1. admin@narayanganjtimes.com : ntimes :
  2. ahmedshawon75@gmail.com : ahmed shawon : ahmed shawon
সোমবার, ০৮ মার্চ ২০২১, ০৩:২৩ পূর্বাহ্ন

স্বৈরাচার প্রতিরোধ দিবস উপলক্ষে প্রগতিশীল ছাত্র জোটের মিছিল সমাবেশ

নারায়ণগঞ্জ টাইমস
  • রবিবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২১
  • ৬৩

স্বৈরাচার প্রতিরোধ দিবস উপলক্ষে প্রগতিশীল ছাত্র জোট নারায়ণগঞ্জ জেলার উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। রোববার (১৪ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহিদ মিনারে এ সমাবেশ ও শহরে বিক্ষোভ মিছিল অনুুষ্ঠিত হয়।

 

ছাত্র ইউনিয়নের নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক ইবনে সানি দেওয়ানের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক বেলাল হোসাইন, অর্থ সম্পাদক মুন্নি সরদার, বাংলাদেশ ছাত্র ইউনিয়নের নারায়ণগঞ্জ শহর শাখার সভাপতি পরমা ঘোষ, ছাত্র ইউনিয়ন সংগঠন ইফাত ইমতিয়াজ অয়ন্ত, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট জেলার সংগঠক সাইফুল ইসলাম।

এ সময় নেতৃবৃন্দ বলেন, ১৯৮২ সালের ২৪ মার্চ যখন তৎকালীন সেনা প্রধান লেঃ জেঃ হোসাইন মোহাম্মদ এরশাদ একটি সামরিক অভ্যূত্থানের মাধ্যমে অবৈধভাবে বাংলাদেশের রাষ্ট্র ক্ষমতা দখল করেছিল। স্বৈরাচারী সামরিক আইন জারি করে। সেই সামরিক শাসনের বিরুদ্ধে প্রথম প্রতিবাদ করে ছাত্ররা।

 

১৪ ফেব্রুয়ারি ভ্যালেন্টাইনস ডে হিসাবে সারাদেশে পরিচিত হলেও বাংলাদেশের ইতিহাসে বিশেষভাবে গুরুত্বপূর্ণ ১৯৮৩ সালের ১৪ ফেব্রুয়ারি। ছাত্র সমাজ ঢাকায় স্বৈরাচারের বিরুদ্ধে দুর্বার প্রতিরোধ গড়ে তুলেছিল। স্বৈরাচারের গুলিতে মৃত্যুর কোলে ঢলে পড়েছিল জাফর, জয়নাল কাঞ্চন দীপালী সাহা।

 

এরপর থেকে বাংলাদেশের প্রগতিশীল ছাত্রসহ সারাদেশে সচেতন মহলের মানুষেরা এই দিনটি স্বৈরাচার প্রতিরোধ দিবস হিসাবে পালন করে আসছে।

নেতৃবৃন্দ আরও বলেন, বর্তমানে দেশে যে পরিস্থিতি তৈরি হয়েছে সেটাও একটা স্বৈরাচারী প্রক্রিয়া চলছে। করোনাকালীন সময়ে শিক্ষার্থীদের বেতন ফি মেসভাড়া আদায়, স্বাস্থ্য খাতে চরম দূর্নীতির চিত্র, সারাদেশে গুম খুন ধর্ষণের চিত্র অব্যাহতভাবে বৃদ্ধি এবং অপরাধীর বহাল তবিয়তে প্রকাশ্যে ঘুরে বেড়ানো এবং শাসক দলের আশ্রয় প্রশ্রয়ে থাকা এগুলো স্বৈরাচারী ব্যবস্থারই লক্ষণ।

 

তাই এখন আমাদের প্রয়োজন সেই ৯০ এর স্বৈরাচার বিরোধী আন্দোলন থেকে শিক্ষা নিয়ে এসব অনাচারের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে।

নিউজটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বা ব্যবহার করা  সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.narayanganjtimes.com কর্তৃক সংরক্ষিত।
Customized By NewsSmart