1. admin@narayanganjtimes.com : ntimes :
  2. ahmedshawon75@gmail.com : ahmed shawon : ahmed shawon
শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ১০:৪২ পূর্বাহ্ন

জেলা প্রশাসককে স্বারকলিপি দিল বন্ধ কুনতং শ্রমিকরা

নারায়ণগঞ্জ টাইমস
  • সোমবার, ৮ ফেব্রুয়ারী, ২০২১
  • ৭১

বন্ধ আদমজী ইপিজেড-এর কুনতং অ্যাপারেলস্ লিঃ (ফ্যাশন সিটি) এর শ্রমিক-কর্মচারীদের প্রাপ্য পাওনা অবিলম্বে পরিশোধের দাবিতে শ্রমিকরা জেলা প্রশাসকের নিকট স্মারকলিপি প্রদান করেছেন। সোমবার বেলা ১১টার দিকে জেলা প্রশাসকরে কাযালয়ে শ্রমিকরা এ স্মারকলিপি প্রদান করেন।

স্মারকলিপি প্রদানের পূর্বে শ্রমিকরা নারায়ণগঞ্জ শহিদ মিনারে এবং জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে সংক্ষিপ্ত সমাবেশ করে। কারখানার শ্রমিক রমজানের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি আবু নাঈম খান বিপ্লব, গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি সেলিম মাহমুদ, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম শরীফ, অর্থ সম্পাদক খোরশেদ আলম, সিদ্ধিরগঞ্জ থানার সাধারণ সম্পাদক রুহুল আমিন সোহাগ, কাঁচপুর শাখার সহ-সভাপতি আনোয়ার হোসেন খান, রি-রোলিং স্টিল মিলস শ্রমিক ফ্রন্টের পাগলা শিল্পাঞ্চল শাখার সাধারণ সম্পাদক গোলাম রব্বানী, রিকশা, ব্যাটারি রিকশা, ইজিবাইক চালক সংগ্রাম পরিষদের নারায়ণগঞ্জ জেলার আহ্বায়ক মেহেদী হাসান, কারখানার শ্রমিক সিমা, তহুরা, রুবিনা।

নেতৃবৃন্দ বলেন, আদমজী ইপিজেড-এর কুনতং অ্যাপারেলস্ লিঃ (ফ্যাশন সিটি) ১ জানুয়ারি থেকে বন্ধ ঘোষণা করা হয়েছে। কারখানাটি ১১ সেপ্টেম্বর থেকে লে-অফ করা হয়েছিল। ৪ মাস শ্রমিকদের লে-অফের টাকা মোট মজুরির এক চতুর্থাংশ দেয়া হয়। তাতে শ্রমিকরা পরিবার পরিজন নিয়ে অনাহারে অর্ধাহারে মানবেতর জীবনযাপন করেছে। মালিক জানুয়ারির শেষ সপ্তাহে ব্যাকডেটে ১ জানুয়ারি থেকে বেআইনিভাবে কারখানা বন্ধ ঘোষণা করেছে। শ্রমিকদের আইনানুগ প্রাপ্য পাওনা কবে পরিশোধ করবে তা বলা হয়নি। বন্ধ হওয়ার পর শ্রমিকদের অবস্থা দুর্বিষহ হয়ে উঠেছে। ইতোমধ্যে অনেক শ্রমিকদের বাড়ির মালিক বাসা থেকে বের করে দিয়েছে। বাকির দোকানে শ্রমিকদের সাথে দুর্ব্যবহার করছে। শ্রমিকদের আশঙ্কা প্রাপ্য পাওনা থেকে বঞ্চিত করার জন্যই মালিক এই চক্রান্তের পথ নিয়েছে।

এছাড়াও নেতৃবৃন্দরা শ্রমিকের আইনানুগ প্রাপ্য পাওনা পরিশোধকল্পে জেলা প্রশাসককে কার্যকর ব্যবস্থা নেয়ার আহ্বান জানান।

নিউজটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বা ব্যবহার করা  সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.narayanganjtimes.com কর্তৃক সংরক্ষিত।
Customized By NewsSmart