1. admin@narayanganjtimes.com : ntimes :
  2. ahmedshawon75@gmail.com : ahmed shawon : ahmed shawon
শনিবার, ০৮ মে ২০২১, ০৬:২৬ পূর্বাহ্ন
শিরোনাম
বন্দরে পচা গরুর মাংস বিক্রির অপরাধে ২০ হাজার টাকা জরিমানা মদনপুর ইউনিয়ন যুবদলের উদ্যোগে খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় দোয়া বক্তাবলী ইউনিয়ন আ’লীগের সাংগঠনিক সম্পাদক বাবুল মিয়ার  ইফতার মাহফিল সিদ্ধিরগঞ্জে সাংবাদিক শাওনের জন্মদিন পালন রোটারী ক্লাব অব আবাবিল না’গঞ্জ ও দশ টাকায় মানব সেবার ঈদ সামগ্রী বিতরণ কাশিপুরে যুবলীগ নেতার উদ্যোগে গরুর গোস্তসহ ঈদ সামগ্রী বিতরণ ফরাজীকান্দা উত্তরপাড়া তরুন সমাজের উদ্যোগে ইফতার মাহফিল  স্বপ্নচূড়া সমাজ কল্যাণ যুব সংগঠনের ঈদ সামগ্রী বিতরণ প্রকাশ সমাজ কল্যান সংস্থ্যার উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ নাসিকের ২৫নং ওয়ার্ডে পানির জন্য হাহাকার

ফতুল্লায় ভ্রাম্যমান লাইব্রেরীর উদ্বোধন করলেন শামীম ওসমান

নারায়ণগঞ্জ টাইমস :
  • মঙ্গলবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২১
  • ১২৩
ফতুল্লায় ভ্রাম্যমান লাইব্রেরীর উদ্বোধন করলেন শামীম ওসমান

নারায়ণগঞ্জের ফতুল্লায় কমলমতি শিক্ষার্থীদের জন্য ভ্রাম্যমান লাইব্রেরী ও গর্ভবর্তী মায়ের জন্য “মায়ের ডাক” নামে একটি ভ্যান গাড়ির উদ্ধোধন করেছেন এমপি শামীম ওসমান।

 

সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নাহিদা বারিকের পরিকল্পনায় ফতুল্লা ইউনিয়ন পরিষদের  অর্থায়নে ও বাস্তবায়নে মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) বিকেলে উপজেলা পরিষদে আনুষ্ঠানিক ভাবে উদ্ধোধন করা হয়। এরআগে উপজেলা পরিষদ মাঠে নবনির্মিত বঙ্গবন্ধুর মোড়াল উদ্ধোধন করেন শামীম ওসমান।

ইউএনও নাহিদা বারিক জানান, ইঞ্জিন চালিত একটি পিকআপ ভ্যানে দুটি ভ্রাম্যমান লাইব্রেরী করা হয়েছে। এসব ভ্রাম্যমান লাইব্রেরী উপজেলার প্রতিটি প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ে যাবে। এ লাইব্রেরীতে রয়েছে ভাষা আন্দোলন, মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু সম্পর্কে নানা বই। এছাড়াও ভ্রাম্যমান লাইব্রেরীতে কমলমতি শিক্ষার্থীরা অনেক গুরুত্বপর্ন লেখকদের বই পাবে।

 

তিনি আরো বলেন, গর্ভবর্তী মায়েদের নিরাপদ মার্তৃত্ব নিশ্চিত করতে এবং প্রসবকালীন সময়ে নিরাপদে বিনামূল্যে যাতায়াতের জন্য “মায়ের ডাক” নামে একটি ভ্যান গাড়ি দেয়া হয়েছে ফতুল্লা ইউনিয়ন পরিষদকে। এছাড়া উপজেলার ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রগুলোতে সেবাপ্রার্থী মায়েরা যাতে বিভিন্ন তথ্যবহুল ভিডিও দেখে প্রসব পূর্ব ও পরবর্তীকালীন নিয়মকানুন ও ডায়ট চার্ট মেনে চলতে সক্ষম হন সেজন্য মায়েদের কথা ভেবে প্রতিটি স্বাস্থ্যকেন্দ্রে একটি স্মার্ট টিভির ব্যবস্থা করা হয়েছে। এই স্মার্ট টিভির মাধ্যমে পরিবার পরিকল্পনা, মা ও শিশুর স্বাস্থ্য সুরক্ষা, যোগ ব্যায়াম, দৈনিক খাবার তালিকা ইত্যাদি সম্পর্কিত বিভিন্ন ডকুমেন্টারি প্রচারিত হবে যা একজন গর্ভবতী মা ও তার পরিবারকে সচেতনতা প্রদান করবে।

এসময় আরো উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আজাদ বিশ্বাস, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা প্রদীপ চন্দ্র রায়, পুরুষ ভাইষ চেয়ারম্যান নাজিম উদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেমা মনির, ফতুল্লা ইউপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান লুৎফর রহমান স্বপন,বক্তাবলী ইউপির চেয়ারম্যান শওকত আলী।

নিউজটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বা ব্যবহার করা  সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.narayanganjtimes.com কর্তৃক সংরক্ষিত।
Customized By NewsSmart