1. admin@narayanganjtimes.com : ntimes :
  2. ahmedshawon75@gmail.com : ahmed shawon : ahmed shawon
বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ১০:৩৩ অপরাহ্ন
শিরোনাম
১২ হাজার পরিবার পাবে কাউন্সিলর বাবুর ঈদ উপহার রূপগঞ্জ ইউনিয়ন ১নং ওয়ার্ড আওয়ামীলীগের আলোচনা সভা ও ইফতার মাহফিল বন্দরে ৩৫ লাখ টাকা নিয়ে প্রবাসীর স্ত্রী আত্মগোপনে সিদ্ধিরগঞ্জে গার্মেন্টস শ্রমিক ফ্রন্টের মানববন্ধন ও বিক্ষোভ নারায়ণগঞ্জে বাম গণতান্ত্রিক জোটের মানববন্ধন সোনারগাঁয়ে প্রধানমন্ত্রীর উপহার বাই সাইকেল পেল ৯২ গ্রাম পুলিশ নবনির্মিত নারায়ণগঞ্জ ড্রেজার বেইজ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী অসহায় দুটি পরিবারকে স্বাবলম্বী করতে লিপি ওসমানের সহায়তা শিক্ষার্থীদের ঈদ সামগ্রী দিল ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন সামর্থ্যবান ব্যক্তিবর্গের ঈদ উপহার বিতরণ করছে টিম খোরশেদ

আইভীর বিরুদ্ধে এবার ওলামা পরিষদ

নারায়ণগঞ্জ টাইমস :
  • বৃহস্পতিবার, ১১ ফেব্রুয়ারী, ২০২১
  • ৪৮৫
সিটি নির্বাচনকে সামনে রেখে তাকে নিয়ে একটি মহল নোংরা রাজনীতিতে মেতেছে বলেও মন্তব্য মেয়র আইভীর। তিনি বলেন, মসজিদ-মাদরাসা ভাঙা প্রসঙ্গও ষড়যন্ত্রের অংশ। তার বিরুদ্ধে সাম্প্রদায়িক উসকানি দেওয়া হচ্ছে বলে অভিযোগ তার। একজন সিটি মেয়র হিসেবে তিনি কোনো গোষ্ঠী বা পক্ষের না, সাধারণ জনগণের।

এবার ডিআইটি মসজিদ ইস্যুতে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াত বিরুদ্ধে মাঠে নামছে ওলামা পরিষদ। শুক্রবার (১২ ফেব্রুয়ারি) শহরের প্রাণকেন্দ্র চাষাড়া বাগে জান্নাত সমজিদের সামনে প্রতিবাদ সমাবেশের ডাক দিয়েছে নারায়ণগঞ্জ মহানগর ওলামা পরিষদ। সমাবেশে শহরের বিভিন্ন মসিজদ থেকে মুসুল্লিরা উপস্থিত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন মহানগর ওলামা পরিষদের সভাপতি মাওলানা ফেরদাউসুর রহমান।

 

তিনি বলেন, ব্যাপক মুসুল্লির সমাগম ঘটবে এই সমাবেশে। কারণ নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের বিরুদ্ধে মসজিদ-মাদরাসায় হস্তক্ষেপ এবং ডিআইটি মসজিদের খতিব মাওলানা আব্দুল আউয়ালের বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগে সমাবেশটি অনুষ্ঠিত হবে। মসজিদ মাদ্রাসা নিয়ে কোন প্রকার কটুক্তি বা বিরুদ্ধাচরণ, হস্তক্ষেপ কোন ধর্মপ্রাণ মুসলমান মেনে নিতে পারে না।

 

ওলামা পরিষদের পোস্টারে উল্লেখ রয়েছে, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন কর্তৃক মাসদাইর কবরস্থান হাফিজিয়া মাদরাসা বিলুপ্তি, চাষাঢ়া বাগে জান্নাত দাওরায়ে হাদিস পর্যন্ত মাদরাসায় নগ্ন হস্তক্ষেপ এবং নারায়ণগঞ্জ ওলামা পরিষদের সভাপতি মাওলানা আব্দুল আউয়ালের বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে সমাবেশ। সমাবেশে সভাপতিত্ব করবেন মাওলানা ফেরদাউসুর রহমান।

