1. admin@narayanganjtimes.com : ntimes :
  2. ahmedshawon75@gmail.com : ahmed shawon : ahmed shawon
রবিবার, ২৪ জানুয়ারী ২০২১, ১২:৩১ অপরাহ্ন

সিদ্ধিরগঞ্জে চোরাই তেল ব্যবসায়ি হান্নানের আখড়ায় হানা, ১০ হাজার লিটার তেল উদ্ধার

নারায়ণগঞ্জ টাইমস :
  • সোমবার, ১১ জানুয়ারী, ২০২১
  • ৪৪১
সিদ্ধিরগঞ্জে চোরাই তেল ব্যবসায়ি হান্নানের আখড়ায় হানা, ১০ হাজার লিটার তেল উদ্ধার

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের আদমজী সুমিলপাড়া মুনলাইট এলাকার চোরাই জ্বালানী তেল ও মাদক ব্যবসায়ি হান্নান প্রধান ওরফে হাজেরা হান্নান ওরফে ফেন্সি হান্নানের আখড়ায় হানা দিয়েছে র‌্যাব-১১ এর একটি টিম। রোববার বিকাল থেকে রাত ৭টা পর্যন্ত সিদ্ধিরগঞ্জের আটি গ্রামের ছাপাখানার দক্ষিণ পাশে হান্নানের মালিকানাধীন চোরাই জালানী তেলের আখড়ায় হানা দিয়ে ১০ হাজার লিটার ফার্নিস ওয়ের ভর্তি একটি ট্যাংক লড়ী আটক করে র‌্যাব।

 

এসময় চোরাই চক্রের এক সদস্য জাহাঙ্গীর আলম (২৮) কে গ্রেপ্তার করা হয়। শুধু তাই নয় ওই আখড়ার ভেতর একটি হাউজে আরও ৫০ থেকে ৬০ হাজার লিটার তেল মজুদ ছিল। যা জব্দ না করেই র‌্যাব অভিযান শেষ করে। একটি গোয়েন্দা সংস্থার তথ্যের ভিত্তিতে এ অভিযান চালানো হয়েছে বলে জানা যায়।

 

 

সোমবার বিকালে র‌্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার মো: জসিম উদ্দীন চৌধুরী এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানান, গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাব-১১, সিপিএসসি’র একটি আভিযানিক দল রোববার সন্ধ্যা রাত ৭টায় সিদ্ধিরগঞ্জের আটি গ্রামের ছাপাখানার দক্ষিণ পাশে মোঃ হান্নান প্রধানের মালিকানাধীন ফার্নিশ তেলের হাউজে বিশেষ অভিযান পরিচালনা করে ১টি তেলের ট্যাংকার ট্রাক (ট্যাংকলড়ী) ভর্তি ১০ হাজার লিটার চোরাই ফার্নিশ তেল উদ্ধারসহ চোরাই চক্রের সক্রিয় সদস্য মোঃ জাহাঙ্গীর আলম (২৮)’কে গ্রেপ্তার করা হয়। এ সময় চোরাই কাজে ব্যবহৃত ১টি তেলের ট্যাংকার (ট্যাংকলড়ী) ট্রাক জব্দ করা হয়।

 

 

