1. admin@narayanganjtimes.com : ntimes :
  2. ahmedshawon75@gmail.com : ahmed shawon : ahmed shawon
বুধবার, ১২ মে ২০২১, ০৯:৩২ অপরাহ্ন

জাতীয় ত্বকী চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতায় লেখা ও ছবি আহ্বান

নারায়ণগঞ্জ টাইমস :
  • মঙ্গলবার, ১৮ আগস্ট, ২০২০
  • ৩৮৭

তানভীর মুহাম্মদ ত্বকীর জন্মদিন উপলক্ষে প্রতিবারের মতো এবারো ‘জাতীয় ত্বকী চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা ’২০’ এর আয়োজন করা হয়েছে। উক্ত প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য লেখা ও ছবি আহ্বান করা হয়েছে।

মঙ্গলবার (১৮ আগস্ট) সকালে সন্ত্রাস নির্মূল ত্বকি মঞ্চের সদস্য সচিব কবি হালিম আজাদ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে প্রতিযোগিদের লেখা ও ছবি আহ্বান করা হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, প্রতিযোগিতায় বিজয়ীদের প্রথম দশ জনকে সার্টিফিকেট, বই ও ক্রেস্ট প্রদান করা হবে। দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারীকে বই বিশেষ ক্রেস্ট ও সার্টিফিকেট এবং প্রথম স্থান অধিকারীকে ‘ত্বকী পদক ২০২০’ প্রদান করা হবে। প্রতিযোগিতায় বিজয়ী প্রথম দশটি রচনা ও চিত্রকর্ম নিয়ে আকর্ষণীয় স্মারক প্রকাশিত হবে।

রচনা প্রতিযোগিতায় ৫ম থেকে ৭ম শ্রেণি পর্যন্ত ‘ক’ বিভাগের বিষয় ‘ঘরে থাকি, সুস্থ থাকি’ (২০০ শব্দের মধ্যে), ৮ম থেকে ১০ম শ্রেণি পর্যন্ত ‘খ’ বিভাগের বিষয় ‘করোনা কালের দিনগুলি’ (৫০০ শব্দের মধ্যে), কলেজ ও বিশ্ববিদ্যালয় ‘গ’ বিভাগের জন্য ‘ত্বকীকে নিয়ে যে কোন বিষয়ে একটি রচনা’ (১৫০০ শব্দের মধ্যে)।

চিত্রাঙ্কন প্রতিযোগিতায় শিশু থেকে ৩য় শ্রেণি পর্যন্ত ‘ক’ বিভাগের বিষয় উন্মুক্ত, ৪র্থ থেকে ৬ষ্ঠ শ্রেণি পর্যন্ত ‘খ’ বিভাগের বিষয় ‘আমার ঘরে আমার খেলা’, ৭ম থেকে ১০ম শ্রেণি পর্যন্ত ‘গ’ বিভাগের বিষয় ‘ত্বকীর একটি ছবি আঁক’।

আরো বলা হয়, চিত্রাঙ্কনের মাধ্যম উন্মুক্ত। কার্টিজ পেপারের চার ভাগের এক ভাগ (১০ঢ১৫ ইঞ্চি) আকারের কাগজে ছবি আঁকতে হবে। রচনা ও চিত্রকর্ম ডাকযোগে ১ থেকে ১৫ অক্টোবর ২০২০ এর মধ্যে পাঠাতে হবে। স্পষ্ট অক্ষরে খামের উপর নাম, ঠিকানা, শ্রেণি এবং ফোন নম্বর লিখে এর সঙ্গে ১ কপি পাসপোর্ট সাইজ ছবি সংযুক্ত করে পাঠাতে হবে। চিত্রাঙ্কন প্রতিযোগীদের ছবির পেছনে সুস্পষ্টভাবে ইংরেজিতে নিজের নাম লিখতে হবে।

লেখা ও চিত্রকর্ম পাঠাবার ঠিকানা: জাতীয় ত্বকী চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা ’২০, সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চ, ২৭ এস.কে. রোড নারায়ণগঞ্জ। ০১৮১৩৫৩৫১৫৫, rafiur.rabbi@yahoo.com, www.taqi.info

নিউজটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বা ব্যবহার করা  সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.narayanganjtimes.com কর্তৃক সংরক্ষিত।
Customized By NewsSmart