1. admin@narayanganjtimes.com : ntimes :
  2. ahmedshawon75@gmail.com : ahmed shawon : ahmed shawon
শনিবার, ১৫ মে ২০২১, ১১:২০ পূর্বাহ্ন

কেন্দ্রীয় শ্রমিকলীগ নেতা পলাশের হুশিয়ারি

নারায়ণগঞ্জ টাইমস :
  • শুক্রবার, ২১ আগস্ট, ২০২০
  • ৩১১

জাতীয় শ্রমিকলীগের শ্রমিক উন্নয়ন ও কল্যান বিষয়ক সম্পাদক কাউসার আহমেদ পলাশ বলেছেন, ষড়যন্ত্রমূলক ভাবে ৬টি প্রতিষ্ঠানের ১৪৫ জন শ্রমিককে চাকুরীচ্যুত করেছে মালিকপক্ষ। আইন অনুযায়ী বকেয়া বেতনসহ অনেক কিছু দিচ্ছে না মালিকপক্ষ, উল্টো ভাড়া করা গুন্ডাবাহিনী দিয়ে শ্রমিকদের মারধর করছে মালিকপক্ষ। তাদের হুশিয়ারি করে বলতে চাই আর একটা শ্রমিকের গায়ে আঘাত পরলে নারায়ণগঞ্জের রাজপথে আগুন ঝরবে। এই চাকুরীচ্যেত শ্রমিকদের পক্ষে আমরা শ্রমিকলীগসহ ৭৪ সংগঠন তাদের পাশে আছি। আগামী ২৪ ঘন্টার মধ্যে এই শ্রমিকদের দাবী মানতে হবে। অন্যথায় আগামী রবিবার ৭৪ সংগঠনের নেতৃবৃন্দের সাথে নিয়ে কলকারখানা পরিদর্শন অধিদপ্তর ঘেরাও করবো। আমরা শান্তি প্রিয় মানুষ, আমাদের বাধ্য করবেন না রাজপথে নামতে।

নারায়ণগঞ্জ সদর উপজেলা দেশীয় শাড়ি ব্লক দেয়ার কারখানা (ডাই এন্ড প্রিন্টিং) শ্রমিক ইউনিয়ন রেজি. নং-০০৫ এর উদ্যোগে  চাকুরীচ্যুত শ্রমিকদের বকেয়া পাওনা ও পুণরায় চাকুরীতে বহালের দাবি শ্রমিক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। শুক্রবার (২১ আগস্ট) বিকেলে ফতুল্লার নন্দলালপুর এলাকায় এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

২১ শে আগস্ট নিহত-আহতদের স্মরণে পলাশ বলেন, আজকে এমন একটা দিন যেদিন আমাদের আবার নেতৃত্ব শূন্য করতে চেয়েছিলো। জাতির জনকের কন্যা জননেত্রী শেখ হাসিনাকে হত্যার মাধ্যমে আরো একটা ১৫ আগস্ট ঘটাতে চেয়েছিলো। আর কোনোদিন জয় বাংলার স্লোগান না হয়, বাংলাদেশের উন্নয়নকে ধ্বংস করে দিতে চেয়েছিলো একটু কুচক্রী মহল। বাংলার আপামর জনতার দোয়ায় এবং আল্লাহর রহমতে এইদিন বেঁচে যান আমাদের নেত্রী জননেত্রী শেখ হাসিনা। আজকের এইদিনে আহত ও নিহতদের গভীর শ্রদ্ধা ভরে স্মরণ করছি।

এসময় নারায়ণগঞ্জ সদর উপজেলা দেশীয় শাড়ি ব্লক দেয়ার কারখানা (ডাই এন্ড প্রিন্টিং) শ্রমিক ইউনিয়ন, রেজি. নং-০০৫ এর সভাপতি মোঃ নজরুল ইসলামের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন, ফতুল্লা থানা আওয়ামীলীগের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক মোঃ জসীমউদ্দিন, ইউনাইটেড ফেডারেশন অব গার্মেন্টস ওয়ার্কাস নারায়ণগঞ্জ জেলা শাখার সভাপতি শাহাদাত হোসেন সেন্টু, সাংগঠনিক সম্পাদক কবির হোসেন রাজু,বাংলাদেশ আন্তজেলা ট্রাক চালক ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির সদস্য ফারুক হোসেন আকন্দ প্রমুখ।

নিউজটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বা ব্যবহার করা  সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.narayanganjtimes.com কর্তৃক সংরক্ষিত।
Customized By NewsSmart