাইমস :
  • শুক্রবার, ১৮ সেপ্টেম্বর, ২০২০
  • ৩৫০
নারায়ণগঞ্জ শহরের দুই নম্বর বাবুরাইল এলাকায় বাইতুল ফালাহ জামে মসজিদের ছাদে পানির ট্যাংকির সংযোগ মেরামতের কাজ করতে গিয়ে বিদ্যুতায়িত হয়ে মনির হোসেন নামে এক স্যানিটারি মিস্ত্রী নিহত হয়েছেন। এসময় একইভাবে আহত হয়েছেন মসজিদের মুয়াজ্জিন সোলায়মান। তাকে হাসপাতালে চিকিৎসা দিয়ে বাড়িতে পাঠানো হয়েছে। শুক্রবার সকাল দশটার দিকে এই মর্মান্তিক দূর্ঘটনা ঘটে।
নিহত মনির হোসেনের বাড়ি মুন্সিগঞ্জ জেলার লৌহজং থানার বউলতলি গ্রামে। তিনি দীর্ঘদিন যাবত স্ত্রী, নাবালক দুই ছেলে ও এক মেয়েকে নিয়ে নারায়ণগঞ্জের দুই নম্বর বাবুরাইল এলাকায় আরিফ কন্ট্রাক্টরের বাড়িতে ভাড়ায় বসবাস করে আসছেন।
শুক্রবার দুপুরে নিহত মনির হোসেনের বাড়িতে গিয়ে দেখা যায়, মসজিদে পানির সংযোগ মেরামতের কাজ করতে গিয়ে আধ ঘন্টা পর মনিরের মৃত্যুর খবর পেয়ে কান্নায় ভেঙ্গে পড়েন স্বজনরা। স্ত্রী সন্তানদের আহাজারি শুনে প্রতিবেশিরা ছুটে আসেন তার বাসায়। পরিবারের একমাত্র উপার্জনকারি মনিরের মৃত্যু শোকের কান্নায় কথা বলার ভাষা হারিয়ে ফেলেছেন স্ত্রী রোকেয়া বেগম।
তিনি জানান, সিকাল সাড়ে নয়টায় মসজিদে পানির পাইপ মেরামতের কাজ করতে যাবার কথা বলে বাসা থেকে বের হন। আধা ঘন্টা পর তার মৃত্যুর খবর আসে। এই বলেই তিনি কান্নায় ভেংগে পড়েন।
স্থানীয়রা জানান, শুক্রবার সকাল থেকে মসজিদের ওযুখানায় পানি সরবরাহ না হওয়ায় সেটি মেরামতের জন্য তিন তলা মসজিদটির ছাদে ট্যাংকি পরীক্ষা করতে যান স্যানিটারি মিস্ত্রী মনির হোসেন। সেখানে ত্রুটি দেখতে পেয়ে মেরামতের কাজ শুরু করেন। পাশে ছিলেন মুয়াজ্জিন সোলায়মান। এক পর্যায়ে ট্যাংকির পাশে বিদ্যুতের ট্রান্সফরমারের উচ্চ ক্ষমতাসম্পন্ন তারে জড়িয়ে বিদ্যুতায়িত হয়ে নীচে পড়ে গুরুতর আহত হন মনির। তাকে বাঁচাতে গিয়ে একইভাবে বিদ্যুৎস্পৃষ্ট হন মুয়াজ্জিন সোলায়মান। তার দুই হাত পুুঁড়ে যায়।
পরে স্থানীয়রা দুইজনকে ঢাকা মেডিকেলে নেয়ার পথে স্যানিটারি মিস্ত্রী মনিরের মৃত্যু হয়। আহত মুয়াজ্জিনকে নারায়ণগঞ্জ সদরের জেনারেল হাসপাতালে নিয়ে চিকিৎসা দেয়া হয়।
আহত মুয়াজ্জিন সোলায়মান সময় নিউজকে বলেন, মসজিদের ছাদে মনির মিস্ত্রি পাইপের কাজ করছিলো। আমি তার পাশে দাঁড়িয়ে কাজ দেখছিলাম। এক পর্যায়ে বিদ্যুতের তার তার গায়ে লেগে ছাদ থেকে নীচে পড়ে যান। পড়ে যাবার আগে তাকে বাঁচাতে এগিয়ে গেলে তার গায়েও বিদ্যুতের তারের ছোঁয়া লাগে। এতে তার দুই হাত পুঁড়ে যায়। পরে তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।
তবে বিষয়টিকে দূর্ঘটনা হিসেবেই দেখছেন এলাকাবাসিসহ মসজিদ কমিটির সভাপতি আবদূর রাশেদ রাশু।
কমিটির সভাপতি সময় নিউজকে বলেন, মসজিদে বিদ্যুতের সংযোগে কোন ত্রুটি নেই। পানির লাইনে পানি সরবরাহ না হওয়ার খবর পেয়ে মনির মিস্ত্রি নিজ থেকেই পাইপ মেরামতের কাজ করতে ছাদে গিয়ে বিদ্যুতায়িত হয়ে মারা গেছেন। তাকে কাজ করার জন্য বলেনি। এটা একটা দূর্ঘটনা।
এ ব্যাপারে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১৫ নম্বর ওয়ার্ডের স্থানীয় কাউন্সিলর নাজমুল আলম সজল সময় নিউজকে জানান, এ ঘটনায় এলাকার সকল মসজিদের ইমাম, মোতোয়াল্লি কমিটির নের্তৃবৃন্দকে বিদ্যুতের সংযোগ নিয়মিত পরীক্ষা করতে অনুরোধ করেছেন।
তিনি বলেন, আমার জানা মতে, অধিকাংশ মসজিদেই বিদ্যুতের ডাবল লাইন নেয়া থাকে। একটি বৈধ এবং অপরটি থাকে অবৈধ। যে সব মসজিদে এমন অবৈধ বিদ্যুতের সংযোগ আছে, মসজিদ কর্তৃপক্ষ যেন দ্রুত তা অপসারণ করেন। তিনি এ ব্যাপারে সকল মসজিদ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন।
এ ব্যাপারে সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) আসাদুজ্জামা সময় নিউজকে বলেন,খবর পাওয়ার পর ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। আমরা বিষয়টি খতিয়ে দেখছি।
তিনি আরো বলেন, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ছাদ থেকে পড়ে গুরুতর আহত অবস্থায় মনির হোসেনকে স্থানীয় এলাকাবাসি ঢাকা মেডিকেলে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক মৃত বলে ঘোষণা করেন। তবে নিহিতের স্বজনদের অনুরোধে শাহবাগ থানা পুলিশ কর্তৃপক্ষ ময়না তদন্ত ছাড়া লাশ বুঝিয়ে দেবে বলে শুনেছি। এ ঘটনায় এখন পর্যন্ত থানায় কারো পক্ষ থেকে কোন অভিযোগ আসেনি বলেও জানান তিনি।

নিউজটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বা ব্যবহার করা  সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.narayanganjtimes.com কর্তৃক সংরক্ষিত।
Customized By NewsSmart