1. admin@narayanganjtimes.com : ntimes :
  2. ahmedshawon75@gmail.com : ahmed shawon : ahmed shawon
সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০৫:২৭ অপরাহ্ন

নগরীতে সবজির দাম কিছুটা কম থাকলেও চড়া চাল-তৈল

নারায়ণগঞ্জ টাইমস
  • বৃহস্পতিবার, ৪ মার্চ, ২০২১
  • ১৮০
সবজির দাম কিছুটা কম থাকলেও চড়া চাল-তৈল

বাজারে সবজির দাম কিছুটা স্থিতিশীল থাকলেও চাউল তৈলের দাম দেদার্সে বেড়েই চলেছে। শহরের কালিরবাজার ও দিগুবাজার ঘুরে দেখাগেছে মোটামুটি মাঝারি আকারের একটি ফুল কফি ২০ টাকা। এতোদিন সিম ৩০-৩৫ টাকায় বিক্রি হলেও এখন ১৫-২০ টাকায় বিক্রি হচ্ছে।

লাউও ১৫ দিন আগের চেয়ে কম দামে বিক্রি হচ্ছে। প্রতিটি লাউওয়ের দাম হাকছে ২০-২৫ টাকা। এদিকে কাঁচা মরিচের দাম অনেকটাই কমেছে এক কেজি ৩০ টাকা হলে ও ধনে পাতার দাম চওড়া প্রতি কেজি ৬০ টাকায় বিক্রি হচ্ছে। এছাড়া ও মটর শুটি ৪০ টাকা, মুলা ১৫ টাকা, গাজর ২০ টাকা, পুইশাক ১৫ টাকা বেগুন ১৮ টাকায় বিক্রি হচ্ছে।

সব মিলিয়ে আজ কাচা বাজার গুলোতে ঘুরে দেখা গেছে বেশীর ভাগ সবজি গড়ে প্রতি কেজি ২০-২৫ টাকা দরে বিক্রি হচ্ছে। সবজির বাজারের স্বস্তি মিলিয়ে নজর দেই চাউল ও তৈলের বাজারে। সরু চাউলের দাম আগের চেয়ে বেড়েছে।

বাজারে মিনিকেট চাউল প্রতি কেজি ৬৫ টাকা নাজির শাইল প্রতি কেজি ৬৫ টাকায় বিক্রি হচ্ছে। মাঝারি জাতের চাউল প্রতি কেজি ৫৪ থেকে ৫৫ টাকায় বিক্রি হচ্ছে। তবে মোটা চাউলের দাম ৪৮-৫০ টাকায় স্থিতিশীল রয়েছে।

দিগু বাজারের আড়ৎদার আ: কাদির মিয়া জানান, সরু চাউলের দাম গত সপ্তাহের চেয়ে দুই থেকে তিন টাকা বাড়তি। এদিকে বাজারে আলু প্রতি কেজি ১২ টাকায় বিক্রি হচ্ছে। এদিকে বাজারে পেয়াজের দাম তেমন একটা কমে নাই। তবে স্থিতিশীল রয়েছে। বাজারে দেশী পেয়াজের দাম প্রতি কেজি ৩০ টাকা। তবে আমদানি করা পেয়াজ মানভেদে বিক্রি হচ্ছে ২০-২৫ টাকায়।

খানপুর বউ বাজারের খুচরা বিক্রেতা আনোয়ার জানান, দেশী পেয়াজ ৩০ টাকার নিচে বিক্রি করা কোন মতেই সম্ভব না।

এদিকে প্যাকেটজাত ও খোলা ভোজ্য তৈলের দাম বেড়েছে। খোলা সয়াবিন তৈল প্রতি কেজি ১৩০ টাকা ও পাম সুপার ১২৫ টাকা ধরে বিক্রি করতে দেখাযায়। বাজারে মাছের সরবরাহ তুলনা মূলক ভাবে স্থিতিশীল রয়েছে। ফার্মের মুরগীর ডিমের দাম প্রতি হালি ৩২ টাকা। যা আগের চেয়ে ২ টাকা কম দাম।

কালিবাজারের এক ক্রেতা জানান, সবজিসহ কিছু কিছু জিনিসের দাম কম থাকলে ও চাউল ও তেলের দাম নাগালের বাহিরে তাই নিত্য পন্যর দাম মানুষের হাতের নাগালে আনার জন্য সরকারের উচিত দ্রুত যথাযথ ব্যবস্থা নেয়া।

নিউজটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বা ব্যবহার করা  সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.narayanganjtimes.com কর্তৃক সংরক্ষিত।
Customized By NewsSmart