1. admin@narayanganjtimes.com : ntimes :
  2. ahmedshawon75@gmail.com : ahmed shawon : ahmed shawon
শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ০৪:০০ পূর্বাহ্ন

বার নির্বাচন: ৫ আইনজীবীর বিরুদ্ধে কমিশনের কাছে অভিযোগ

নারায়ণগঞ্জ টাইমস :
  • বুধবার, ২৭ জানুয়ারী, ২০২১
  • ২১৮
বার নির্বাচন: ৫ আইনজীবীর বিরুদ্ধে কমিশনের কাছে অভিযোগ

নারায়ণগঞ্জ আইনজীবী সমিতির নির্বাচনের দিন আওয়ামীলীগ সমর্থিত ৫ আইনজীবীকে নির্বাচন কেন্দ্রের ভেতর অবস্থান করা থেকে বিরত রাখতে নির্বাচন কমিশনারের কাছে আবেদন জানিয়েছেন বিএনপি সমর্থিত প্যানেল। তারা হলেন, নারায়ণগঞ্জ আদালতের পিপি এ্যাডভোকেট ওয়াজেদ আলী খোকন, মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট খোকন সাহা, সিনিয়র আইনজীবী মাসুদ উর রউফ, আইনজীবী সমিতির সাবেক সভাপতি হাসান ফেরদৌস জুয়েল ও আইনজীবী কামাল হোসেন।
বুধবার (২৭ জানুয়ারি) বিকালে বিএনপি সমর্থিত প্যানেল থেকে সভাপতি পদে প্রতিদ্বন্ধিতাকারী এ্যাডভোকেট সরকার হুমায়ুন কবির লিখিত ভাবে এই আবেদন করেন। আবেদনের অনুলিপি দেয়া হয়েছে নারায়ণগঞ্জ চীপ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, জেলা প্রশাসক ও পুলিশ সুপারকে।

আবেদনে তিনি উল্লেখ করেন, অতীতে আমরা প্রত্যেক্ষ করেছি উল্লেখিত ৫ আইনজীবী নির্বাচনের দিন ভোট গ্রহন শুরু থেকে ভোট গণনাা পর্যন্ত অবৈধভাবে ভোট কেন্দ্রের ভেতর ও বুথে অবস্থান করে ভোটারদের ‘ইনফুলেন্স’ করাসহ ভয়ভীতি দেখিয়ে মন মতো প্রার্থীদের ভোট দেয়ার জন্য বাধ্য করে। এছাড়া বুথের ভেতর প্রবেশ করে ‘ওপেন ব্যালট’ এ সীল মারতে বাধ্য করে। ব্যালটের ছবি তোলাসহ অসদুপায়ে সংগৃহীত ব্যালটে ভোটদানে বাধ্য করে। এসব কারণে সাধারণ আইনজীবীগন আমার নিকট তাহাদের বিরুদ্ধে অভিযোগ করাসহ ভোট কেন্দ্রের ভেতর ভোট গ্রহন ও ভোট গণনাকালে অবৈধভাবে তাহাদের (৫ আইনজীবী) অবস্থান হতে বিরত রাখার জন্য ব্যবস্থা গ্রহন করতে অনুরোধ করেন। তাই এ্যাডভোকেট ওয়াজেদ আলী খোকন, খোকন সাহা, মাসুদ উর রউফ, হাসান ফেরদৌস জুয়েল ও কামাল হোসেনকে নির্বাচনে ভোট গ্রহণ থেকে শুরু করে ভোট গণনা শেষে ফলাফল ঘোষণা পর্যন্ত ভোট কেন্দ্রের ভেতরে অবৈধ অবস্থান থেকে বিরত রাখার জন্য নির্বাচন কমিশনারের কাছে সভাপতি প্রার্থী হিসেবে ব্যবস্থা গ্রহনের জন্য আবেদন জানাচ্ছি।

বার নির্বাচন: ৫ আইনজীবীর বিরুদ্ধে কমিশনের কাছে অভিযোগ

প্রসঙ্গত: বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) নারায়ণগঞ্জ আইনজীবী সমিতির নির্বাচন। সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতীহীনভাবে ভোটগ্রহণ চলবে। নির্বাচনে আওয়ামীলীগ ও বিএনপি সমর্থিত দুটি প্যানেল থেকে ৩৪ জন প্রতিদ্বন্ধিথা করছেন ৩৪টি পদের জন্য। নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন সিনিয়র আইনজীবী ও আওয়ামীলীগ নেতা এ্যাডভোকেট এম সামছুল ইসলাম ভুইয়া।

নিউজটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বা ব্যবহার করা  সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.narayanganjtimes.com কর্তৃক সংরক্ষিত।
Customized By NewsSmart