1. admin@narayanganjtimes.com : ntimes :
  2. ahmedshawon75@gmail.com : ahmed shawon : ahmed shawon
সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০৭:০০ অপরাহ্ন

এবার সন্ধ্যার পর বসতে দেয়ার দাবিতে নগরীতে হকারদের বিক্ষোভ

নারায়ণগঞ্জ টাইমস :
  • মঙ্গলবার, ২ মার্চ, ২০২১
  • ১৪৫
এবার সন্ধ্যা পর বসতে দেয়ার দাবিতে নগরীতে হকারদের বিক্ষোভ

এবার সন্ধ্যার পর বসতে দেয়ার অনুমতি চেয়ে আবারো মাঠে নেমেছে নারায়ণগঞ্জ শহরের বঙ্গবন্ধু সড়কের হকাররা। মঙ্গলবার (২ মার্চ) বিকালে ‘পুনর্বাসন ছাড়া উচ্ছেদ কার উচ্ছেদ চলবে না’ এই স্লোগানে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে নগরীর বঙ্গবন্ধু সড়কের শতাধিক হকার। জেলা হকার্স সংগ্রাম পরিষদের ব্যানারে এই বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

চাষাঢ়া থেকে শুরু হওয়া মিছিলটি নগরীর দুই নম্বর রেলগেইট প্রদক্ষিণ করে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে এসে শেষ হয়। মিছিলে নেতৃত্ব দেন মহানগর হকার্সলীগের সভাপতি রহিম মুন্সী, জেলা হকার্স সংগ্রাম পরিষদের আহ্বায়ক আসাদুল ইসলাম আসাদ।

মিছিল শেষে সমাবেশে রহিম মুন্সী বলেন, ‘উচ্ছেদ যদি করতেই হয় আগে পুনর্বাসন করুন, পরে উচ্ছেদ করেন। রাজধানী ঢাকাতে হকাররা রাস্তায় বসে কেনা-বেচা করতে পারে। তাদের কোনো সমস্যা নাই। নারায়ণগঞ্জের অলিতে গলিতেও হকাররা ব্যবসা করছে। সেটাতেও সমস্যা নাই। কিন্তু দুই নম্বর রেলগেট থেকে চাষাঢ়া সোনালী ব্যাংকের এদিক পর্যন্তই শুধু অভিযান হয়। এর কারণ কি? এইসব অভিযান বন্ধ করে আমাদের পুনর্বাসনের ব্যবস্থা করুন। আমাদের পেটে লাথি দিয়ে আপনারা মোটেও ভালো কাজ করছেন না। আপনারা আমাদের পুনর্বাসনের ব্যবস্থা করে দেন। আমরাও রাস্তায় বসতে চাই না। আমাদের পুঁজি কম, ব্যবসাও ছোট, তাই পেটের দায়ে বাধ্য হয়ে রাস্তায় ব্যবসা করি। প্রতিহিংসা বন্ধ করে অন্তত সন্ধ্যার পর আমাদের বসতে দেন।’

আসাদুল ইসলাম আসাদ বলেন, ‘আমরা দীর্ঘদিন ধরে যে আন্দোলন করছি, বিভিন্ন দপ্তরে স্মারকলিপি দিয়ে আসছি সেগুলোর কোনো কিছুই পূরণ হয় নাই কোন অদৃশ্য শক্তির ইশারায়? সারা নারায়ণগঞ্জের কোথাও হকার উচ্ছেদ করা হয় নাই। শুধুমাত্র চাষাঢ়ার এইদিকেই বার বার অভিযান চালানো হয়। আপনারা এই শহরকে সিঙ্গাপুর, লন্ডন বানাতে চান, এতে আমরাও আনন্দিত। তবে এর আগে হকারদের পুনর্বাসনের ব্যবস্থা করেন। যেখানে হকার্স মার্কেট আছে। সেখানে বহুতল ভবন করে আমাদের পুনর্বাসনের ব্যবস্থা করুন। মেয়রকে বলতে চাই, আমরা ফুটপাতে বসলে তো যাও পথচারীরা চলাচল করতে পারে কিন্তু আলী আহাম্মদ চুনকা নগর পাঠাগার যে করা হয়েছে ফুটপাত দখল করে সেখানে তো পথচারীরা চলাচল করতে পারে না। এ নিয়া তো কারো কোনো মাথাব্যথা নাই। যদি আমরা ফুটপাতে বসতে না পারি তাহলে অনির্দিষ্টকালের জন্য আমাদের এই বিক্ষোভ কর্মসূচি চলতে থাকবে।’

নিউজটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বা ব্যবহার করা  সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.narayanganjtimes.com কর্তৃক সংরক্ষিত।
Customized By NewsSmart