1. admin@narayanganjtimes.com : ntimes :
  2. ahmedshawon75@gmail.com : ahmed shawon : ahmed shawon
শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ১০:০২ পূর্বাহ্ন

টিকা নিলেন ইউএনও নাহিদা বারিক ও ডা. জাহিদ

নারায়ণগঞ্জ টাইমস
  • মঙ্গলবার, ৯ ফেব্রুয়ারী, ২০২১
  • ৮২

করোনাকালিন লকডাউন সময় থেকে সম্মুখসারির যোদ্ধা হিসেবে মাঠপর্যায়ে পেশাগত ও মানবিক দায়িত্বরত কর্মকর্তা সদর উপজেলার ইউএনও নাহিদা বারিক করোনা ভ্যাকসিন টিকা গ্রহন করেছেন। মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) কোভিড ডেডিকেটেড নারায়ণগঞ্জ ৩শ’ শয্যা হাসপাতাল কেন্দ্রে এ টিকা গ্রহন করেন তিনি।

 

এসময় সম্মুখসারির অপর এক যোদ্ধা জেলা করোনা ফোকাল পারসন সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ইউএইচএফপিও) ডা. জাহিদুল ইসলামও এ টিকা গ্রহন করেন।

 

এসময় উপস্থিত ছিলেন ৩০০ শয্যা হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আবুল বাশার, উপজেলা পরিষদের চেয়ারম্যান আজাদ বিশ্বাস, ৩০০ শয্যা হাসপাতালের আবাসীক মেডিকেল অফিসার ডা. সামসুজ্জোহা সঞ্চয় প্রমূখ।

 

টিকা গ্রহন শেষে ইউএনও নাহিদা বারিক জানান, নারায়ণগঞ্জ সদর উপজেলা প্রশাসনের উদ্যোগে ৪০ বা তার বেশি বয়স্ক সাধারণ নাগরিকদের কোভিড-১৯ ভ্যাকসিনের অনলাইনে ‘সুরক্ষা’ ওয়েবসাইটে নিবন্ধন করিয়ে দেয়ার জন্য উপজেলা প্রশাসনিক ভবনে একটি নিবন্ধন বুথ স্থাপন করা হয়েছে।

 

নারায়ণগঞ্জ সদর উপজেলা প্রশাসনিক ভবনের ‘হেল্প ডেস্ক’ থেকে বিনামূল্যে এই নিবন্ধন কার্যক্রমটি পরিচালিত হচ্ছে। এর পাশাপাশি উপজেলার ৭টি ইউনিয়ন ডিজিটাল সেন্টার থেকেও বিনামূল্যে এই নিবন্ধন কার্যক্রমে সহায়তা করা হচ্ছে। উপজেলা প্রশাসনের উদ্যোগে প্রতিটি ইউনিয়ন পরিষদে একটি নিবন্ধন বুথ স্থাপনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

 

আজ মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) কাশিপুর ইউনিয়ন পরিষদে ‘সুরক্ষা’ ওয়েবসাইটে বিনামূল্যে নিবন্ধন সম্পন্নের মাধ্যমে “৪০ বা তার বেশি বয়স্ক সাধারণ নাগরিকদের অনলাইনে কোভিড-১৯ ভ্যাকসিন নিবন্ধন” কার্যক্রম শুরু হয়েছে। তাছাড়া উপজেলার অন্য ৬টি ইউনিয়ন পরিষদেও বিনামূল্যে এই নিবন্ধন কার্যক্রম চলছে।

 

নিবন্ধন শেষে প্রত্যেককে টিকা কার্ডের একটি প্রিন্টেড কপি প্রদান করা হয় যাতে তারা টিকাকেন্দ্রে এই টিকা কার্ডের কপি দেখিয়ে ভ্যাকসিন প্রদান করতে পারেন।

 

এদিকে, ইউনিয়নের জনসাধারণ সরকারের বিনামূল্যে এই টিকা প্রদানের উদ্যোগকে সাধুবাদ জানান এবং অন্যদেরও টিকা প্রদান করার আহ্বান জানান।

 

এ সময় ইএএনও নাহিদা বারিক সকলকে আহ্বান করেন, আসুন কোভিড-১৯ এর ভ্যাকসিনের নিবন্ধন করি, ভ্যাকসিন গ্রহণ করি এবং নিরাপদ থাকি।

 

প্রসঙ্গত, গত বছরের মার্চে সর্বপ্রথম করোনা রোগী শনাক্ত হয় নারায়ণগঞ্জে। এরপর করোনার প্রকোপ বাড়তে থাকলে এই জেলাকে করোনার হটস্পট ঘোষণা করা হয়। লকডাউন করা হয় পুরো জেলা।

 

একপর্যায়ে পেশাগত ও মানবিক দায়িত্ব পালন করতে গিয়ে মহামারী এই ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন সদর ইউএনও নাহিদা বারিক ও জেলা করোনা ফোকাল পারসন ডা. জাহিদুল ইসলাম।

নিউজটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বা ব্যবহার করা  সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.narayanganjtimes.com কর্তৃক সংরক্ষিত।
Customized By NewsSmart