1. admin@narayanganjtimes.com : ntimes :
  2. ahmedshawon75@gmail.com : ahmed shawon : ahmed shawon
বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ১২:২৬ পূর্বাহ্ন

যাত্রাবাড়িতে কলকারখানার মালিক-শ্রমিকদের মানববন্ধন

নারায়ণগঞ্জ টাইমস :
  • বৃহস্পতিবার, ২৮ জানুয়ারী, ২০২১
  • ৫৭

যাত্রাবাড়ির মাতুয়াইলে ডাম্পিং ষ্টেশন সংলগ্নে শতাধিক কলকারখানার সামনে দেয়াল নির্মানের প্রতিবাদে মানববন্ধন করেছে কলকারখানার মালিক ও শ্রমিকগন।

বৃহস্পতিবার সকালে ডাম্পিং ষ্টেশনের প্রধান সড়কে এ মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। মানববন্ধনে কারখানার মালিকেরা বলেন ডাম্পিং ষ্টেশনের সড়কের পাশে শতাধিক কলকারখানা রয়েছে।

এ কারখানার মালিকগন সরকারকে ভ্যাট ও ট্যাক্্র প্রদান করে বৈধভাবে ব্যবসা পরিচালনা করে আসছে। এমতাবস্থায় ঢাকা দক্ষিন সিটি করপোরেশন এ সকল কারখানার সামনে দিয়ে দেয়াল নির্মান করে কারখানার প্রবেশ পথ বন্ধ করে দিচ্ছে।

তারা আরও বলেন এ দেয়াল নির্মানের ফলে কারখানার মালামাল লোড-আনলোড ও কারখানায় প্রবেশের কোন বিকল্প পথ থাকছে না। এতে ব্যবসায়ীরা চরমভাবে ক্ষতিগ্রস্থ হবে বলে আশংকা করা হচ্ছে। আর প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ এর কুটিরশিল্প অগ্রযাত্রায় বাধাগ্রস্থ করবে।

বিপুল জনগোষ্ঠীর জীবনজীবিকা ও কুটিরশিল্প উন্নয়নের লক্ষে দেয়াল নির্মান কাজ বন্ধ করে প্রতিটি কারখানার সামনে প্রয়োজন অনুসারে পূর্বের ন্যায় রাস্তা ও গেট ব্যবহারের সুযোগ করে দেয়ার জন্য ঢাকা দক্ষিন সিটি করপোরেশন মেয়র ব্যারিষ্টার শেখ ফজলে নূর তাপস ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আকুল আবেদন জানায় ব্যবসায়ীগন।

খবর পেয়ে দুপুর ১২টায় ৬৩নং ওয়ার্ড কাউন্সিলর শফিকুল ইসলাম দিলু ঘটনাস্থলে এসে ব্যবসায়ীদের আশ^স্ত করে বলেন ডিএসসিসির মেয়র ব্যারিষ্টার শেখ ফজলে নূর তাপসের সাথে আলোচনা পূর্বক এ বিষয়ে সুষ্ঠ সমাধান দিয়ে পারব বলে আশা রাখছি মর্মে আশ^াস প্রদান করলে মানববন্ধনের সমাপ্তি ঘোষনা করেন ব্যবসায়ীরা।

নিউজটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বা ব্যবহার করা  সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.narayanganjtimes.com কর্তৃক সংরক্ষিত।
Customized By NewsSmart