নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শুক্রবার,

২৯ মার্চ ২০২৪

রক্তিম ব্লাড ডোনারস কমিউনিটির প্রতিষ্ঠাবার্ষিকী পালন

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:০৪:৩২, ৪ জুলাই ২০২২

রক্তিম ব্লাড ডোনারস কমিউনিটির প্রতিষ্ঠাবার্ষিকী পালন

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে ব্যতিক্রমী আয়োজনের মধ্য দিয়ে রক্তিম ব্লাড ডোনারস কমিউনিটি নামের এক সামাজিক সংগঠনের দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়েছে।

 

রোববার (৩ জুলাই) দুপুরে মিজমিজি বাতানপাড়া বিল সংলগ্ন জামিয়া আহমাদিয়া দারুল কুরআন বাংলাদেশ মাদ্রাসায় এ প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজন করা হয়।

 

এসময় মাদ্রাসাটির প্রায় দেড় শতাধিক এতিমকে মধ্যাহ্নভোজ করানো হয়। এর আগে বায়তূর রাজ্জাক জামে মসজিদে জোহরের নামাজের পর সংগঠনটির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল ও মিলাদের আয়োজন করা হয়। মুজিববাগ জামে মসজিদ খতিব ও জামিয়া আহমাদিয়া দারুল কুরআন বাংলাদেশের ওস্তাদ মাওলানা রফিক সাহেব, সিবিকে জামে মসজিদের মুয়াজ্জিন হাফেজ তাউহিদ সাহেব, মাদ্রাসাটির সকল শিক্ষার্থীসহ সংগঠনটির সকল স্বেচ্ছাসেবী সদস্য এ দোয়া মাহফিল ও মিলাদে অংশগ্রহণ করে।

 

এসময় রক্তিম ব্লাড ডোনারস কমিউনিটিকে জামিয়া আহমাদিয়া দারুল কুরআন বাংলাদেশ মাদ্রাসার পক্ষ থেকে একটি সম্মাননা স্মারক প্রদান করা হয়। 

 

বক্তব্যে মুজিববাগ জামে মসজিদ খতিব ও জামিয়া আহমাদিয়া দারুল কুরআন বাংলাদেশের ওস্তাদ মাওলানা রফিক সাহেব বলেন, রক্তদানের মতো এমন ভালো ইবাদত দ্বিতীয়টা হয় না। নিজের শরীর থেকে রক্ত দিয়ে মানুষের বিপদে পাশে দাঁড়ানো খুবই মহৎ কাজ। আজ থেকে আমরাও রক্তদান কার্যক্রমে তাদের সঙ্গে কাজ করবে। তারা যেনো ভবিষ্যতেও এই মহৎ কাজটি অব্যাহত রাখে সেই কামনাই করি।

 

রক্তিম ব্লাড ডোনারস কমিউনিটির সভাপতি মুকতাদির হোসেন হ্রদয় বলেন, গত দু বছরে আমরা এ পর্যন্ত ১ হাজার দুইশর অধিক মানুষকে বিনামূল্যে রক্ত দিয়েছি। যা আমাদের জন্য অনেকটা চ্যালেঞ্জিং বিষয় ছিল। আমরা সবাই কাজের পাশাপাশি এ কাজটি করে থাকি। যেকোনো ব্যক্তির রক্তের প্র‍য়োজন হলে আমরা সঙ্গে সঙ্গে রক্ত ম্যানেজ করে দেই। সংগঠনটির প্রতিষ্ঠার পর থেকেই রক্তদাতাকে খুঁজে দেওয়া ও মানবতার সেবা করাটাকে অধিক গুরুত্ব দিয়েছি আমরা। আমরা যতোদিন বেঁচে রয়েছি রক্তদানের মতো এমন মানবসেবা ততোদিন করে যাবো।

 

উল্লেখ্য, ২০২০ সালে ৩রা জুলাই সিদ্ধিরগঞ্জে প্রতিষ্ঠিত এ সামাজিক সংগঠনটি রক্তদান ছাড়াও বন্যার্তদের ত্রাণ বিতরণ, শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ, অসহায় মানুষের পাশে দাঁড়ানো, পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম, বিভিন্ন এতিমখানায় বাচ্চাদের মাঝে ইফতার পালনসহ বিভিন্ন জনসচেতনতামূলক কর্মকান্ড পরিচালনা করে আসছে।

সম্পর্কিত বিষয়: