1. admin@narayanganjtimes.com : ntimes :
  2. ahmedshawon75@gmail.com : ahmed shawon : ahmed shawon
শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ০৬:০৬ পূর্বাহ্ন

নারায়ণগঞ্জে রাজউকের প্রস্তাবের বিরুদ্ধে গণসাক্ষর কর্মসূচি অব্যাহত

নারায়ণগঞ্জ টাইমস :
  • সোমবার, ১৮ জানুয়ারী, ২০২১
  • ২৫৬
নারায়ণগঞ্জে রাজউকের প্রস্তাবের বিরুদ্ধে গণসাক্ষর কর্মসূচি অব্যাহত

নারায়ণগঞ্জে রাজউকের প্রস্তাবের বিরুদ্ধে গণসাক্ষর কর্মসূচি অব্যাহত রয়েছে। কর্মসূচির তৃতীয় দিনে সোমবার (১৮ জানুয়ারি) সকাল থেকে বিকেল পর্যন্ত নারায়ণগঞ্জ শহরের দুই নাম্বার রেলগেইট এলাকায় চলে এই কার্যক্রম। কর্মসূচি চলাকালীন বেলা পৌনে ২টার দিকে নারায়ণগঞ্জ রিয়েল এস্টেট ডেভেলপার্স এসোসিয়েশনের আন্দোলনের সঙ্গে সংহতি প্রকাশ করেন শীতলক্ষা পত্রিকার সম্পাদক ও নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি আরিফ আলম দীপু, সোজাসাপটার সম্পাদক ও প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক আবু সাউদ মাসুদ এবং মানবজমিনের স্টাফ রিপোটার ও নারায়ণগঞ্জ প্রেসক্লাবের কার্যকরী কমিটির সদস্য বিল্লাল হোসেন রবিন।

কর্মসূচি চলাকালীন উপিস্থত ছিলেন, নারায়ণগঞ্জ রিয়েল এষ্টেট ডেভেলপার্স এসোসিয়েশনের সভাপতি নাসির হায়দার চোধুরী,সাবেক সভাপতি হারুন অর রশিদ, সহ-সভাপতি মোহাম্মদ পারভেজ, সহ-সভাপতি এস, এম পাবেল, সাধারণ সম্পাদক গোলাম সারোয়ার, সহ-সাধারণ সম্পাদক শাহাবুদ্দিন তালুকদার, সাংগঠনিক সম্পাদক মকসুদুর রহমান জাবেদ, কোষাধ্যক্ষ রেজোয়ান মেহেদী, সদস্য মাহমুদুল হাসান প্রমুখ।

নারায়ণগঞ্জ রিয়েল এস্টেট ডেভেলপার্স এসোসিয়েশনের নেতৃবৃন্দ বলেন, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) ডিটেইল এরিয়া প্লান (ড্যাপ) এ নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনভুক্ত এলাকায় ভবনের উচ্চতা ৩-৪ তলা ও বিশেষ শর্তে ৫-৬ তলা পর্যন্ত করার প্রস্তাব দিয়েছে। এর বেশি উচ্চতার ভবন নির্মাণের ক্ষেত্রে রাজউক অনুমতি দিবে না বলে জানিয়েছে। এই প্রস্তাব উন্নয়নবিমুখ করার প্রস্তাব। এই প্রস্তাব সিদ্ধান্ত হিসেবে গৃহীত হলে সাধারণ মানুষ তার আবাসনের মৌলিক অধিকার থেকে বঞ্চিত হবে। পাশাপাশি একটি শহরের ব্যবসায়ীক উন্নয়ন কাজও বাধাগ্রস্ত হবে। একই সাথে আবাসন ব্যবসায়ীরাও এতে ব্যাপক ক্ষতিগ্রস্ত হবে। নামমাত্র গণশুনানির আয়োজন করে এই প্রস্তাব বাস্তাবায়নের পরিকল্পনা করছে রাজউক।

তারা আরও বলেন, নারায়ণগঞ্জের মানুষ যাতে রাজউকের এই গণবিরোধী সিদ্ধান্তের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে পারে সেজন্য গণস্বাক্ষর কর্মসূচির আয়োজন করা হয়েছে। এই কর্মসূচি আরও তিনদিন চলবে। আগামী ১৭ জানুয়ারি বন্দর ঘাট এলাকায়, ১৮ জানুয়ারি শহরের দুই নম্বর রেলগেইট এলাকায় এবং ১৯ জানুয়ারি সিদ্ধিরগঞ্জের চিটাগাং রোড এলাকায় এই গণস্বাক্ষর গ্রহণ কর্মসূচি চলবে বলে জানান নাসির হায়দার।

নিউজটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বা ব্যবহার করা  সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.narayanganjtimes.com কর্তৃক সংরক্ষিত।
Customized By NewsSmart