1. admin@narayanganjtimes.com : ntimes :
  2. ahmedshawon75@gmail.com : ahmed shawon : ahmed shawon
বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ০৫:১০ পূর্বাহ্ন

ফতুল্লায় সড়ক থেকে ময়লা অপসারনে আদালতের নির্দেশ

নারায়ণগঞ্জ টাইমস :
  • বুধবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২১
  • ৭০
ফতুল্লায় সড়ক থেকে ময়লা অপসারনে আদালতের নির্দেশ

নারায়ণগঞ্জের ফতুল্লার লালপুর পৌষার পুকুর পাড় এলাকায় সড়কে ময়লা ফেলে পরিবেশ দূষণ করায় আইনগত ব্যবস্থা নেয়ার জন্য নির্দেশ দিয়েছেন আদালত।

 

বুধবার (১৭ ফেব্রুয়ারি) বিকেলে নারায়ণগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও স্পেশাল ম্যাজিস্ট্রেট (পরিবেশ) কাউসার আলম এ আদেশ দেন।

আদালতের বেঞ্চ সহাকারী আতিকুর রহমান জানান, সদর উপজেলার ফতুল্লাা লালপুর পৌষার পুকুরপাড় এলাকার মূল সড়কে ময়লা ফেলার মাধ্যমে পরিবেশ দূষন হচ্ছে। এ বিষয়টি নিয়ে স্থানীয় সংবাদপত্র দৈনিক সংবাদচর্চা’য় সংবাদ প্রকাশ করলে তা আদালতের নজরে আসে। আদালত সেই সংবাদটি আমলে নেয় পাশাপাশি পরিবেশ সংক্ষন আইন ১৯৯৫ এর ৯ ধারার সুষ্পষ্ট লংঘন এবং ১৫ (১) এর ধারায় দন্ডনীয় অপরাধ বলে মনে করেন। ময়লা ফেলার মাধ্যমে কারা এ আইন লংঘন করছে আদালত তা পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তাকে তদন্ত করার নির্দেশ দিয়েছে। একই সাথে ২০১০ এর ১২ ধারা অনুযায়ী আইনগত ব্যবস্থা গ্রহনের আদেশ দেন।

নারায়ণগঞ্জ আদালত পুলিশের পরির্দশক আসাদুজ্জামান জানান, আগামী ১ মার্চের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দিয়েছেন আদালত। তদন্তে ফতুল্লা থানার ওসি ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে সহযোগিতা করতে বলা হয়েছে এবং কারা সেখানে ময়লা ফেলে পরিবেশ দূষণ করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়াসহ ময়লা সরাতে বলা হয়েছে। সেই দৈনিক সংবাদচর্চা’র সম্পাদক মো. মুন্না খাঁন ও প্রতিবেদক রেদওয়ান আরিফকে আরও তথ্য দিয়ে সহযোগীতা করার নির্দেশ দেন।

প্রসঙ্গত, স্থানীয় পত্রিকায় সংবাদ প্রকাশের পর আদালতে মামলা গ্রহন, এটিই প্রথম।

নিউজটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বা ব্যবহার করা  সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.narayanganjtimes.com কর্তৃক সংরক্ষিত।
Customized By NewsSmart