1. admin@narayanganjtimes.com : ntimes :
  2. ahmedshawon75@gmail.com : ahmed shawon : ahmed shawon
শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ০৫:০৭ পূর্বাহ্ন

নির্বাচন কমিশন মানিনা, প্রয়োজনে আন্দোলন : এড. সাখাওয়াত

নারায়ণগঞ্জ টাইমস :
  • বৃহস্পতিবার, ৭ জানুয়ারী, ২০২১
  • ১২১

এই এজিএম এ যে নির্বাচন কমিশন গঠন করা হয়েছে তা একটি রাজনৈতিক দল থেকে নেয়া হয়েছে। এতে করে আইনজীবীদের ভোটের অধিকার ধ্বংস করে দেয়া হবে। এই নির্বাচন কমিশনের মাধ্যমে সুষ্ঠ নির্বাচন কোনক্রমেই সম্ভব নয়।

তাই আমরা এই প্রহসনের নির্বাচন কমিশন বাতিল করে একটি গ্রহনযোগ্য নির্বাচন কমিশন গঠনের দাবী জানাচ্ছি। অন্যথায় নারায়ণগঞ্জ বারের সাধারণ আইনজীবীদের নিয়ে দুর্বার প্রতিরোধ গড়ে তোলা হবে।

বৃহস্পতিবার (৭ জানুয়ারি) নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির বার্ষিক সাধারণ সভা শেষে বিএনপির আইনজীবীদের এক বিক্ষোভ সমাবেশে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও মহানগর বিএনপির সিনিয়র সহ সভাপতি এড. সাখাওয়াত হোসেন খান এসব কথা বলেন।

এছাড়াও এডভোকেট সাখাওয়াত আরো বলেন, বর্তমান সরকার সারা দেশের মানুষের ভোটের অধিকার কেড়ে নিয়েছে, এখন আইনজীবীদের ভোটের অধিকারও কেড়ে নেওয়ার নীল নক্সা বাস্তবায়ন করছে। তারই অংশ হিসেবে আজ একটি প্রহসনের এজিএম আয়োজন করেছে যা মাত্র দুই মিনিটেই শেষ হয়ে গেছে।

এ সময় জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সাধারণ সম্পাদক এড. আবুল কালাম আজাদ জাকির বলেন, বাংলাদেশের ইতিহাসে এই প্রথম কোনো আইনজীবী সমিতির এজিএম মাত্র দুই মিনিটে শেষ হয়েছে।

আমরা এজিএম এর শুরুতে কোন বিষয়ে কোন প্রকার অভিযোগ উত্থাপন করি নাই কারন আমরা নির্বাচন কমিশন নিয়ে বিস্তারিত আলোচনা করতে চেয়েছিলাম।

কিন্তু কাউকে কথা বলার কোন প্রকার সুযোগ না দিয়ে সভা শেষ করে দেয়া হয়। নির্বাচনে বিএনপি যাতে অংশ নিতে না পারে সে লক্ষ্যে একটি প্রহসনের নির্বাচন কমিশন গঠন করা হয়েছে।

আমরা এই অচল নির্বাচন কমিশন মানি না। অনতিবিলম্বে এই নির্বাচন কমিশন বাতিল করে একটি গ্রহনযোগ্য নির্বাচন কমিশন গঠন করতে হবে।

সমাবেশ শেষে বিএনপির আইনজীবীরা একটি বিক্ষোভ মিছিল নিয়ে আদালতপাড়া প্রদক্ষিণ করে।

এতে আরো উপস্থিত ছিলেন জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি এড. সরকার হুমায়ুন কবীর, সিনিয়র আইনজীবী এড. খোরশেদ আলম মোল্লা, এড. রকিবুল হাসান শিমুল, এড. আজিজুর রহমান মোল্লা, আইনজীবী ফোমারে যুগ্ম সম্পাদক এড. এইচএম আনোয়ার প্রধান, এড. কামাল হোসেন মোল্লা, এড. শেখ আনজুম আহমেদ রিফাত, এড. ফজলুর রহমান ফাহিম, এড. কেএম সুমন. এড. আনিসুর রহমান প্রমূখ।

নিউজটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বা ব্যবহার করা  সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.narayanganjtimes.com কর্তৃক সংরক্ষিত।
Customized By NewsSmart