1. admin@narayanganjtimes.com : ntimes :
  2. ahmedshawon75@gmail.com : ahmed shawon : ahmed shawon
শনিবার, ০৬ মার্চ ২০২১, ০৭:৫১ পূর্বাহ্ন

নগরীতে ডেনিসন অ্যাটায়ার্স লিমিটেড কারখানার শ্রমিকদের মানবন্ধন

নারায়ণগঞ্জ টাইমস :
  • মঙ্গলবার, ২ ফেব্রুয়ারী, ২০২১
  • ৫৭

মাসদাইরে ডেনিসন অ্যাটায়ার্স লিমিটেড নামে একটি পোষাক কারখানার শ্রমিকরা মানববন্ধন কর্মসূচী পালন করেছে।

মানববন্ধনে ওই কারখানার এক নারী শ্রমিককে লাঞ্চিত ও দুই পুলিশ কর্মকর্তা কর্তৃক রাতের আধারে জোর পূর্বক মারধর করে স্বাক্ষর রেখে বেআইনি ভাবে শ্রমিকদের বরখাস্ত করা হয়েছে দাবী করে করেছে শ্রমিকরা।

অভিযুক্ত দুই পুলিশ কর্মকর্তা হলেন, ফতুল্লা মডেল থানার পুলিশ কর্মকর্তা কৃষ্ণ পোদ্দার ও ফাহিম।

মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) বিকেলে ডেনিসন অ্যাটায়ার্স লিমিটেড শ্রমিক কর্মচারী ইউনিয়ন এর আয়োজনে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে ডেনিসন অ্যাটায়ার্স লি. এর শ্রমিক রাকিবের সভাপতিত্বে বক্তব্য রাখেন ইউনাইটেড গার্মেন্টস ওয়ার্কার্স ফেডারেশনের সাধারণ সম্পাদক কবির হোসেন রাজু, জাতীয় শ্রমিক লীগ ফতুল্লা আঞ্চলিক শাখার সাধারণ সম্পাদক এসএম হুমায়ুন কবির, শ্রমিক নেতা নুর ইসলাম, ইউনাইটেড গার্মেন্টস ওয়ার্কার্স ফেডারেশনের যুগ্ম সম্পাদক নুর ইসলাম, সহকারী সম্পাদক মোজাম্মেল হোসেন, সাংগঠনিক সম্পাদক লিটন শিকদার, কার্যকরী সদস্য সেলিম, ইকবাল প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, কিছুদিন আগে স্কয়ার সোয়েটার্সের মালিক বেআইনি লেঅফ দিয়ে কারখানা বন্ধ করে রেখেছে এবং লেঅফের কারণ জানতে চাইলে শ্রমিকদের মারধর করা হয়েছে। এবং তারপরেই ডেনিসন অ্যাটায়ার্সের শ্রমিকদের উপর নির্যাতনসহ চাকুরিচ্যুত করা হয়েছে।

ডেনিসন অ্যাটায়ার্সের শ্রমিক জুলেখা বেগমকে প্রথমে কুপ্রস্তাব দেওয়া হয়। সে রাজি না হলে ক্ষিপ্ত হয়ে তার উপর শারীরিক ও মানসিকভাবে নির্যাতন চলানো হয়। তার সহকর্মী রোকেয়া বেগম তাকে সাহায্য করতে এগিয়ে আসলে তার উপরেও নির্যাতন চালানো হয়।

এছাড়াও বক্তারা রাতের আধারে জোর পূর্বক মারধর করে শ্রমিকদের কাছ থেকে স্বাক্ষর রেখে দেয়ার অভিযোগে ফতুল্লা মডেল থানার পুলিশ কর্মকর্তা কৃষ্ণ পোদ্দার ও ফাহিমের প্রত্যাহার দাবি করেন।

নিউজটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বা ব্যবহার করা  সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.narayanganjtimes.com কর্তৃক সংরক্ষিত।
Customized By NewsSmart