1. admin@narayanganjtimes.com : ntimes :
  2. ahmedshawon75@gmail.com : ahmed shawon : ahmed shawon
মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ০৮:৩২ পূর্বাহ্ন

দুই বিষয়ে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের মূল্যায়ন সভা

নারায়ণগঞ্জ টাইমস :
  • বুধবার, ১০ ফেব্রুয়ারী, ২০২১
  • ৬৯
দুই বিষয়ে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের মূল্যায়ন সভা

সদ্য অনুষ্ঠিত হওয়া নারায়ণগঞ্জ আইনজীবী সমিতির নির্বাচনের সার্বিক পরিস্থিতি ও আইনজীবীদের উপর হামলার বিষয় নিয়ে নারায়ণগঞ্জ জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের উদ্যোগে মূল্যায়ন সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১০ ফেব্রুয়ারি) দুপুরে নারায়ণগঞ্জ আদালতপাড়ার একটি চেম্বারের ছাদে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় সদ্য অনুষ্ঠিতব্য নারায়ণগঞ্জ আইনজীবী সমিতির নির্বাচনের সার্বিক পরিস্থিতি ও আইনজীবীদের উপর হামলা এবং নিজেদের অবস্থান নিয়ে ভবিষ্যতে কি করনীয় এ বিষয়ে নিয়ে ফোরামের নেতৃবৃন্দরা বিএনপিপন্থী আইনজীবীদের নিয়ে আলোচনা করেন।

সভায় আলোচ্য বিষয় সম্পর্কে নারায়ণগঞ্জ জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সাধারণ সম্পাদক এড. আবুল কালাম আজাদ জাকির জানান, গত ২৮ জানুয়ারি অনুষ্ঠিতব্য নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতি নির্বাচনে যে ন্যাক্কারজনক ঘটনা ঘটেছে এবং আমাদের প্রার্থীসহ বিএনপির আইনজীবীদের যেভাবে লাঞ্ছিত করা হয়েছে তা খুবই নিন্দনীয় ঘটনা। এ বিষয়ে সকলের প্রতিক্রিয়ার উপর সিনিয়র জুনিয়র সকলের সাথে বিস্তারিত আলোচনা হয়েছে।

 

এড. জাকির বলেন, গত কিছুদিন আগে নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করে আমাদের বিক্ষোভ মিছিলে যে কর্মসূচি দেয়া হয়েছিলো তা আজ সকলের মতামতের ভিত্তিতে কার্যকর করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এর মধ্যে রয়েছে গত নির্বাচনে যে ৫জন নির্বাচন কমিশনার ছিলেন তাদেরকে সামাজিকভাবে বয়কট করা, তাদের মৃত্যুর পরে কোর্ট রেফারেন্স ও জানাজায় অংশ না নেয়া এবং ২৮ জানুয়ারিকে কালো দিবস হিসেবে পালন করার সিদ্ধান্ত সর্বসম্মতিতে গৃহিত হয়। এছাড়াও জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের পূর্ণাঙ্গ কমিটি গঠনের বিষয়ে আলোচনা করা হয়। সদ্য সমাপ্ত জেলা আইনজীবী সমিতি নির্বাচনে যারা বিএনপি প্যানেলের প্রার্থী হয়েছেন এবং যারা নির্বাচন পরিচালনায় মুখ্য ভূমিকা পালন করেছে অগ্রাধীকার ভিত্তিতে তাদেরকে সে কমিটিতে মূল্যায়ন করা হবে। সভা শেষে নির্বাচনের প্রার্থীরা আইনজীবী ফোরামের নেতৃবৃন্দকে ফুলের শুভেচ্ছা জানান।

 

নারায়ণগঞ্জ জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি এড. সরকার হুমায়ূন কবিরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এড. আবুল কালাম আজাদ জাকিরের সঞ্চালনায় সভায় প্রধাণ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও মহানগর বিএনপির সিনিয়র সহ সভাপতি এড. সাখাওয়াত হোসেন খান। উপস্থিত ছিলেন জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সাবেক সাধারণ সম্পাদক এড. খোরশেদ আলম মোল্লা, সাবেক সহ-সভাপতি এড. মশিউর রহমান শাহিন, জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সিনিয়র সহ-সভাপতি এড. আজিজুল ইসলাম হান্ট, যুগ্ম সাধারণ সম্পাদক এড. এইচএম আনোয়ার প্রধান, সাংগঠনিক সম্পাদক এড. ওমর ফারুক নয়ন। এছাড়াও উপস্থিত ছিলেন সদ্য অনুষ্ঠিতব্য আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক পদপ্রার্থী এড. কামাল হোসেন মোল্লা, আইনজীবী ফোরাম নেতা এড. সীমা সিদ্দিকী, এড. ফাতেমা মাসুদ,এড. মানিক মিয়া, এড. আলম খান, এড. মাহমুদুল হক আলমগীর, এড. শামসুল আরেফিন টুটুল, এড. সুমন মিয়া, এড. রোকন উদ্দিন, এড. আসমা হেলেন বিথী, এড. নুর বাঁধন, এড. ফজলুর রহমান ফাহিমসহ বিএনপিপন্থী আইনজীবী।

নিউজটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বা ব্যবহার করা  সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.narayanganjtimes.com কর্তৃক সংরক্ষিত।
Customized By NewsSmart