1. admin@narayanganjtimes.com : ntimes :
  2. ahmedshawon75@gmail.com : ahmed shawon : ahmed shawon
বুধবার, ১২ মে ২০২১, ০৯:৩০ অপরাহ্ন

কুতুবপুরে কবরস্থান সরিয়ে মার্কেট নির্মাণের সিদ্ধান্তের প্রতিবাদে মানববন্ধন

নারায়ণগঞ্জ টাইমস :
  • শনিবার, ১২ সেপ্টেম্বর, ২০২০
  • ২১০

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার কুতুবপুর ইউনিয়নের শাহীবাজার এলাকায় কবরস্থানের ভেতর কবরের উপর মার্কেট নির্মানের সিদ্ধান্তের বিরুদ্ধে মানববন্ধন করেছে এলাকাবাসী।

শনিবার (১২ সেপ্টেম্বর ) বাদ আসর মসজিদ কমিটির সভাপতি ও সেক্রেটারি র বিরুদ্ধে ৪,৫ ও ৬ নং ওয়ার্ডবাসী এ মানববন্ধন করেন।

মানববন্ধনে বক্তারা বলেন, মার্কেট ও মসজিদ নির্মাণের জন্য কবরস্থানে মৃত্যু ব্যক্তিদের কবর ও কঙ্কাল পুকুরে ফেলেছে কুলাঙ্গার মেম্বার আলাউদ্দিন হাওলাদার। যেখানে কুতুবপুর ইউপি চেয়ারম্যান মনিরুল আলম সেন্টু বলেছে এখানে কোন মার্কেট হবে না। এই স্থানে মৃতদেহের জানাজার স্থান হবে। এমনটাই আশ্বস্ত করেছেন চেয়ারম্যান মহোদয়। তারা আরও বলেন, এই কবরস্থান ৫ ও ৬ নং ওয়ার্ডবাসীর শেষ ঠিকানা। তাই জনগণের বিরুদ্ধে কোন কিছু করা যাবেনা। ১৯৭৮ সাল থেকে কবরস্থান কমিটিতে কেউ কোন দিন সভাপতি হতে আসে নাই। ৫ নং ওয়ার্ডের আলাউদ্দি মেম্বারের কি লাভটা আছে যে বার বার সভাপতি হতে হবে? তাদের এই কমিটির মেয়াদ শেষ হবার পরেও পুনরায় কমিটিতে বহাল থাকার পায়তারা চালাচ্ছে। যারা প্রকৃত ভাবে পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করেন এবং প্রকৃত হাজী তারাই কমিটিতে থাকবে। বক্তারা আরও বলেন একসময় এক ডাকে দেশটা স্বাধীন হয়েছিল তেমনি আমাদের দাবি আদায়ের জন্য এলাকার লোকজন নিয়ে প্রয়োজনে প্রতিদিন প্রতিবাদ করবো।
যেহেতু মসজিদ নির্মাণের জন্য কবর সরানো হয়েছে সেহেতু মসজিদের কোন মার্কেট হবে না। মৃতব্যক্তির জানাজার ব্যবস্থা থাকবে বলে বক্তারা দাবি জানান।

কুতুবপুর ইউনিয়ন ৬ নং ওয়ার্ড সদস্য হাজী রোকন উদ্দিন রোকনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, সংরক্ষিত মহিলা মেম্বার অনামিকা হক প্রিয়াঙ্কা,শাহীমহল্লা কবরস্থানে মার্কেট নির্মান প্রতিরোধ কমিটির উপেদষ্টা আব্দুল খালেক মুন্সী, মোঃ আঃ হক, আলমগীর ভূইয়া, হাজী আবুল কালাম, আহ্বায়ক হাজী মোঃ মীর হোসেন মিরু, যুগ্ম আহ্বায়ক মোঃ নিজাম উদ্দিন মিন্টু, হাজী দিদার আহমেদ,মোঃ শাহীন মোল্ল, এইচ.এম. মেহেদী, সজীব কাজী, আতিকুল ইসলাম খোকন, সদস্য সচিব এম. এ জাহের মোল্লা, সদস্য মণ্ডলী , সাকিল মৃধা, মোঃ রবিউল, ফেরদৌস রাজু, মোঃ সেলিম খান, বাবুল চৌধুরী, ডা. মামুন, রাজিব( ব্যাংকার), আসিফ, ডা. নাহিদ, মনির হোসেন খোকন, আক্তারুজ্জামান লিমন, ইমরান হোসেন হিমু,ইঞ্জিঃ সাঈদ রেজা খান, ফয়সাল খান স্বপন, মোঃ দ্বীন ইসলাম, ফজলে রাব্বী, মারুফ হাসান সাজিদ, জসীম দিদার,মোঃ আল আমিন,
শাকিল বায়েজীদ,আর এইচ খান জেনী, মোঃ মাহবুব,নরু শাকিল,শরীফ আকন প্রমুখ।

নিউজটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বা ব্যবহার করা  সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.narayanganjtimes.com কর্তৃক সংরক্ষিত।
Customized By NewsSmart