1. admin@narayanganjtimes.com : ntimes :
  2. ahmedshawon75@gmail.com : ahmed shawon : ahmed shawon
সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০৬:৪৪ অপরাহ্ন

৭ মার্চের ভাষণে বাঙালি জাতি ঐক্যবদ্ধ হয়েছিলো : মন্ত্রী গাজী

নারায়ণগঞ্জ টাইমস
  • রবিবার, ৭ মার্চ, ২০২১
  • ৩৮
৭ মার্চের ভাষণে বাঙালি জাতি ঐক্যবদ্ধ হয়েছিলো : মন্ত্রী গাজী

নারায়ণগঞ্জ-১ আসনের সংসদ সদস্য, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক বলেছেন, বঙ্গবন্ধু আমাদের স্বাধীনতার প্রতীক। বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ স্বাধীন হতোনা।

৭ মার্চের ভাষণকে অস্বীকার করা মানে বাংলাদেশের স্বাধীনতাকে অস্বীকার করা। বঙ্গবন্ধু শুধু বাঙালির না, উনি সারা বিশ্বের নেতা। ৭ মার্চের ভাষণ শুধু বাংলাদেশ নয়, সারা বিশ্ববাসির একটি সম্পদ।

পরাধীন জাতির মুক্তির একটি ঐতিহাসিক বার্তা। বঙ্গবন্ধু ছিলেন বিশ্বের শোষিত মানুষের কন্ঠস্বর। যেখানেই অন্যায় অবিচার ছিলো সেখানেই বঙ্গবন্ধু প্রতিবাদ করেছেন।

ঐতিহাসিক ৭ই মার্চ জাতীয় দিবস উপলক্ষ্যে রবিবার (৭ মার্চ) সকালে রূপগঞ্জ উপজেলার মুড়াপাড়া এলাকায় উপজেলা পরিষদ চত্ত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা
নিবেদন ও উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন। এসব অনুষ্ঠানের আয়োজন করে, রূপগঞ্জ উপজেলা প্রশাসন।

বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক আরো বলেন, “বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষণে সমগ্র বাঙালি জাতি মুক্তির জন্য ঐক্যবদ্ধ হয়েছিলো। বঙ্গবন্ধুর ভাষণ শুনে আমরা বাঙালিরা যুদ্ধের প্রস্তুতি গ্রহণ করি। তারপর বঙ্গবন্ধু ২৬ শে মার্চ বাংলাদেশ স্বাধীন ঘোষণা দেয়। আমরা বঙ্গবন্ধুর ডাকে যুদ্ধ করেছি।”

রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ্ নুসরাত জাহানের সভাপতিত্বে অনুষ্ঠানে, রূপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব শাহজাহান ভুঁইয়া, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সৈয়দা ফেরদৌসী আলম নীলা, রূপগঞ্জ থানার ওসি মহসিনুল কাদির, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আমান উল্লাহ, মুড়াপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তোফায়েল আহমেদ আলমাছ, উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক শেখ ফরিদ ভুঁইয়া মাসুম, মুড়াপাড়া সরকারী কলেজ ছাত্র সংসদের ভিপি সাইফুল ইসলাম তুহিন, মুড়াপাড়া সরকারী কলেজ ছাত্র সংসদের জিএস সাদিকুল ইসলাম সজিবসহ স্থানীয় বীর মুক্তিযোদ্ধাবৃন্দ ও আওয়ামী লীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এদিকে, ঐতিহাসিক ৭ই মার্চ জাতীয় দিবস উপলক্ষ্যে রবিবার (৭ মার্চ) দুপুরে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার মুড়াপাড়া এলাকায় উপজেলা আওয়ামীলীগের কার্যালয়ে আলোচনা সভা ও মিলাদ মাহফিলের আয়োজন করে রূপগঞ্জ উপজেলা আওয়ামীলীগ। এতে প্রধান অতিথি হিসেবে যোগ দেন, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক।

এদিকে, ঐতিহাসিক ৭ই মার্চ জাতীয় দিবস উপলক্ষ্যে রবিবার (৭ মার্চ) বিকালে নারায়ণগঞ্জের রূপগঞ্জ থানায় আলোচনা সভা ও মিলাদ মাহফিলের আয়োজন করে রূপগঞ্জ থানা পুলিশ। এতে প্রধান অতিথি হিসেবে যোগ দেন, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক। অনুষ্ঠানে কেক কেটে ঐতিহাসিক ৭ই মার্চ জাতীয় দিবস পালন করা হয়।

নিউজটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বা ব্যবহার করা  সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.narayanganjtimes.com কর্তৃক সংরক্ষিত।
Customized By NewsSmart