1. admin@narayanganjtimes.com : ntimes :
  2. ahmedshawon75@gmail.com : ahmed shawon : ahmed shawon
শুক্রবার, ২২ জানুয়ারী ২০২১, ০৫:৩৬ পূর্বাহ্ন

শিক্ষিত মানুষ বাড়লেও ভালো মানুষ বাড়ছেনা : গিয়াস উদ্দিন

নারায়ণগঞ্জ টাইমস :
  • রবিবার, ৩ জানুয়ারী, ২০২১
  • ৭৯

গিয়াসউদ্দিন ইসলামিক মডেল স্কুলের ১৯’তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভা ও ইসলামী সাংস্কৃতিক অনুষ্ঠানে এম.এ. হাসেম ইয়াতুননেছা ফাউন্ডেশনের চেয়ারম্যান, নারায়ণগঞ্জ-৪ আসনের সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মুহাম্মদ গিয়াস উদ্দিন বলেছেন, বর্তমান শিক্ষা ব্যবস্থায় শিক্ষিত মানুষের হার বাড়লেও ভালো মানুষের সংখ্যা বাড়ছেনা।

প্রচলিত শিক্ষা ব্যবস্থায় শিক্ষা অর্জিত হলেও মানবিক জ্ঞান সম্পন্ন মানুষের সমৃদ্ধি হচ্ছেনা। তাই আমরা চাই, জ্ঞান-বিজ্ঞানের পাশাপাশি কোরআন-হাদিসের জ্ঞানে জ্ঞানী হয়ে মানবিকভাবে দেশ ও জাতি গড়ে তুলতে।

যেখানে থাকবে পরকালের চিন্তা। আর এই গুরুত্ব অনুধাবিত হলে সমাজে দুর্নীতি কমে যাবে। এভাবে আমরা একটি মডেল জাতি তৈরি করতে চাই।

আমাদের শিক্ষা প্রতিষ্ঠানের লক্ষ্য ও উদ্দেশ্য সুনির্দিষ্ট। মা-বাবা’র শ্রেষ্ঠ সম্পদ হচ্ছে তাদের সন্তান। সেই সন্তানদের প্রকৃত মানুষ হিসেবে গড়ে তুলে ‘আল্লাহর সন্তুষ্টি অর্জনই আমাদের মূল লক্ষ্য। কোন অর্থ লাভ নয়।’

রোববার (৩ জানুয়ারি) বেলা ১১টায় স্কুল ও কলেজের অডিটরিয়ামে আয়োজিত উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

গিয়াসউদ্দিন ইসলামীক মডেল স্কুলের প্রধান শিক্ষক মুহাম্মদ মিজানুর রহমানের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজের উপাধ্যক্ষ মীর মোসাদ্দেক হোসেন, স্কুলের সভাপতি আলী আকবর খান, প্রকৌশলী ইকবাল আতাহার হোসেন, বীর মুক্তিযোদ্ধা গিয়াসউদ্দিন ইসলামিক গার্লস স্কুলের সভাপতি জি.এম. ফয়সাল, আবুল হোসেন, শিশির ঘোষ অমর, দৈনিক অগ্রবাণী পত্রিকার সম্পাদক হারুন অর রশীদ চৌধুরী স্বপন, ইসলামী ব্যাংকের (কাঁচপুর শাখা) কর্মকর্তা মোঃ মাহবুবুর রহমান, রিফাত হোসেন, রাজিব আহমেদ প্রমূখ।

কলেজের বাংলা বিভাগের প্রভাষক সোহেল রানা ও ইংরেজি বিভাগের সহকারী শিক্ষক রাশেদ আলমের সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে গিয়াসউদ্দিন ইসলামিক মডেল স্কুলের শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দও উপস্থিত ছিলেন।

এ সময় অভিভাবক ও শিক্ষার্থীদের উদ্দেশ্যে সাবেক এই সাংসদ বলেন, প্রতিটি কাজেই শিক্ষা জড়িত। শিক্ষার মাধ্যমে জ্ঞান অর্জন করলেই প্রকৃত মানুষ হওয়া যায়না।

ইহকাল ও পরকালের জন্য জ্ঞান অর্জন করা জরুরী। আমাদের শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে ভালো মানুষ গড়ে তোলার এই প্রতিযোগীতা অব্যাহত থাকবে। বর্তমানে দেশ, সমাজ ও পরিবারের জন্য ভালো মানুষ খুবই প্রয়োজন।

নিউজটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2018narayanganjtimes
Customized By NewsSmart