তিনি আরও জানান, গ্রপ্তারকৃত জাহাঙ্গীর আলমকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও অনুসন্ধানে জানা যায়, সিদ্ধিরগঞ্জের গোদনাইল এলাকায় অবস্থিত পদ্মা ও মেঘনা ডিপো কেন্দ্রীক বেশ কয়েকটি চোরাই তেলের সিন্ডিকেট গড়ে উঠেছে যা বিভিন্ন সময় পত্র পত্রিকায় খবর ও অনুসন্ধানী রিপোর্টে উঠে আসে। পলাতক আসামী হান্নান প্রধানের প্রত্যক্ষ মদদে উক্ত ডিপো হতে অবৈধ উপায়ে তেল সংগ্রহ করে মাটির নিচে ৫০ থেকে ৬০ হাজার লিটার ধারণ ক্ষমতার তেলের হাউজ তৈরি করে চোরাই ফার্নিশ তেল মজুদ করে এবং রাতের অন্ধকারে তেলের ট্যাংকলড়ী দিয়ে নারায়ণগঞ্জসহ দেশের বিভিন্ন জায়গায় সরবরাহ ও বিক্রয় করে আসছে। গ্রেপ্তারকৃত জাহাঙ্গীর ও পলাতক আসামী হান্নান পরষ্পর যোগসাজশে দীর্ঘদিন যাবৎ বিভিন্ন কৌশলে অবৈধ উপায়ে জ্বালানী তেল সংগ্রহ এবং মজুদ করে অবৈধভাবে কেনাবেচা করে আসছে বলে উপস্থিত সাক্ষীদের সম্মুখে স্বীকার করে।

 

তেল মজুদ রাখার ভূগর্ভস্থ হাউজের মালিক আব্দুল হান্নান প্রধান ওরফে ফেন্সী হান্নান ওরফে হাজেরা হান্নান’কে প্রধান আসামী করে সিদ্ধিরগঞ্জ থানায় একটি মামলা রুজু করা হয়, যার নং-১৭। আটককৃকত জাহাঙ্গীরকেও মামলায় আসামী করা হয়েছে।

 

সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ ও গোয়েন্দা সংস্থার একটি সূত্র জানায়, আব্দুল হান্নান, পিতা ইউছুফ, ঠিকানা সুমিলপাড়া (মুনলাইট পূর্ব সোনামিয়া বাজার), সিদ্ধিরগঞ্জ, নারায়ণগঞ্জ দীর্ঘদিন চোরাই তেল ও মাদক ব্যবসার সাথে জড়িত। সে নিজেকে কয়েকটি পত্রিকার সিদ্ধিরগঞ্জ, নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধি পরিচয় দিয়ে থাকে। তার নেতৃত্বে সিদ্ধিরগঞ্জ এলাকায় ‘জাতীয় সাংবাদিক সংস্থা’ নামক একটি কমিটি গঠন করা হয়। এই সংস্থার ব্যানারে সে বিভিন্ন অপকর্ম করে থাকে বলে অভিযোগ পাওয়া যায়। হান্নানের বিরুদ্ধে সিদ্ধিরগঞ্জ থানায় হত্যা, মাদক, বিস্ফোরক দ্রব্যসহ বিশেষ ক্ষমতা আইনে ১১টি মামলার তথ্য পাওয়া যায়। তার বিরুদ্ধে দায়েরকৃত মামলা সমূহ- সিদ্ধিরগঞ্জ থানার এফআইআর নং-৩৩ (২০/১০/২০১৪), এফআইআর নং-১২ (১২/৩/২০১৩), এফআইআর নং-২৯ (১৫/৯/২০০৬), এফআইআর নং-৩৫ (৩৩/৪/২০১৬), এফআইআর নং-১৪ (১১/৫/২০১৩), এফআইআর নং-১৫ (১১/৫/২০১৩), এফআইআর নং-৩২ (২৯/৫/২০০৯), এফআইআর নং-৯ (০৬/১/২০২০), এফআইআর নং-৭ (১৮/৫/২০২০), এফআইআর নং-৪২ (২০/৩/২০২০), এফআইআর নং- ০৩/০৮/২০২০। ধূর্ত আব্দুল হান্নান সাংবাদিকতার ছদ্মবেশে বিভিন্ন অপরাধ মূলক কর্মকান্ডে জড়িত রয়েছে। সে বিএনপির ক্যাডার জহিরুল ইসলাম জহু ও ক্রসফায়ারে নিহত ক্যাডার মিনিস্টার শাহ আলমের সহযোগী ছিল। হান্নানকে গ্রেপ্তারের জন্য অভিযান অব্যাহত আছে।

নিউজটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বা ব্যবহার করা  সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.narayanganjtimes.com কর্তৃক সংরক্ষিত।
Customized By NewsSmart