1. admin@narayanganjtimes.com : ntimes :
  2. ahmedshawon75@gmail.com : ahmed shawon : ahmed shawon
সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০৭:২৪ অপরাহ্ন

বঙ্গবন্ধু সড়কে হকার-পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়া : সড়কে আগুন (ভিডিও)

নারায়ণগঞ্জ টাইমস
  • রবিবার, ৭ মার্চ, ২০২১
  • ২৯৭
বঙ্গবন্ধু সড়কে হকার-পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়া : সড়কে আগুন

শহরের বঙ্গবন্ধু সড়কে হকার ও পুলিশের মধ্যে দফায় দফায় ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এ সময় বিক্ষুব্দ হকররা গাড়ি ভাংচুরের চেষ্টা চালায় এং পুরিশে দিকে ইট পাটকেল নিক্ষেপ করতে থাকে। রোববার (৭ মার্চ) সন্ধ্যায় শহরের চাষাড়া মোড়, প্রেসক্লাবের সামনে এ ঘটনাটি ঘটে।

ফুটপাতে হকার বসা ও হকারদের পূর্ণবাসনের দাবিতে হকারদের চলমান আন্দোলনে নিয়মিত আয়োজনে হকররা সড়ক আবরোধ করে রাখে। এ সময় সড়কের অবরোধ তুলে নিতে ও হকারদের ছত্রভঙ্গ করতে একপর্যায়ে পুলিশ লাঠিচার্জ করে। পুলিশের লাঠিচার্জে অন্তত দশজন হকার আহত হয়েছে।

 

 ভিডিও দেখতে লিংকে ক্লিক করুন :   https://fb.watch/44CtRknEt8/

 

এদের মধ্যে হকার কমিটির সাধারন সম্পাদক আসাদ গুরুতর আহত হয়েছেন। প্রতিবাদে হকাররা সড়কে ঝুট দিয়ে আগুন জ্বালিয়ে দেয়। এসময় পুরো সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়। পরিবহন যাত্রী ও সাধারণ মানুষের মধ্যে ছড়িয়ে পড়ে আতংক। আধাঘন্টা পর পুলিশ এসে সড়কের আগুন নিভিয়ে দিলে যান চলাচল শুরু হয়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বিকাল থেকে নারায়নগঞ্জ প্রেসক্লাবের সামনের সড়ক অবরোধ করে হকাররা অবস্থান নিয়ে ফুটপাতে হকার বসা ও পুর্নবাসনের দাবিতে বিক্ষোভ শুরু করে। এসময় হকারদের ছত্রভঙ্গ করার জন্য পুলিশ ধাওয়া করলে হকারদের নেতা আসাদের নেতৃত্ব পুলিশের উপর ইট পাটকেল নিক্ষেপ করে। পরে পুলিশের লাঠিচার্জে হকাররা ছত্রভঙ্গ হয়ে যায়।

এসময় হকাররা বঙ্গবন্ধু সড়কের সুগন্ধা হোটেলের সামনে ঝুট জ্বালিয়ে সড়ক অবরোধ করে রাখে। এসময় পুলিশ তাদের সরিয়ে দেওয়ার চেষ্টা করলে পুনরায় হকাররা উত্তেজিত হয়ে পুলিশের উপর চড়াও হয়। পরে পুলিশের লাঠিচার্জে হকাররা ছত্রভঙ্গ হয়ে যায়।

শ্রমিকদের অভিযোগ, হকাররা পূর্নবাসনের দাবীতে শান্তিপূর্ণ ভাবে বিক্ষোভ করলে পুলিশের লাঠিচার্জে অতন্ত দশজন আহত হয়েছে।

হকাররা বলেন, আমরা পূনর্বাাসনের দাবিতে শান্তিপূর্ণ ভাবে বিক্ষোভ করেছি কিন্তু আমাদের এই শান্তি প্রিয় বিক্ষোভে পুলিশ হামলা চালায় এতে আমাদের অনেক হকার আহত হয়।

হকার কমিটির সভাপতি রহিম মুন্সি বলেন, আমাদের দীর্ঘদিনের দাবি ছিল হকার পূর্নবাসন করা। কিন্তু তারা পূর্নবাসন না করে আমাদের গরীবের পেটে লাথি মারে। আমাদের স্থায়ীভাবে বসার কোন ব্যবস্থা করে দেয় নাই। তাই আমরা শান্তিপূর্ণ ভাবে বিক্ষোভ করতে চাইলে পুলিশ আমাদের বাধা দেয়। এতে আসাদসহ কয়েকজন আহত হয়।

হকার কমিটির সাধারন সম্পাদক আসাদ বলেন, আমরা ডিসি এসপি মেয়র মহোদয়ের কাছে দাবি পেশ করেছিলাম আমাদের বসার সুয়োগ করে দিতে কিন্তু তারা তা করে নাই বরং বসতে চাইলে আমাদের হকারদের মালামাল তুলে নিয়ে যায়। তার প্রতিবাদে আমরা হকাররা পূনবাসনের দাবীতে মিছিল করলে আমাদের উপর লাঠিচার্জ করে কয়েকজন হকারকে আহত করেছে।

হকারদের দাবি অতি দ্রুত তাদের পূর্ণবাসনসহ সকল দাবি-দাওয়া মেনে নিতে হবে আর না হলে তাদের এই বিক্ষোভ কর্মসূচির চলমান থাকবে।

এ ব্যাপাওে নারায়ণগঞ্জ সদও মডেল থানার ওসি শাহ জামান বলেন, এ ঘটনায় কাউকে আটক করা হয়নি। হকাররা নিষেধাজ্ঞা উপেক্ষা করে ফুটপাত দখল করার চেষ্টা করলে তাদের সরিয়ে দেওয়া হয়। পরে পুলিশ সেখানে গিয়ে আগুন নিভিয়ে ফেলা হয়। কোনভাবেই হকারদের ফুটপাত দখল করে মানুষের চলাচলকে ব্যাঘাত করতে দেওয়া হবে না।

নিউজটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বা ব্যবহার করা  সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.narayanganjtimes.com কর্তৃক সংরক্ষিত।
Customized By NewsSmart