1. admin@narayanganjtimes.com : ntimes :
  2. ahmedshawon75@gmail.com : ahmed shawon : ahmed shawon
মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ০৮:৪৬ পূর্বাহ্ন

কাঁচপুর বিসিকে র‌্যাবের অভিযান, গ্রেপ্তার ৮, কোটি টাকার পণ্য উদ্ধার

নারায়ণগঞ্জ টাইমস :
  • বৃহস্পতিবার, ১১ ফেব্রুয়ারী, ২০২১
  • ২১১
কাঁচপুর বিসিকে র‌্যাবের অভিযান, গ্রেপ্তার ৮, কোটি টাকার পণ্য উদ্ধার

নারায়ণগঞ্জে রপ্তানিকৃত গার্মেন্টসের পণ্যবাহী কাভার্ডভ্যান হতে পোশাক চুরির সংঘবদ্ধ চক্রের ৮ জনকে গ্রেফতার করেছে র্যাব-১১। বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) ভোররাতে র‌্যাব-১১ এর একটি আভিযানিক টিম গোপন সংবাদের ভিত্তিতে কাঁচপুর বিসিকে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে।  এসময় কোটি টাকা মূল্যের পোশাক উদ্ধার করা হয়। এবং জব্দ করা হয় কাভার্ডভ্যান।

গ্রেফতারকৃতরা হলো মোঃ লিটন (২০), মোঃ দুলাল (৩৫), মোঃ লোকমান চৌকিদার, মোঃ আলাউদ্দিন (৩১), মোঃ শাকিল (১৭), মোঃ মোস্তফা (৪১), মোঃ মিনহাজ আহম্মেদ (৩৫) ও মোঃ রুবেল(২৪)।

একজন প্রত্যক্ষদর্শী জানান, নারায়ণগঞ্জের ফতুল্লার পঞ্চবটি বিসিক থেকে চট্টগ্রামের উদ্দেশ্যে মালামালগুলো যাচ্ছিল। কিন্তু সংঘবদ্ধ চোর চক্র সেগুলো কাঁচপুর বিসিকে নিয়ে আসে।

অভিযানের ভিডিও লিঙ্ক :https://fb.watch/3AxEbi3jkA/

র‌্যাব-১১ এর অধিনায়ক লেঃ কর্ণেল খন্দকার সাইফুল আলম  আরও জানান,  প্রাথমিক অনুসন্ধানে জানা যায় যে, নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থানাধীন অপ্টিমাম ফ্যাশন ওয়ের লিঃ ফ্যাক্টরীর রপ্তানিজাত পোশাকভর্তি কাভার্ডভ্যান শিপমেন্টের জন্য চট্টগ্রাম বন্দরে যাওয়ার পথে কাঁচপুর বিসিক এলাকায় অবস্থিত প্রিমিয়াম বেভারেজ ফুড এন্ড ড্রিংকিং ওয়াটার লিমিটেড ফ্যাক্টরীর ভিতর কাভার্ডভ্যান ঢুকিয়ে উক্ত ফ্যাক্টরীর কিছু অসাধু কর্মচারী এবং কাভার্ডভ্যানের অসাধু চালক ও হেলপারের যোগসাজশে একটি সংঘবদ্ধ চোরচক্র রপ্তানিজাত পোশাক চুরি করে আসছিল। এই চোরচক্র রপ্তানিজাত পোশাকভর্তি কাভার্ডভ্যান তাদের সুবিধামত স্থানে নিয়ে শিপমেন্টের জন্য প্রস্তুত করা পোশাকভর্তি কার্টুন খুলে অভিনব কায়দায় প্রতিটি কার্টুন হতে ১০ থেকে ২০টি করে পোশাক চুরি করে আত্মসাৎ করে আসছে। তাদের এসকল চুরির ফলে গার্মেন্টস মালিকগণ আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ হতো এবং চাহিদা ও অর্ডার অনুযায়ী শিপমেন্ট দিতে না পারায় বিদেশী ক্রেতাদের নিকট দেশের ভাবমূর্তি ক্ষুন্ন হতো।

 

তিনি জানান, এ সকল অবৈধ চোরাই কার্যকলাপের প্রেক্ষিতে র‌্যাব-১১ এর একটি বিশেষ দল গোয়েন্দা নজরদারী চালিয়ে  বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) ভোর  সাড়ে ৪ টায় সোনারগাঁয়ের কাঁচপুর শিল্পনগরী এলাকায় অবস্থিত প্রিমিয়াম বেভারেজ ফুড এন্ড ড্রিংকিং ওয়াটার লিমিটেড ফ্যাক্টরীর ভিতর কাভার্ডভ্যান হতে পোশাকভর্তি কার্টুন খুলে রপ্তানিজাত পোশাক চুরির সময় কোটি টাকার রপ্তানিজাত চোরাই পোশাকভর্তি ১টি কাভার্ডভ্যান উদ্ধারসহ উল্লিখিত আসামীদের হাতে-নাতে গ্রেফতার করতে সক্ষম হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামীরা স্বীকার করে যে, তারা সংঘবদ্ধ চোরাই চক্রের সক্রিয় সদস্য। ভবিষ্যতে এই সংঘবদ্ধ চোরাইচক্রের পলাতক সদস্যদের আইনের আওতায় আনতে র‌্যাবের গোপন অনুসন্ধান ও কঠোর নজরদারী অব্যাহত থাকবে । গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন বলে জানিয়েছেন র‌্যাবের এই কর্মকর্তা।

নিউজটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বা ব্যবহার করা  সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.narayanganjtimes.com কর্তৃক সংরক্ষিত।
Customized By NewsSmart