1. admin@narayanganjtimes.com : ntimes :
  2. ahmedshawon75@gmail.com : ahmed shawon : ahmed shawon
শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ০৬:৩৭ পূর্বাহ্ন

পরিবেশ রক্ষা ও উন্নয়ন সোসাইটির সোনারগাঁ উপজেলা কমিটি ঘোষণা

নারায়ণগঞ্জ টাইমস :
  • রবিবার, ৭ ফেব্রুয়ারী, ২০২১
  • ৮৩

পরিবেশ রক্ষা ও উন্নয়ন সোসাইটির সোনারগাঁ উপজেলার ৫১ সদস্য বিশিষ্ট শাখা কমিটি ঘোষণা হয়েছে। পরিবেশ রক্ষা ও উন্নয়ন সোসাইটির উদ্যোগে “পরিবেশ দূষণে আমাদের করণীয়’ শীর্ষক আলোচনা সভায় এ কমিটি ঘোষণা করা হয়।

শনিবার (৬ ফেব্রুয়ারি) নাতে সোনারগাঁ উপজেলার মোগরাপাড়া চৌরাস্তার স্কাইলার্ক চাইনিজ রেষ্টুরেন্ট এন্ড ক্যাফের সম্মেলন কক্ষে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিবেশ রক্ষা ও উন্নয়ন সোসাইটির সম্মানিত উপদেষ্টা, ফেডারেশন অব বাংলাদেশ জার্নালিস্ট অরগানাইজেশনের চেয়ারম্যান ও সাপ্তাহিক অপরাধ বিচিত্রা পত্রিকার সম্পাদক-এস.এম মোরশেদ। বিশেষ অতিথি ছিলেন মানব কল্যাণ পরিষদ চেয়ারম্যান এম এ মান্নান ভূঁইয়া।

পরিবেশ রক্ষা ও উন্নয়ন সোসাইটির চেয়ারম্যান মোহাম্মদ হোসাইন এর সভাপতিত্বে এবং সিনিয়র ভাইস চেয়ারম্যান বিশিষ্ট সাংবাদিক নেতা মোঃ আব্দুল বাতেন সরকারের সঞ্চালনায় বক্তব্য রাখেন পরিবেশ রক্ষা ও উন্নয়ন সোসাইটি, সোনারগাঁ উপজেলা শাখার সভাপতি-মোহাম্মদ আজিজুল ইসলাম মুকুল, সাধারণ সম্পাদক-এডভোকেট মো: ফিরোজ মিয়া, সাংগঠনিক সম্পাদক-মোহাম্মদ মামুন। বক্তাগণ সোনারগাঁ উপজেলার তথা নারায়ণগঞ্জ জেলার পরিবেশ ও বায়ু দূষণের জন্য শিল্প প্রতিষ্ঠানগুলো কে দায়ী করে সকলকে পরিবেশ রক্ষার স্বার্থে পরিবেশবান্ধব শিল্প প্রতিষ্ঠান হিসেবে পরিচালনা করার জন্য অনুরোধ জানান।

প্রধান অতিথি এস.এম মোরশেদ বলেন যেসকল-কারখানা সরকারি বিধি বিধান না মেনে পরিচালিত হচ্ছে তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট দপ্তর ও গণমাধ্যমগুলোতে অভিযোগ করে তা জনসমক্ষে তুলে ধরতে হবে।

সরকারি বিধি বিধান না মেনে কল-কারখানা পরিচালনা করলে প্রতিষ্ঠান ও সংশ্লিষ্ট দপ্তরের দায়িত্বপ্রাপ্ত কে বিবাদী করে আদালতে মামলা করা যেতে পারে। এই বিষয়ে অত্র সোসাইটি পরবর্তীতে ব্যবস্থা গ্রহণ করবে।

সোনারগাঁ উপজেলা তথা নারায়ণগঞ্জ জেলার সকল শিল্পপ্রতিষ্ঠান মালিকদের যথাযথভাবে পরিবেশবান্ধব হিসেবে সরকারি বিধি বিধান মেনে প্রতিষ্ঠান পরিচালনা করার জন্য বক্তাগণ অনুরোধ জানান।

পরিবেশ অধিদপ্তর ও নারায়ণগঞ্জ জেলা ও উপজেলা প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করে সভার সভাপতি ও সোসাইটির চেয়ারম্যান মোহাম্মদ হোসেন বলেন-আপনারা জনগণের সেবক জনগণের সেবা করা আপনাদের দায়িত্ব।

যেসকল শিল্পপ্রতিষ্ঠান জনগণের স্বাভাবিক জীবন যাপনে ব্যাঘাত সৃষ্টি করছে সে সকল শিল্পপ্রতিষ্ঠানগুলো উন্নয়নের নামে জনগণের সাথে শত্রুতা করছে । আমরা এমন উন্নয়ন চাই না যে উন্নয়ন মানুষ মারার ফাঁদ।

মানুষ বেঁচে না থাকলে উন্নয়নের কোন দরকার হবে না সুতরাং মানুষকে বাঁচিয়ে রেখে উন্নয়ন করতে হবে। জনগণের সেবা করার জন্য সরকার আপনাদেরকে দায়িত্ব দিয়েছে আপনারা যথাযথ ভাবে সেই দায়িত্ব পালন করুন, জনগণের সেবা করুন আপনাদেরকে ও মৃত্যু বরণ করতে হবে সুতরাং মৃত্যুর কথা চিন্তা করে পরকালের কথা চিন্তা করে দেশের সেবা করবেন।

শিল্প প্রতিষ্ঠান পরিচালকদের হুশিয়ার করে বলেন পরিবেশবান্ধব শিল্প প্রতিষ্ঠান পরিচালনা না করলে আপনাদের বিরুদ্ধে আদালতে মামলা করা হবে। অতএব আপনারা পরিবেশবান্ধব হন।

সভার একপর্যায়ে মোহাম্মদ আজিজুল ইসলাম মুকুল কে সভাপতি ও এডভোকেট মো: ফিরোজ মিয়া কে সাধারণ সম্পাদক করে ৫১ সদস্য বিশিষ্ট পরিবেশ রক্ষা ও উন্নয়ন সোসাইটি, সোনারগাঁ উপজেলা শাখার পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। এই কমিটি আগামী দুই বছর ২০২১-২০২০ কার্যকাল পর্যন্ত দায়িত্ব পালন করবেন।

নিউজটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বা ব্যবহার করা  সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.narayanganjtimes.com কর্তৃক সংরক্ষিত।
Customized By NewsSmart