1. admin@narayanganjtimes.com : ntimes :
  2. ahmedshawon75@gmail.com : ahmed shawon : ahmed shawon
সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০৫:৫৯ অপরাহ্ন

সন্ধ্যার পর সন্তানকে নিয়ে ঘরে থাকুন : ওসি ফতুল্লা

নারায়ণগঞ্জ টাইমস :
  • শুক্রবার, ৫ মার্চ, ২০২১
  • ১২৬
সন্ধ্যার পর সন্তানকে নিয়ে ঘরে থাকুন : ওসি ফতুল্লা

নারায়ণগঞ্জের ফতুল্লা মডেল থানার ওসি আসলাম হোসেন অভিভাবকদের প্রতি অনুরোধ করে বলেছেন, মাদক হচ্ছে অপরাধের মা। সে অপরাধ জন্ম দেয়। যার মুখে মাদকের ছুয়া লাগে সে অপরাধী হবেই। তাই সন্ধ্যার পর সন্তানকে নিয়ে ঘরে থাকুন। এতে সমাজ থেকে চুরি, ডাকাতি, ছিনতাই, মাদকসহ জঙ্গিবাদের মত বড় অপরাধ কমে যাবে। দিনে লেখা পড়া, ব্যবসা বানিজ্য আর চাকুরী যা কিছু করুক না কেনো সন্ধ্যার পর পরিবারের সঙ্গে থাকলে কেউ মাদকসহ অন্যান্য অপরাধের সঙ্গে জড়াবেনা।

ঢাকা রেঞ্জ ও জেলা পুলিশের নির্দেশনায় শুক্রবার (৫ মার্চ) ফতুল্লা বাজার জামে মসজিদে খুৎবার পূর্বে পারিবারিক শৃঙ্খলা বিষয়ক বক্তব্যে তিনি এ কথা বলেন। এদিন ফতুল্লার একাধীক বড় মসজিদ গুলোতে পুলিশ অফিসাররা এবিষয়ে বক্তব্য রাখেন।

ওসি আসলাম হোসেন বলেন, অর্থনৈতিক সচ্ছলতা ধরে রাখতে ও পরিবারের মধ্যে মায়া মমতার বন্ধন তৈরী করতে অভিভাবকদের অযথা চায়ের দোকানে আড্ডা দেয়া কমাতে হবে। অর্থের অপচয় কমে যাবে।

তিনি আরো বলেন, ফতুল্লায় কিশোর গ্যাংয়ের উৎপাত এখন নেই। কারন এলাকা ভিক্তিক তালিকা তৈরী করে উশৃঙ্খল কিশোরদের গ্রেফতার করে আইনের আওতায় আনা হয়েছে। গ্রেফতারকৃত কিশোরদের কাছ থেকে জানতে পেরেছি তাদের অভিভাবকদের সঙ্গে দূরত্ব আর সামাজিক অবক্ষয়ের কথা। যার জন্য কিশোররা উশৃঙ্খলা হয়ে কিশোর গ্যাং তৈরী করে অপরাধ করতেন। একই ভাবে অন্যান্য অধিকাংশ অপরাধ গুলোও একই সমস্যার কারনে হয়ে থাকে। এজন্য সন্তানের প্রতি অভিভাবকদের দায়িত্ব পালন করতে হবে। সন্ধ্যা হলেই পরিবারের সকলকে ঘরে ডেকে নিয়ে আসতে হবে। পারিবারিক সুখ শান্তির বিষয়ে আলোচনা করতে হবে।

তিনি বলেন, যেকোন অপরাধে বা দূর্ঘটনায় যদি থানার নাম্বার কারো কাছে না থাকে তাহলে ৯৯৯ এর ফোন করুন। পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌছে ব্যবস্থা নিবেন।

নিউজটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বা ব্যবহার করা  সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.narayanganjtimes.com কর্তৃক সংরক্ষিত।
Customized By NewsSmart