1. admin@narayanganjtimes.com : ntimes :
  2. ahmedshawon75@gmail.com : ahmed shawon : ahmed shawon
শনিবার, ১৫ মে ২০২১, ১১:৩৪ পূর্বাহ্ন

ঈদের আগের দুইদিন ফুটপাতে বসতে চায় হকাররা, পুলিশের না

নারায়ণগঞ্জ টাইমস :
  • বুধবার, ২৯ জুলাই, ২০২০
  • ৩৪৪

নারায়ণগঞ্জ শহরের বঙ্গবন্ধু সড়কে ঈদের আগে মাত্র দুইদিন বসার অনুমতি দেয়ার দাবিতে  শহরে বিক্ষোভ মিছিল সমাবেশ করেছে নারায়ণগঞ্জ হকার্স সংগ্রাম পরিষদ। মিছিলে কয়েকশ’ হকার অংশ নেয়। বিক্ষোভ শেষে সংক্ষিপ্ত সমাবেশে অন্তত ঈদের আগের দুই দিন উচ্ছেদ না করে ফুটপাতে বসতে দেওয়ার জন্য স্থানীয় প্রশাসনের কাছে অনুমতি চায় হকাররা।

বুধবার (২৯ জুলাই) বেলা ৩টায় বঙ্গবন্ধু সড়কে নেমে আসে কয়েকশ’ হকার। চাষাঢ়া চত্ত্বর থেকে শুরু করে শহরের দুই নম্বর রেলগেইট এলাকা ঘুরে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে এসে সমাবেশ করে হকাররা। হকারদের নেতৃত্ব দেন মহানগর হকার্সলীগের সভাপতি রহিম মুন্সি, হকার সংগ্রাম পরিষদ জেলা শাখার আহ্বায়ক আসাদুল ইসলাম। সংহতি জানিয়ে উপস্থিত ছিলেন ট্রেড ইউনিয়নের জেলা সভাপতি আব্দুল হাই শরীফ ও কমিউনিস্ট পার্টি নেতা বিমল কান্তি দাস।

বঙ্গবন্ধু সড়ক ঘুরে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের এসে জড়ো হয় হকাররা। সড়কে যান চলাচল বন্ধ দিয়ে সড়কের উপর শুয়ে পড়েন বেশ কয়েকজন হকার। এতে দীর্ঘ যানজটের সৃষ্টি হলে পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে উপস্থিত হয় সদর মডেল থানা পুলিশ ও জেলা গোয়ান্দা (ডিবি) পুলিশের একাধিক টিম। পুলিশ সড়ক থেকে সরে দাড়াতে বললেও সরতে নারাজ থাকে হকাররা। পরে হকার নেতাদের নির্দেশে সড়কের একটি লেন ছেড়ে দাড়ায় তারা।

সমাবেশে হকার নেতারা বলেন, করোনার কারণে গত রোজার ঈদে আমরা কোন বেচাকেনা করতে পারি নাই। লকডাউনের দুই মাসে আমাদের সমস্ত পুঁজি শেষ হয়ে গেছে। কোরবানির ঈদের আগের এই দুই দিন অন্তত বসতে দিন। আপনারা অমানুষিক কাজ করবেন না, উচ্ছেদ অভিযান বন্ধ করুন। মেয়র আইভী আমাদের মায়ের মত। আশা করি তিনি আমাদের কষ্ট বুঝবেন।

তারা বলেন, আমরা মানছি ফুটপাতে দোকান বসালে চলাফেরায় বিঘ্ন ঘটে। কিন্তু আমরা তো পেটের দায়ে ফুটপাতে বসি। সুশীল সমাজের মানুষেরা যখন রাস্তায় গাড়ি রেখে মার্কেটে কেনাকাটা করতে যায় তখন রাস্তায় চলাফেরায় বিঘ্ন ঘটে। কিন্তু তারা ধনী বলে তাদের কিছু বলা হয় না। আর আমরা গরীব হকার ফুটপাতে বসলেই সব অত্যাচার আমাদের উপরে হয়। আমাদের পেটে লাথি দিলে আমরা এই রাস্তায় বসে ঈদ করবো। ঈদের দিন পরিবার নিয়ে রাস্তায় বসে বিক্ষোভ করবো।

ঘটনাস্থলে থাকা সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসাদুজ্জামান বলেন, ফুটপাত মানুষের হাঁটার জন্য। ব্যবসা করার জন্য না। তাদের জন্য তো হকার মার্কেট রয়েছে। তারা ব্যবসা করলে সেখানে গিয়ে করুক। বঙ্গবন্ধু সড়কের কোথাও তাদের বসতে দেওয়া হবে না। বঙ্গবন্ধু সড়ক বাদে অন্য কোথাও তারা বসলে কোন সমস্যা নেই। কিন্তু বঙ্গবন্ধু সড়কের দু’পাশ ছেড়ে দিতে হবে।

 

নিউজটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বা ব্যবহার করা  সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.narayanganjtimes.com কর্তৃক সংরক্ষিত।
Customized By NewsSmart