1. admin@narayanganjtimes.com : ntimes :
  2. ahmedshawon75@gmail.com : ahmed shawon : ahmed shawon
শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ১০:০৯ পূর্বাহ্ন

সানারপাড় স্কুলে মহান আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস পালিত

নারায়ণগঞ্জ টাইমস
  • সোমবার, ২২ ফেব্রুয়ারী, ২০২১
  • ২৪
সানারপাড় স্কুলে মহান আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস পালিত
সানারপাড় স্কুলে মহান আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস পালিত

যথাযোগ্য মর্যদায় সিদ্ধিরগঞ্জের সানারপাড় শেখ মোরতোজা আলী উচ্চ বিদ্যালয়ে মহান আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস পালিত। মহান ২১’শে ফেব্রুয়ারী রোববার সানারপাড় শেখ মোরতোজা আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষাক মো. জহিরুল হকের নেতৃত্বে ভোরে প্রভাত ফেরী শেষে নিজ শিক্ষা প্রতিষ্ঠানে গড়া শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পন করে স্কুলের অডিটরিয়াম হলে আলোচনা সভার মাধ্যমে এ অনুষ্ঠান পালিত হয়।

সানারপাড় শেখ মোরতোজা আলী উচ্চ বিদ্যালয়ের ব্যবস্থাপনা পর্ষদের সভাপতি সামসুল আলমের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নাসিক ৩ নং ওয়ার্ড কাউন্সিলর শাহা জালাল বাদল। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন, সানারপাড় শেখ মোরতোজা আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষাক মোঃ জহিরুল হক।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বীরমুক্তি যোদ্ধা সলিমুল্লা সেলিম, আওয়ামীলীগ নেতা সোনা মিয়া, স্কুলের ব্যবস্থাপনা পর্ষদের সদস্য হাজী মোঃ ফারুকুল ইসলাম, আব্দুল খালেক, মোঃ জাকির হোসেন, শরিফুল ইসলাম সোহেল, রবিউল ইসলাম বাবু, স্কুলের সহকারী প্রধান শিক্ষক শামিম আহসান(প্রভাতি) ও (দিবা) শাখার দিলরুবা খাতুন ও স্কুলের সকল শিক্ষিক-শিক্ষিকা এবং ছাত্র-ছাত্রীসহ গোল্ডেন চাইল্ড ইন্টারন্যাশনাল স্কুলের প্রতিষ্ঠাতা মোঃ সাহাবুদ্দিন মিয়া। অনুষ্ঠানে ভাষা অন্দোলনের উপর গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন স্কুলের প্রধান শিক্ষক জহিরুল হক।

তিনি বলেন, যাদের বুকের তাজা রক্তের বিনিময়ে আজ আমরা আমাদের মাতৃভাষা বাংলায় কথা বলতে পারছি, তাদের ঋণ কখনো শোধ হবে না। ভাষার জন্য অন্দোলন করে যারা শহীদ হয়েছে তারা চিরকাল বাঙ্গালী জাতির মাঝে বেঁচে থাকবে। বাঙ্গালী জাতীর মাঝে যারা ভাষার জন্য শহীদ হয়েছেন তারা চির অমর। প্রতিটি বাঙ্গালীর হৃদয়ে তারা স্থান করে নিয়েছে।

সর্বশেষ তিনি সকলের প্রতি আহবান জানিয়ে বলেন, শুধু প্রতি বছর ভাষা দিবস পালন করলেই দায়িত্ব শেষ হয়ে যাবেনা। প্রতিটি স্থরে বাংলা ভাষার ব্যবহার প্রচলন করার দাবি জোরদার করতে হবে। প্রতিটি স্থরে বাংলা ভাষার প্রচলন কায়েম হলে ভাষা শহীদদের আত্না শান্তি পাবে। তাদের আন্দোলন পূর্ণ স্বার্থক হবে বলে প্রধান শিক্ষক জহিরুল হক মনে করেন।

নিউজটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বা ব্যবহার করা  সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.narayanganjtimes.com কর্তৃক সংরক্ষিত।
Customized By NewsSmart