 

গত শুক্রবার (৫ ফেব্রুয়ারি) মসজিদ-মাদরাসা ভেঙে দেওয়ার অভিযোগ তুলে জুমার খুতবায় সিটি মেয়র আইভীর বিরুদ্ধে বক্তব্য রাখেন জেলা হেফাজতে ইসলামের আমীর, ওলামা পরিষদের সভাপতি ও ডিআইটি মসজিদের খতিব মাওলানা আব্দুল আউয়াল। তিনি মেয়র আইভীকে উদ্দেশ্য করে বলেন, আপনি তো সেই আইভী? আপনার ইতিহাস উম্মোচন হচ্ছে। মনে রাখবেন আমার ব্যাপারে কিছু যায় আসে না। আমাকে হত্যা করবা? ডিআইটি থেকে সরিয়ে দিবা। কোন আপত্তি নাই। কিন্তু নারায়ণগঞ্জবাসী তোমাকে ছাড়বে না। মনে রাখবা।

 

মুসল্লিদের উদ্দেশ্যে আবদুল আউয়াল বলেন, এই নারায়ণগঞ্জের এক মেয়র আছে। এই মেয়রের একটা ছবি দেখছিলাম। ওনি নাকি মন্দিরে যাইয়া সিঁদুর লাগাইয়া ওনি পূজা করতেছে। ছবিটা ভাইরাল হইছে। আমি দেখলাম। আর্চায্য! একটা মুসলমান নারী নারায়ণগঞ্জের মেয়র হিসেবে নিজেকে দাবী করো। তুমি মন্দিরে যাইয়া সিঁদুর লাগাইয়া গাতে চুড়ি-ফুল পড়ে হাত জোড় করে নম নম করতেছো, কোন মুসলমান কি এটা সহ্য করতে পারে কি না?

 

তিনি আরও বলেন, মাসদাইর কবরস্থানের পাশের মাদরাসা মেয়র ভেঙে দিয়েছেন। নিজস্ব অর্থায়নে করে দেওয়ার কথা থাকলেও বছরখানেক পার হয়েছে কিন্তু মাদরাসা আর করে দেন নাই। তিনি আরও বলেন, ‘খবর পেলাম বাগে জান্নাত মসজিদ ও মাদরাসা ভাঙার জন্য লোক পাঠিয়েছিল। সিটির জায়গা দাবি করে এটিকে ভেঙে পার্ক বানানোর কথা বলছেন। এখন আবার আলোচনা শুনছি, ডিআইটি মসজিদের সামনে নাকি ফ্লাইওভার বানানো হবে। আর শেখ রাসেল পার্কের দর্শনার্থী নারী-পুরুষ সব মসজিদের উপর দিয়ে চলাচল করবে। ডিআইটি মসজিদের সামনে ফ্লাইওভার কোনদিনও বাস্তবায়িত হতে দিবো না।’

 

এদিকে কেউ কেউ বলছেন এমন একটি সময়ে সমাবেশ ডাকা হয়েছে যখন জিউস পুকুর ইস্যুতে নগরী উত্তপ্ত। মাত্র ক’দিন আগে শহরের দেওভোগে জিউস পুুকুর দেবোত্তর সম্পত্তি দখলের অভিযোগ এনে মেয়র আইভী ও তার পরিবারের বিরুদ্ধে গণসমাবেশ করে হিন্দু সম্প্রদায়। এ নিয়ে পক্ষে-বিপক্ষে বক্তব্য-বিবৃতিতে উত্তপ্ত নগরী। তারউপর ওলামা পরিষদের সমাবেশের ডাক। বিষয়টিকে নানা আলোচনা-সমালোচনা ঢাল পালা ছড়াচ্ছে। তবে অনেকেই বলছেন, আগামী সিটি নির্বাচন ঘিরে পরিস্থিতি আরও উত্তপ্ত হবে। শেষ পর্যন্ত কি হবে, কি ঘটবে তা বলতে পারবেন পর্দার অন্তরালের কুশিলবরা।

আর পড়ুন :মেয়র আইভীকে মাওলানা আউয়ালের হুশিয়ারী

নিউজটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বা ব্যবহার করা  সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.narayanganjtimes.com কর্তৃক সংরক্ষিত।
Customized By NewsSmart