1. admin@narayanganjtimes.com : ntimes :
  2. ahmedshawon75@gmail.com : ahmed shawon : ahmed shawon
বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ০৭:২৯ পূর্বাহ্ন

ভাষা শহীদদের শ্রদ্ধা জানাল  নবজাগরণ সামাজিক সংগঠন 

নারায়ণগঞ্জ টাইমস
  • সোমবার, ২২ ফেব্রুয়ারী, ২০২১
  • ১২১
একুশে ফেব্রুয়ারি শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শহীদ মিনারে সকল শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করলেন নবজাগরণ সামাজিক সংগঠন।
রবিবার (২১ ফেব্রুয়ারী) সকালে কুতুবপুর ইউনিয়নে অবস্থিত হাজী মিছির আলী বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে এ শ্রদ্ধা নিবেদন করা হয়।
শ্রদ্ধা নিবেদনকালে কুতুবপুর ইউনিয়ন ৪ নং ওয়ার্ডের সদস্য মো. জামান মিয়া বলেন, একুশে ফেব্রুয়ারি বাংলাদেশ সহ পশ্চিমবঙ্গ তথা সমস্ত বাংলা ভাষা ব্যবহারকারী জনগণের গৌরবোজ্জ্বল একটি দিন। বাঙালি জনগণের ভাষা আন্দোলনের মর্মন্তুর ও গৌরবোজ্জ্বল স্মৃতিবিজড়িত একটি দিন হিসেবে চিহ্নিত হয়ে আছে।
১৯৫২ সালের এই দিনে (১৩৫৮ বঙ্গাব্দ ৮ ফাল্গুন, বৃহস্পতিবার) বাংলাকে পূর্ব পাকিস্তানের অন্যতম রাষ্ট্রভাষা করার দাবিতে আন্দোলনরত ছাত্রদের ওপর পুলিশের গুলিবর্ষণে কয়েকজন তরুণ শহীদ হন। আমাদের মতো নতুন প্রজন্মের আন্তর্জাতিক মাতৃভাষা দিবস এর ইতিহাস জানা প্রয়োজন তাহলে অন্তরে দেশ প্রেম জাগ্রত হবে।
এসময় আরও উপস্থিত ছিলেন, আলোর পথ সংগঠন এর সভাপতি নাজিব মাহমুদ সপ্নীল,মহিলা মেম্বার পদপ্রার্থী রুমা মোল্লা, নবজাগরণ সামাজিক সামাজিক সংগঠনের সভাপতি নাফিজ মোল্লা, সাধারণ সম্পাদক সাজিদ বঙ্গকাদের সহ সংগঠনের অন্যান্য সহকর্মী বৃন্দ।

নিউজটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বা ব্যবহার করা  সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.narayanganjtimes.com কর্তৃক সংরক্ষিত।
Customized By NewsSmart