1. admin@narayanganjtimes.com : ntimes :
  2. ahmedshawon75@gmail.com : ahmed shawon : ahmed shawon
বৃহস্পতিবার, ২৮ জানুয়ারী ২০২১, ০২:১৭ পূর্বাহ্ন

ভেজাল খাদ্য উৎপাদন, সুগন্ধা বেকারীকে ২ লাখ টাকা জরিমানা

নারায়ণগঞ্জ টাইমস :
  • সোমবার, ১১ জানুয়ারী, ২০২১
  • ১১২
ভেজাল খাদ্য উৎপাদন, সুগন্ধা বেকারীকে ২ লাখ টাকা জরিমানা

অবৈধ রং, কেমিক্যাল ব্যবহার করে ভেজাল খাদ্য সামগ্রী উৎপাদন ও বিক্রির অভিযোগে নারায়ণগঞ্জে সুগন্ধা বেকারিকে দুই লাখ টাকা জরিমানা করেছে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ।

 

সোমবার (১১ জানুয়ারি) দুপুরে নগরীর গলাচিপা এলাকায় প্রতিষ্ঠানটির কারখানায় এই অভিযান চালানো হয়। পুরো কারখানা পরিদর্শন শেষে খাদ্য সামগ্রী উৎপাদনে ব্যবহৃত মোড়কবিহীন রং ও কেমিক্যালে আমদানিকারক প্রতিষ্ঠানের নাম উল্লেখ না থাকায় মালিকপক্ষকে এই আর্থিক জরিমানা করা হয়।

 

 

বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের নির্বাহি ম্যাজিস্ট্রেট জ্যোতিস্বর পালের নেতৃত্বে এই ভেজাল বিরোধি অভিযানে আরো উপস্থিত ছিলেন মনিটরিং অফিসার আমিনুল ইসলাম, খাদ্য বিশ্লেষক ফারহানুল আলম, জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারি কমিশনার ফারজানা আক্তার ও সদর উপজেলা খাদ্য পরিদর্শক শাহ্জাহান হালদার। জেলা পুলিশের একটি দল এই অভিযানে সহযোগিতা করে।

 

আরও পড়ুন :নারায়ণগঞ্জে ২৪ ঘন্টায় আক্রান্ত ১৫ জন

অভিযান শেষে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের মনিটরিং অফিসার আমিনুল ইসলাম সুমন জানান, সরবরাহকৃত প্রস্তুতকারক খাদ্য ও পণ্য সামগ্রি উৎপাদনের পর এর মোড়ক ও আমদানিকারক প্রতিষ্ঠানের নাম থাকতে হয়। কিন্তু এই কারখানটিতে রংসহ বিভিন্ন ধরণের অবৈধ কেমিক্যাল মিশিয়ে খাদ্য সামগ্রী উৎপাদন করতে দেখা যায়। যেগুলোর কোন মোড়ক এবং আমদানিকারকের নাম পরিচয় নেই। যার কারণে উৎপাদিত এসব খাদ্য সামগ্রী ভেজাল ও অবৈধ বলে গন্য করে নিরাপদ খাদ্য আইন ২০১৩ এর ৩২ ধারা অনুযায়ি দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে।

 

 

সুগন্ধা বেকারির এই কারখানাটিতে এর আগে গত কয়েক মাসের ব্যবধানে দুই দফা অভিযান চালিয়ে পাঁচ লাখ ও দুই লাখ টাকা জরিমানা করা হলেও স্থায়ীভাবে আইনগত ব্যবস্থা নেয়া হয়নি। এ বিষয়ে প্রশ্ন করলে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের মনিটরিং অফিসার জানান, যেসব অসঙ্গতি এখানে পাওয়া গেছে সেগুলো সংশোধন করতে মালিকপক্ষকে মুচলেকাসহ নির্ধারিত সময় দেয়া হয়েছে। পরবর্তীতে মনিটরিংয়ের সময় আবারো এ ধরনের অসঙ্গতি পাওয়া গেলে কারখানাটি সিলগালা করে দেয়া হবে। সর্বসাধারণের স্বাস্থ্য সুরক্ষার জন্য জেলার অন্যান্য রেস্তোরাঁ ও খাদ্য উৎপাদনকারক কারখানাগুলোতে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ নিয়মিত অভিযান পরিচালনা করবে বলেও জানান এই কর্তকর্তা।

নিউজটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বা ব্যবহার করা  সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.narayanganjtimes.com কর্তৃক সংরক্ষিত।
Customized By NewsSmart