1. admin@narayanganjtimes.com : ntimes :
  2. ahmedshawon75@gmail.com : ahmed shawon : ahmed shawon
সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০৭:০৯ অপরাহ্ন

আমি অলওয়েজ রাইট ট্র্যাকে : শামীম ওসমান

নারায়ণগঞ্জ টাইমস :
  • সোমবার, ১ মার্চ, ২০২১
  • ১৫৯
আমি অলওয়েজ রাইট ট্র্যাকে : শামীম ওসমান

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান বলেছেন, অনেকে বলে যে রং ট্র্যাক, রাইট ট্র্যাক। আমি সেটিসফাইড যে আমি অলওয়েজ রাইট ট্র্যাকে আছি কেন? কারণ আমি যদি রাইট ট্র্যাকে না হতাল তাহলে বাংলাদেশের বড় বোম ব্লাস্ট আমার উপর হতো না। হয়তো আমরা মারা গিয়েছি,পঙ্গু হয়েছি। কিন্তু আমার উপর যেহেতু বোমব্লাস্ট হয়েছে তাহলে অবশ্যই আমি রাইট ট্র্যাকে আছি। আমি একটা ছোট মানুষ সারাবাংলাদেশে সবাই রাজনীতি করছে আমি ২০০৬ সালের ২৪ ডিসেম্বর একদিনের নোটিশে দেশে ঢুকলাম নারায়ণগঞ্জে ইতিহাসে সবচেয়ে বড় জমায়েত হয়েছিল। সেটা বড় কথা নয়, আমাকে তুলে নিয়ে যাওয়া হবে। সেনাবাহিী, র‌্যাব, পুলিশ ছিল কিন্তু আমার আওয়ামীলীগের নেতাকর্মীরা ১৫দিন পর্যন্ত পাহারা দিয়েছেন। কেউ ঢুকতে পারেনি এলাকায়। বাংলাদেশের কোন রাজনৈতিক নেতার কপালে এমন ভাগ্য আছে কি না আমি জানি না। আমি দেখেছি সেনাবাহিনীর ট্রাকের নিচে আমার চন্দনশীল (দুই পা হারানো) শুয়ে পড়েছে। বলেছে আমার উপর দিয়ে ট্রাক চালান। ঢুকতে পারেনি সেদিন সেনাবাহিনীর গাড়ি। হাজার হাজার নেতাকর্মী পাহারা দিয়েছে দিনরাত। আবার ঠিক সময় মতো আমাকে বের করে দিয়েছে।

রোববার (২৮ ফেব্রুয়ারি) রাতে নারায়ণগঞ্জ-ঢাকা লিঙ্ক রোডের পাশে নম পার্কে নিজের জন্মদিন অনুষ্ঠানের তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে “এ কে এম শামীম ওসমান” নামে ওয়েবসাইট পেইজ ও “একজন শামীম ওসমান” নামে ডকুমেন্টারি প্রকাশ করা হয়।

ভিডিও লিঙ্ক :https://fb.watch/3YkL0uWFmf/

শামীম ওসমান বলেন, আবার আমি খুশি হয়েছি বাংলাদেশে সবার আগে দুর্নীতির দায়ে ১৩ বছরের সাজাপ্রাপ্ত হলাম। কারণ আমাকে জেনারেল বারি ফোন দিয়ে শর্ত দিয়েছিল। আমি পাল্টা শর্ত দিয়েছিলাম তাকে। যে সময় থাকতে চুপ চুপ মাফ চেয়ে নেন নেত্রীর কাছে (শেখ হাসিনা)। তিনি বললেন এখনো সেই স্বপ্ন দেখেন? আমি বললাম পৃথিবীর একটি জায়গা থেকে আপনি দেখছেন আপনি পাওয়াফুল। আমি দেখি আপনাকে একটি ক্ষুদ্র ক্ষমতাসীন। কারণ আমরা জানতাম পরিস্থিতি কোন দিকে যাচ্ছে। আমরা রাজনীতি করি। আমরা নরমাল হিসেব করি না। কেউকে যদি জিজ্ঞেস করে ২ আর ২ কত? সে বলবে ৪। আর আমরা বলি ২২। আর যদি ২২ না বলতে পারি তাহলে রাজনীতি করতে আসছি কেন? সামনে কি হবে তাও জানি, কিভাবে মোকাবেলা হবে তাও জানি।

শামীম ওসমান বলেন, আমাকেই প্রথম দুর্নীতির দায়ে সাজা দেয়া হলো, কেন? আমি ৭ লক্ষ টাকা ইনকাম টেক্স দেই নাই। ২০০১ থেকে ২০০৬। এই কথাটা এইজন্য বললাম প্রথম সাজাপ্রাপ্ত আমি, প্রথম বোমব্লাস্ট আমি, এবং দেশে ফেরার পর এতো বড় হামলা। তার মানে আমার রাজনীতিতে আমি রাইট ট্র্যাকে আছি। এবং আমি শেষ জীবন পর্যন্ত রাইট ট্র্যাকে থাকবো এবং সেই রাইট ট্র্যাকটা হচ্ছে জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শ ও শেখ হাসিনার নির্দেশিত পথ। কারণ বঙ্গবন্ধু আমাদের স্বাধীনতার স্বপ্ন দেখিয়েছেন এবং আমার নেত্রী বাংলাদেশের বাচ্চাদের জন্য একটি নতুন স্বপ্ন তৈরী করতে যাচ্ছেন। সেই কাজটি করে যেতে পারাটাই হচ্ছে আমাদের সাফল্য।

আরও পড়ুন ; জন্মদিনে শামীম ওসমানের ওয়েব পেইজ ও ডকুমেন্টারি প্রকাশ

অনুষ্ঠানে শামীম ওসমানের স্ত্রী, দুই সন্তান, পুত্রবধূ, নাতী, বড় ভাই সেলিম ওসমান, বড় বোন নিগার ওসমান, ভাবী নাসরিন ওসমান, নারায়ণগঞ্জ-৩ আসনের এমপি লিয়াকত হোসেন খোকা, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, সদর উপজেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ, কেন্দ্রীয় আওয়ামীলীগ নেতা আলাউদ্দিন নাসিম, জেলা ও মহানগর আওয়ামীলীগের নেতৃবৃন্দ, ফতুল্লা ও সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামীলীগের শীর্ষ নেতা, জেলা আইনজীবী সমিতি মুহাম্মদ মহসীন মিয়া, নাসিক কাউন্সিলর বৃন্দ, বিকেএমইএ ও নারায়ণগঞ্জ চেম্বার নেতৃবৃন্দ, সাংবাদিক নেতৃবৃন্দ, বিভিন্ন ব্যবসায়ি সংগঠনের নেতৃবৃন্দসহ আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, মহিলাআওয়ামীলীগসহ সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ প্রমুখ উপস্থিত ছিলেন।

নিউজটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বা ব্যবহার করা  সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.narayanganjtimes.com কর্তৃক সংরক্ষিত।
Customized By NewsSmart